IND vs NZ 2022 : নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডু অর ডাই ম‍্যাচ খেলতে হ‍্যামিলটন পৌঁছে গেলো টিম ইন্ডিয়া, দেখুন ভিডিও

0
15
IND vs NZ 2022 : Team India arrives in Hamilton to play do-or-die match against New Zealand, watch video
IND vs NZ 2022 : Team India arrives in Hamilton to play do-or-die match against New Zealand, watch video

রোববার ভারত – নিউজিল্যান্ড (IND vs NZ 2022) ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম‍্যাচ খেলতে হ্যাভিলটনে পৌঁছে গেলো ভারত। শুক্রবার সিরিজের প্রথম ম‍্যাচে হারলেও গোটা দলটার মধ্যে বেশ একটা চনমনে মেজাজ। সকলের মধ্যে ইতিবাচক মানসিকতা স্পষ্ট।

ফ‍্যানেদের অটোগ্রাফ দিলেন উমরান মালিক, অর্শদীপ সিং এবং ঋষভ পন্তরা। ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। (IND vs NZ 2022)

প্রসঙ্গত,অকল‍্যান্ডে শুক্রবার ইডেন পার্কে ভারতকে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ৭ উইকেটে হারালো নিউজিল্যান্ড। সিরিজের (IND vs NZ 2022) প্রথম ওয়ানডে ম‍্যাচে ভারতীয় বোলারদের এদিন বেধড়ক পিটিয়েছেন ল‍্যাথাম এবং উইলিয়ামসন। চতুর্থ উইকেটে ২২১ রান জুড়েছিলেন দুজনে। ভেঙেছেন প্রচুর রেকর্ড।

১৪৫* রানে অপরাজিত থাকেন টম ল‍্যাথাম। ৯৪* রানে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র ইতিবাচক দিক উমরান মালিক, তিনি নেন দুটি উইকেট। (IND vs NZ 2022)

জয়ের লক্ষ‍্যে রানতাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করেন ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে।

টি টোয়েন্টি ক্রিকেটে উল্কার গতিতে উঠে আসা অর্শদীপ সিং টি টোয়েন্টির মতো বোলিং দাপট ওয়ানডেতে দেখাতে পারেননি এদিন।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : যতোদিন ভালো ব‍্যাট না করবেন, ততদিন সমালোচনায় জ্বলবেন ঋষভ পন্ত, আশঙ্কা ভারতের প্রাক্তন ওপেনারের

কিউয়ি শিবিরে প্রথম ভাঙন ধরান শার্দুল ঠাকুর, ফিন অ্যালেনের উইকেট তুলে নেন তিনি। তারপর ব‍্যাট করতে আসেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে কনওয়ের সাথে বেশ কিছু রান জোড়েন। এরপর ১৫ এবং ২০ তম ওভারে কনওয়ে এবং মিচেলের উইকেট তুলে নেন উমরান। চেষ্টা করে ভারতকে ম‍্যাচে ফেরাতে। কিন্তু ভারতের বাদবাকি বোলাররা কার্যত ব্যর্থ। শেষ অবধি  মাঠে থেকে দলের জয় নিশ্চিত করে ফেরেন টম ল‍্যাথাম এবং উইলিয়ামসন।

এদিন প্রথমে ব‍্যাট করে ৭ উইকেটে ৩০৬ রান তুলেছে ভারত। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ধাওয়ান (৭২), শ্রেয়স আইয়ার (৮০), শুভমান গিল (৫০) সকলেই দারুণ খেলেছিলেন, শেষের দিকে ১৬ বলে অপরাজিত ৩৭* রানের জোড়ালো ইনিংস খেলেন ওয়াশিংটন সুন্দর।

দেশের হয়ে শেষ ওয়ানডে ম‍্যাচে খেলাকালীণ কুলদীপ ম‍্যাচের সেরা হয়েছিলেন ১৮ রানে ৪ উইকেট নিয়ে। এবছর অক্টোবরে দিল্লিতে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ছিলো সেই ম‍্যাচ।

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বাংলাদেশ সফরের আগে ব‍্যাটে শান দেওয়া শুরু করলেন রোহিত শর্মা