IND vs NZ 2022 : গিল এখন অনেক পরিণত, বলছেন রবি শাস্ত্রী

0
11
IND vs NZ 2022 Shubman Gill is very mature now, says Ravi Shastri
IND vs NZ 2022 Shubman Gill is very mature now, says Ravi Shastri

IND vs NZ 2022 – শুভমান গিল অবিশ্বাস্য প্রতিভা, সময়ের সাথে সাথে যেভাবে পরিণত হয়ে উঠছে এর ফলে ভবিষ্যতে আন্তর্জাতিক স্তরে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স দেবে বলেই মনে করেন প্রাক্তন ভারত কোচ রবি শাস্ত্রী।

চলতি নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022) ভারতের দুটো ফর্ম‍্যাটের দলে আছেন গিল। তিনটি টি টোয়েন্টি এবং তিনটি ওডিআই খেলবে ভারত নিউজিল্যান্ড সফরে। ইতিমধ্যে সিরিজের প্রথম ম‍্যাচ মিস হয়েছে তাই পঞ্জাবের এই ব‍্যাটার চাইবেন বাকী ৫ ম‍্যাচে নিজের প্রতিভার পরিচয় দিতে।

রবি শাস্ত্রী’র কাছে জানতে চাওয়া হয়েছিল তার এখন শুভমান গিল সম্পর্কে কি মতামত। এখানে জানিয়ে রাখি এর আগে শাস্ত্রী গিলকে ডট বল কমানোর পরামর্শ দিয়েছিলেন, বরং এক বা দুই রান হলেও নিতে বলেছেন খেলাকালীণ, শুধু ছয় – চার মারার চেষ্টা চালিয়ে না যেতে। তিনি বলেন –

“শুভমান গিলের অনেকটা সময় হলো ভারতীয় দলে। ও আর পৃথ্বী শাহ অনূর্ধ ১৯ বিশ্বকাপ জিতে জাতীয় দলে এসেছিলো। পৃথ্বী ক‍্যাপ্টেন ছিলো। সবাই জানে ওরা কতো প্রতিভাবান। কিন্তু ওদেরকে ধারাবাহিকতায় জোর দিতে হবে।”

২৩ বছর বয়সী গিলের খেলাব বেশ পরিবর্তন এসেছে বলেই মনে করেন রবি। তার বক্তব্য –

“এখন ও নিজের খেলাটা সম্পর্কে একটা বিশেষ স্পষ্ট ধারণা তৈরী করেছে। আর এই ধারণা তৈরী করে ফেলার ফলে ধারাবাহিকতা আসবে আরও ওর খেলায়।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : ধাওয়ান কে দেশের টি ২০ দলে সুযোগ দেওয়া হয় না কেনো ? প্রশ্ন তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

নিউজিল্যান্ড সিরিজে (IND vs NZ 2022) সুযোগ পেয়েছেন কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল’রা। প্রত‍্যাবর্তন করেছেন আইপিএল ২০২২ এর তারকা উমরান মালিক। চলতি বছরের জুলাই মাসে দেশের হয়ে শেষ টি ২০ ম‌্যাচ খেলেছিলেন তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে। প্রথম ম‍্যাচ ব‍র্ষার জেরে ভেস্তে যাওয়ায় বে ওভালে সিরিজের দ্বিতীয় টি ২০ ম‍্যাচে আন্তর্জাতিক টি ২০ অভিষেক করতে পারেন শুভমান গিল।

দেশের হয়ে এখনও অবধি ১২ টা ওয়ানডে ম‌্যাচ খেলেছেন গিল। ২০১৯ সালে অভিষেকের পর থেকে এখনও অবধি ৫৭৯ রান করেছেন। গত আগষ্ট মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি করেছেন। টেস্টে এখনো অবধি ১১ টা ম‍্যাচ খেলেছেন এই ডান হাতি ব‍্যাটার, করেছেন ৫৭৯ রান। এছাড়া চলতি বছরে কাউন্টি তে অভিষেক ক‍রেছিলেন গিল, সাসেক্সের বিরুদ্ধে একটি ম‍্যাচে সেঞ্চুরি’ও করেন। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IPL 2023 : এই বয়সে পঞ্জাব কিংসের ক‍্যাপ্টেন্সি ধাওয়ান’কে মোটিভেশন দেবে, বললেন মহম্মদ কাইফ