IND vs NZ 2022 : দ্বিতীয় ওয়ানডে’তে সঞ্জু স‍্যামসন’কে না খেলানোর কারণ জানালেন শিখর ধাওয়ান

0
22
IND vs NZ 2022 : Shikhar Dhawan Explains Why Sanju Samson Was Left Out For 2nd ODI vs New Zealand
IND vs NZ 2022 : Shikhar Dhawan Explains Why Sanju Samson Was Left Out For 2nd ODI vs New Zealand

IND vs NZ 2022 – মাত্র ১২.৫ ওভার খেলার পর বৃষ্টির জন্য বাতিল হয়ে গেছে ভারত – নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওডিআই ম‍্যাচ। প্রথম ওয়ানডেতে হেরে গেছিলো ভারত, তার সিরিজের দ্বিতীয় ম‍্যাচ ছিলো টিম ইন্ডিয়ার কাছে কার্যত মরন বাঁচন ম‍্যাচ। এই ম‍্যাচের প্রথম একাদশে রাখা হয়নি সঞ্জু স্যামসন’কে।

দ্বিতীয় ওডিআই তে সঞ্জু’কে না খেলানোর কারণ জানিয়েছেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান। স‍্যামসনের বদলে এদিন দলে নেওয়া হয়েছিল দীপক হুডা’কে। দলে আরও একটা বদল দেখা গেছিলো, শার্দুল ঠাকুর’কে বসিয়ে সুযোগ দেওয়া হয় দীপক চাহার’কে। (IND vs NZ 2022)

সঞ্জু’কে বাদ দেওয়ার কারণ জানাতে গিয়ে ধাওয়ান বলেন, দলের ছয় নম্বর বোলিং অপশন হাতে রাখতে এমনটা করেছেন তিনি। প্রসঙ্গত, সিরিজের প্রথম ম‍্যাচে পাঁচজন বোলার নিয়ে খেলেছিলো ভারত, সংশ্লিষ্ট ম‍্যাচে টিম ইন্ডিয়ার বোলাররা ৩০৭ রান ডিফেন্ড করতে পারেননি।

“আমরা চেয়েছিলাম ষষ্ঠ বোলিং অপশন হাতে রাখতে, তাই সঞ্জু স‍্যামসনের বদলে দলে দীপক হুডা’কে নিয়েছিলাম। চাহারকে দেখে নেওয়ার ছিলো, আসলে আরেকজন স‍্যুইং বোলার আজ দরকার পড়বে বলে মনে হয়েছিলো, যে সমস্যায় ফেলতে পারে বিপক্ষের বোলারদের।” – এমনটাই জানিয়েছেন ধাওয়ান।

আরও পড়ুন : IND vs NZ 2022 : পরের বছর ওয়ানডে বিশ্বকাপে খেলার পরিকল্পনা নিয়ে মুখ খুললেন শুভমান গিল

চোট সারিয়ে এদিন ফের জাতীয় দলে প্রত‍্যাবর্তন করেছিলেন চাহার। কিন্তু একটিও ওভার বোলিং করার সুযোগ পাননি তিনি। অবশ্য ধাওয়ান যখন বলেছেন আরেকটি বোলিং অপশনের জন্যে দলে দীপক হুডা’কে নিয়েছেন, তখন প্রাক্তন ভারতীয় পেসার সূর্য কুমার যাদবের বক্তব্য দীপক হুডা’কে খেলার সুযোগ পাওয়া উচিত তার ব‍্যাটিং স্কিলের জন্যে।

দেশের টি টোয়েন্টি দলে সঞ্জু স্যামসন ধারাবাহিক ভাবে সুযোগ না পেলেও, হার্দিক পান্ডিয়ার অবর্তমানে ওয়ানডে দলে ফিনিশারের ভূমিকায় দেখা গেছে সঞ্জু’কে।

পাঁচ এবং ছয় নম্বরে ব‍্যাট করতে এসে বেশ কিছু ক‍্যামিও ইনিংস খেলেছিলেন সঞ্জু। ১০ ইনিংসে ৩৩০ রান করেছেন ৬৬ গড়ে। সিরিজের (IND vs NZ 2022) প্রথম ওডিআই ম‍্যাচে ৩৮ বলে ৩৬ রান করেছিলেন সঞ্জু। তার ইনিংস শ্রেয়স আইয়ার’কে স্বাধীন ভাবে খেলার সুযোগ করে দিয়েছিলো।

সঞ্জু’কে বাদ দেওয়ার সিদ্ধান্তে একাংশ নারাজ, তার একমাত্র কারণ তিনি কি করে দেখাতে পারেন সেটা দেখানোর সুযোগ পাচ্ছেন না, এমনটাই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।চলতি বছরে ওয়ানডেতে নয় ইনিংসে  ৭১ গড়ে ২৮৪ রান করেছেন সঞ্জু স‍্যামসন।

আরও পড়ুন : IND vs NZ 2022 : “প্রথম ম‍্যাচের ব‍্যর্থতার কোনও প্রভাব ফেলতে দেয়নি নিজের উপর” – সূর্যের প্রশংসা করলেন রবি শাস্ত্রী