IND vs NZ 2022 : হার্দিক’দের বিরুদ্ধে লড়াই সহজ হবেনা, মানছেন নিউজিল্যান্ড কোচ স্টিড

0
19
IND vs NZ 2022 series will not be easy, believes New Zealand coach Gary Steed
IND vs NZ 2022 series will not be easy, believes New Zealand coach Gary Steed

সিরিজ (IND vs NZ 2022) শুরু হতে এখনও বেশ কিছু সময় বাকি। তবে ভারত’কে নিয়ে চিন্তার পারদ চড়া, এখন থেকেই শুরু হয়েছে নিউজিল্যান্ড কোচ গ‍্যারি স্টিডের।

সদ‍্য ভারতের বিরুদ্ধে সিরিজের (IND vs NZ 2022) দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সিরিজে কিউয়ি শিবির’কে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। সিরিজের ওডিআই এবং টি ২০ ম‍্যাচের জন্যে ঘোষিত দলের থেকে বাদ পড়েছেন ট্রেন্ট বোল্ট এবং মার্টিন গাপ্টিল।

দল ঘোষণা করার দিন নিউজিল্যান্ডের কোচ গ‍্যারি স্টিড বলেছেন –

“ভারত খেলতে আসার মানে প্রচুর হাঙ্গামা। গোটা দলটাকে ঘিরে একটা দারুণ এনার্জি এবং শোরগোল চালু হয়। আমি জানি ছেলেরা হার্দিক’কদের বিরুদ্ধে ভালো খেলার জন্যে মুখিয়ে আছে এই মুহূর্তে। ভারত বিশ্বমানের দল। তাদের বিরুদ্ধে সেরাটা দিতে হবে আমাদের।”

টপ অর্ডারে রেখে দেওয়া হয়েছে ফিন অ্যালেন’কে। তিনি এখনও অবধি ২৩ টা টি ২০ এবং ৮ টা ওডিআই খেলেছেন। ইতিমধ্যে এই ডান হাতি ব‍্যাটার পাঁচটি হাফ সেঞ্চুরি করার পাশাপাশি একটি সেঞ্চুরি’ও করেছেন। টি ২০ বিশ্বকাপেও নজর কেড়েছেন। (IND vs NZ 2022)

অ্যালেন খেলায় গাপ্টিলের এবছর টি ২০ বিশ্বকাপের একটিও ম‍্যাচে খেলার সুযোগ হয়নি। বিশ্বকাপের প্রথম ম‍্যাচে ২৩ বছর বয়সী এই ওপেনার ১৬ বলে ৪২ রানের ইনিংস খেলে নজর কেড়েছিলেন। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : অশ্বিনের যোগ‍্য উত্তরসূরী’র খোঁজ পেলো টিম ইন্ডিয়া

প্রসঙ্গত, সিরিজের তৃতীয় ওডিআই ম‍্যাচে জিমি নিশ‍্যাম খেলবেন না। সে সময় বিয়ের প্রস্তুতি নেবেন তিনি। তার পরিবর্তে হেনরি নিকোলস’কে নেওয়া হয়েছে ওই ম‍্যাচের জন্যে। চোট থাকায় কাইল জেমিসন এবং বেন সিয়ার্স সুযোগ পাননি কোনও দলে।

BLACKCAPS squads IND vs NZ 2022 :

Kane Williamson (c), Finn Allen, Michael Bracewell, Devon Conway, Lockie Ferguson, Matt Henry, Tom Latham, Daryl Mitchell, Adam Milne, Glenn Phillips, Jimmy Neesham, Mitchell Santner, Tim Southee, Blair Tickner.

আরও পড়ুনঃ IPL 2023 : ইডেনে লর্ডের আসার অপেক্ষায় আছেন কলকাতা বাসী