IND vs NZ 2022 : বলির পাঁঠা সেই সঞ্জু স‍্যামসন, দ্বিতীয় ওডিআই তে সঞ্জু’কে বাদ পড়ায় ক্ষোভের দাবাণল নেটপাড়ায়

0
16
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "Sanju Samson is always a scapegoat" - Furious fans slam Team India for benching Samson despite consistent performances

হ‍্যামিলটনে রোববার নিউজিল্যান্ডের (IND vs NZ 2022) বিরুদ্ধে ওডিআই সিরিজের দ্বিতীয় ম‍্যাচে ভারতের প্রথম একাদশের থেকে বাদ পড়েছেন সঞ্জু স‍্যামসন।

ভারতের প্রথম ম‍্যাচে হারের পর একটা বিষয় দৃশ্যত স্পষ্ট ছিলো, অতিরিক্ত একজন বোলারের অপশন ম‍্যাচে প্রয়োজন ছিলো টিম ইন্ডিয়ার। তাই দীপক হুডার দলে ঢোকাটা একপ্রকার স্পষ্ট ছিলো কারণ বোলিং অপশনে তিনি একটা অতিরিক্ত ভরসা দিতে পারেন শিখর ধাওয়ান’কে।

স্যামসন ছাড়া ঋষভ পন্ত এবং সূর্য কুমার যাদব’ও ছিলেন বাদ পড়ার আওতায়। কিন্তু কেরালার স‍্যামসন বাদ পড়ায় কার্যত ক্ষেপে যান ভারতীয় দলের ফ‍্যানেরা। সঞ্জু’কে ধারাবাহিক ভাবে সুযোগ না দেওয়ায় তারা চটেন টিম ম‍্যানেজমেন্টের উপর। (IND vs NZ 2022)

দেশের টি টোয়েন্টি দলে সঞ্জু স্যামসন ধারাবাহিক ভাবে সুযোগ না পেলেও, হার্দিক পান্ডিয়ার অবর্তমানে ওয়ানডে দলে ফিনিশারের ভূমিকায় দেখা গেছে সঞ্জু’কে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড দলের বাস চালক’কে সই করা জার্সি উপহার দিলেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া

পাঁচ এবং ছয় নম্বরে ব‍্যাট করতে এসে বেশ কিছু ক‍্যামিও ইনিংস খেলেছিলেন সঞ্জু। ১০ ইনিংসে ৩৩০ রান করেছেন ৬৬ গড়ে। সিরিজের (IND vs NZ 2022) প্রথম ওডিআই ম‍্যাচে ৩৮ বলে ৩৬ রান করেছিলেন সঞ্জু। তার ইনিংস শ্রেয়স আইয়ার’কে স্বাধীন ভাবে খেলার সুযোগ করে দিয়েছিলো।

সঞ্জু’কে বাদ দেওয়ার সিদ্ধান্তে একাংশ নারাজ, তার একমাত্র কারণ তিনি কি করে দেখাতে পারেন সেটা দেখানোর সুযোগ পাচ্ছেন না, এমনটাই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আসা যাক ম‍্যাচের প্রসঙ্গে, টসে হেরে প্রথমে ব‍্যাট করতে নেমে ভারত ৪.৫ ওভার শেষে ২২ রান তুলেছে বিনা উইকেট হারিয়ে। বৃষ্টির জেরে আপাতত থেমে আছে ম‍্যাচ।

India (Playing XI): Shikhar Dhawan(c), Shubman Gill, Shreyas Iyer, Rishabh Pant(w), Suryakumar Yadav, Deepak Hooda, Washington Sundar, Deepak Chahar, Umran Malik, Arshdeep Singh, Yuzvendra Chahal

New Zealand (Playing XI): Finn Allen, Devon Conway, Kane Williamson(c), Daryl Mitchell, Tom Latham(w), Glenn Phillips, Mitchell Santner, Michael Bracewell, Matt Henry, Tim Southee, Lockie Ferguson

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : দেশকে জেতালেন, পেলে’কে ছুঁলেন, এক গোল করেই বিশ্বকাপের ইতিহাসের পাতায় লেওয়ানডস্কি