IND vs NZ 2022 : রোহিত-রাহুলের অনুপস্থিতিতে আসন্ন নিউজিল্যান্ড সফরে কাদের দিয়ে ওপেন করাতে পারেন লক্ষন, জানুন বিস্তারিত…

0
36
IND vs NZ 2022 : Opening CONUNDRUM for Laxman & Hardik Pandya, Suryakumar likely to reclaim opening slot
IND vs NZ 2022 : Opening CONUNDRUM for Laxman & Hardik Pandya, Suryakumar likely to reclaim opening slot

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে (IND vs NZ 2022) বর্তমানে ওয়েলিংটনে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। টি-২০ বিশ্বকাপের পর ছন্দে ফিরতে এই সিরিজ’টা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের জন্যে।

এই সিরিজে বিশ্রামে রয়েছেন দলের একাধিক সিনিয়র প্লেয়ার। রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলি সহ একাধিক প্লেয়ার’রা বিশ্রামে রয়েছেন। ফলে তরুণ’দের নামানো হচ্ছে এই ম্যাচে। কার্যত, এখান থেকেই ২০২৪ সালের বিশ্বকাপের প্লেয়ার বেছে নেবে ম্যানেজমেন্ট। ফলে তরুণ ব্রিগেডের কাছে ভীষণই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সিরিজ। (IND vs NZ 2022)

বিদেশের মাটি’তে নিজেদের প্রমাণ করতে পারলে তবে লম্বা দৌড়ের জন্য তাদের ভাববে ম্য়ানেজমেন্ট। তবে কিউয়ি’দের বিরুদ্ধে নামার আগে সবথেকে বড় প্রশ্ন ভারতীয় দলের ওপেনার কে হবে ? কারণ দলের দুই প্রথম সারির ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা এখন বিশ্রামে। (IND vs NZ 2022)

বর্তমানে কিউয়ি সফরে যে দল রয়েছে তাতে ওপেনিংয়ে একাধিক বিকল্প রয়েছে ভারতের হাতে। যারমধ্যে রয়েছে শুভমন গিল, ঈশান কিষান, দীপক হুডা, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্য়ামসন’রা। মনে করা হচ্ছে ওপেনিংয়ে সুযোগ পেতে পারেন সূর্যকুমার ও দীপক হুডা। আবার অনেকেই এই জায়গায় শুভমন গিল ও ঈশান কিষান’কেও দেখছেন।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : ভারত সফরে আসছে কামিন্স’রা, ৫ বছর বাদে দিল্লি’তে বসতে চলেছে আন্তর্জাতিক টেস্ট আসর, জানুন বিস্তারিত….

জেনে নিন আসন্ন টি-২০ সিরিজে কিউয়ি’দের বিপক্ষে সম্ভাব্য ভারতের ওপেনার- (IND vs NZ 2022)

১. টি-২০ বিশ্বকাপে ভারতের প্রধান সমস্যা ছিল দুর্বল সূচনা। একটাও ম্যাচে ভালো সূচনা পায়নি ভারত। পাশাপাশি ওপেনিংয়ে এবার ভারত মাত্র দুজন’কে নিয়ে গিয়েছিল। যেটাকেই ঘুড়িয়ে ফিরিয়ে ব্যবহার করা হচ্ছিলো। ফলে কেএল রাহুল ব্যর্থ হওয়ায় তার বিকল্প হিসেবে কাউকে রাখতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তিন নম্বর পজিশনে রয়েছেন ঈশান কিষান। শ্রেয়স আইয়ারও রয়েছেন তালিকায়।

২. সূর্যকুমার, দীপক হুডা, ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসন, সকলেই ভারতের জন্য এর আগে ওপেন করেছেন টি-২০ তে।

৩. চার নম্বরে ভারতের জন্য ভরসার নাম সূর্যকুমার যাদব। তাকে সেখানেও রাখা হতে পারে বলে খবর। তাকে পরীক্ষামূলকভাবে ওপেন করানো হতে পারে।

৪. ৫ নম্বরের বদলে ঋষভ পন্থ’কে ওপেন করানোর ব্যাপারে কথা চলছে। তবে রাহুল দ্রাবিড় কখনই টপ অর্ডার পরিবর্তন করতে চাননি। হাতে ২ বছর সময় আছে, এরমধ্যে আগামী বিশ্বকাপের আগে ওপেনিং নতুন করে তৈরি করতে পারে ভারত।

৫. দীপক হুডা ও সঞ্জু স্য়ামসনের দলে কোনও নির্দিষ্ট ভূমিকা নেই। তাদের নতুন কোনও ভূমিকায় দেখা যেতে পারে। হুডা কয়েকটা ম্য়াচে ৭ নম্বরে ব্যাট করতে নামলেও সেটা নির্দিষ্ট নয়।

India’s squad for New Zealand T20Is : (IND vs NZ 2022)

Hardik Pandya (C), Shubman Gill, Ishan Kishan, Deepak Hooda, Suryakumar Yadav, Shreyas Iyer, Rishabh Pant (VC and WK), Sanju Samson (WK), Washington Sundar, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Arshdeep Singh, Harshal Patel, Mohd. Siraj, Bhuvneshwar Kumar, Umran Malik

আরও পড়ুনঃ IPL 2023 : বাংলাদেশের পেসার মুস্তফিজুর রহমান কে রেখে দিলো দিল্লি ক‍্যাপিটালস