IND vs NZ 2022 : কিউয়ি’দের বিপক্ষে সিরিজ শুরুর আগে হার্দিকে মজলেন কোচ লক্ষ্মণ

0
9
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "Not Just Tactically Sound, He Is...": VVS Laxman On Hardik Pandya As Captain

টি-টোয়েন্টি’তে কি ভারতের স্থায়ী অধিনায়ক হবেন হার্দিক পান্ডিয়া ? (IND vs NZ 2022) আপাতত ভারতীয় বোর্ডের তরফে সে বিষয়ে কিছু জানানো না হলেও অনেকেই সেই দাবি তুলেছেন। তারইমধ্যে অধিনায়ক হার্দিকের ভূয়সী প্রশংসা করলেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের ‘সাবস্টিটিউট’ কোচ ভিভিএস লক্ষ্মণ। একেবারে স্পষ্ট ভাষায় লক্ষ্মণ বললেন, ‘ও খেলোয়াড়’দের অধিনায়ক।’

 আগামিকাল থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নামবে ভারত। রোহিত শর্মা, বিরাট কোহলি’দের অনুপস্থিতি’তে যে সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন হার্দিক। সেই সিরিজ শুরু হওয়ার আগেরদিন হার্দিকের মধ্যে যে অধিনায়কত্বের গুণ, মশলা আছে, তা নিয়ে ভূয়সী প্রশংসা করেন লক্ষ্মণ। কীভাবে খেলোয়াড়’রা হার্দিকের উপর ভরসা রাখেন, কীভাবে সহজেই খেলোয়াড়’রা হার্দিকের সঙ্গে যেকোনও বিষয় নিয়ে কথা বলতে পারেন, তাও জানান ভারতীয় দলের অস্থায়ী কোচ। (IND vs NZ 2022)

এই নিয়ে লক্ষ্মণ বলেন,

“ও (হার্দিক) দুর্দান্ত নেতা। আইপিএলে ও (হার্দিক) কী করেছে, সেটা আমরা সকলে দেখেছি। আয়ারল্যান্ড (সিরিজ) থেকে ওর সঙ্গে সময় কাটিয়েছি আমি। ওর উপস্থিতি এবং কাজের নীতি সত্যিই (অন্যদের কাছে) দৃষ্টান্তের। ও খেলোয়াড়’দের অধিনায়ক এবং (সহজে) যেকোনও বিষয় নিয়ে ওর কাছে যাওয়া যায়। ওর উপর আস্থা আছে খেলোয়াড়’দের। ও সামনে থেকে নেতৃত্ব দেয়।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : রোহিত-রাহুলের অনুপস্থিতিতে আসন্ন নিউজিল্যান্ড সফরে কাদের দিয়ে ওপেন করাতে পারেন লক্ষন, জানুন বিস্তারিত…

চলতি বছর হার্দিক ও লক্ষ্মণের যুগলবন্দি’তে আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ভারত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে একাধিক প্রশ্নের জবাব দিতে হবে তাদের। বিশেষত এবার সেমিফাইনালে যে ভীতু ক্রিকেট খেলেছিলেন রোহিত শর্মা’রা, সেই দাগ মোছার চ্যালেঞ্জের মুখে আছেন হার্দিকরা। (IND vs NZ 2022)

সেই পরিস্থিতি’তে বৃহস্পতিবার ম্যাচ-পূর্ববর্তী সাংবাদিক বৈঠকে ভয়ডরহীন ক্রিকেটের উপর জোর দেন ভারতের অস্থায়ী কোচ লক্ষ্মণ। তিনি বলেন,

“টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের স্বাধীন এবং ভয়ডরহীনভাবে খেলতে হবে। আমাদের দলে এমন খেলোয়াড় আছে, যারা মাঠে নিজেদের প্রতিভা তুলে ধরতে পারবে। অধিনায়ক এবং (টিম) ম্যানেজমেন্টের তরফে খেলোয়াড়দের ভয়ডরহীনভাবে ব্যাটিংয়ের বার্তা দেওয়া হয়েছে। তবে পরিস্থিতিও মাথায় রাখতে হবে এবং সেই অনুযায়ী পরিকল্পনা তৈরি করতে হবে।”

লক্ষ্মণ আরও বলেন, 

“যত বেশি সংখ্যক বোলার ব্যাট করতে পারবেন, তত দলের ব্যাটিং লাইন-আপের গভীরতা বৃদ্ধি পায়। ব্যাটাররা আরও বেশি স্বাধীনতা পায় এবং নিজেদের প্রতিভা তুলে ধরতে পারে। এটাই হল এই ফর্ম্যাটের (টি-টোয়েন্টি) চাহিদা। আমি নিশ্চিত যে আরও বেশি দল খেলোয়াড় নির্বাচনের ক্ষেত্রে সেই বিষয়টি দেখবে এবং বহুমুখী প্রতিভার অধিকারী খেলোয়াড়দের চিহ্নিত করবে।” (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : ভারত সফরে আসছে কামিন্স’রা, ৫ বছর বাদে দিল্লি’তে বসতে চলেছে আন্তর্জাতিক টেস্ট আসর, জানুন বিস্তারিত….