IND vs NZ 2022 : সমালোচকদের রেকর্ড নিয়ে মাতামাতি করতে বারণ করলেন ঋষভ পন্ত

0
11
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "My White-Ball Numbers Are Not That Bad": Rishabh Pant

IND vs NZ 2022 – সাদা বলের ক্রিকেটে তার ব‍্যাটিং পরিসংখ্যানটা খুব একটা খারাপ নয়, এমনটাই বললেন ভারতের তারকা উইকেট কিপার – ব‍্যাটার ঋষভ পন্ত। তার বয়স মাত্র ২৫, এই বয়সে তার রেকর্ড নিয়ে এতো আলোচনার কোনো প্রয়োজন নেই বলেই মনে করেন তিনি। আরো কয়েক বছর খেলার পর এসব বিষয় আলোচনা হওয়া উচিত বলেই মত ঋষভ পন্ত।

বুধবার ভারত – নিউজিল্যান্ড তৃতীয় ওয়ানডে ম‍্যাচ খেলা শুরু’র আগে সাক্ষাৎকারে এমনটা বলেছেন ঋষভ পন্ত। তিনি বলেন, (IND vs NZ 2022)

“আমার সাদা বলের ক্রিকেটে পরিসংখ্যান খারাপ নয়। আমার বয়স মাত্র ২৫। তুলনা হোক, আগে আমায় ৩৪ বছরে পা দিতে দিন। তার আগে এসব ব‍্যাপার নিয়ে আলোচনা করাটাই আমার কাছে যুক্তিহীন।” (IND vs NZ 2022)

যেকোনো ম‍্যাচে খেলতে নামার আগে ব‍্যাটিং নাকি উইকেট কিপিং, কোন ব‍্যাপারের প্রাক্টিসে জোড় দেন তিনি। সেটা জানতে চাওয়া হলে ঋষভ পন্ত বলেন এ ব‍্যাপারে কোনও ফিক্সড রুটিন নেই তার, ম‍্যাচের দিন পরিস্থিতির কথা ভেবে প্রস্তুতির উপর জোর দেন তিনি। (IND vs NZ 2022)

অত্যন্ত প্রতিভাবান এই ক্রিকেটারের মতে এখনকার ক্রিকেটে যেভাবে খেলার পর খেলা চলছে তাতে একটি ম‍্যাচের পর থেকে আরেকটি ম‍্যাচের মাঝে প্রস্তুতি নেওয়ার খুব বেশি একটা সময় পাওয়া যায়না। এক্ষেত্রে নিউজিল্যান্ড সফরের (IND vs NZ 2022) পর বাংলাদেশ সফরের উপর আলোকপাত করেছেন তিনি। পন্ত বলেন,

“আমার বেশি কিপিং প্রাক্টিস করার প্রয়োজন হলে বেশি কিপিং করি, টার্নিং ট্রাক হলে একটু বেশি ব্যাটিং প্রাক্টিস করি। যখন যেটা মনে হয় তখন সেটায় জোর দি। অতো সময় নেই আলাদা করে পরিকল্পনা করার, কারণ এরপর আবার বাংলাদেশে খেলতে যেতে হবে।”

আরও পড়ুন : IND vs NZ 2022 : নেহেরা’র সাথে লুকোচুরি খেললেন চাহাল, দেখুন খুনসুটির ভিডিও

নিউজিল্যান্ড সফরে জ্বলে উঠতে ব‍্যর্থ ঋষভ পন্ত।টি টোয়েন্টি সিরিজের দুই ম‍্যাচে মাত্র ১৭ রান করেছিলেন তিনি। ওডিআই সিরিজের প্রথম ম‍্যাচে করেছিলেন মাত্র ১৫ রান‌।

টি টোয়েন্টি ক্রিকেটে ওপেনার হিসেবে খেলতে চান পন্ত। চান টেস্টে ৫ নম্বরে এবং ওয়ানডেতে ৪ নম্বর ব‍্যাট করতে। তবে জানিয়েছেন অধিনায়কের পরিকল্পনার উপর তার ব‍্যাটিং পজিশন নির্ভর করে। তাই যেকোনো পরিস্থিতি’তে নিজের সেরাটাই দিতে মাঠে নামেন তিনি। বলেছেন,

“আমি টি টোয়েন্টিতে ওপেন করতে পছন্দ করি, ওয়ানডেতে চার নম্বরে, টেস্টে ৫ নম্বরে। তবে ক‍্যাপ্টেন ঠিক করবে আমি আমার সেরাটা কোথায় দিতে পারি। যখনই সুযোগ পাই না কেনো, নিজের সেরাটা দেওয়ার চেষ্টায় থাকি।”

শিখর ধাওয়ানের দলের কাছে সিরিজের শেষ ওয়ানডে মাস্ট উইন ম‍্যাচ। কারণ ইতিমধ্যে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ৭ উইকেটে জিতেছিলো নিউজিল্যান্ড, বৃষ্টির জন্য বাতিল হয়েছিল সিরিজের দ্বিতীয় ম‍্যাচ।

আরও পড়ুন : IND vs NZ 2022 : মিলনের আগুন পেসে ছিটকে গেলো ধাওয়ানের স্টাম্প, দেখুন ভিডিও