IND vs NZ 2022 : বৃষ্টির জেরে শেষ ম‍্যাচ টাই, টি টোয়েন্টি সিরিজ জিতলো ভারত

0
12
IND vs NZ 2022 : Last match tied due to rain, India wins T20 series
IND vs NZ 2022 : Last match tied due to rain, India wins T20 series

IND vs NZ 2022 – বৃষ্টির জেরে ভেস্তে গেলো ভারত – নিউজিল্যান্ড টি টোয়েন্টি সিরিজের তৃতীয় ম‍্যাচ। তবে বৃষ্টি শুরুর আগে যা স্কোর করেছিলো ভারতীয় দল, সেটা ডিএল পদ্ধতিতে এই ম‍্যাচ টাই হতে যথেষ্ট ছিলো। ১৬১ রানতাড়া করতে নেমে ৯ ওভার শেষে ভারতের স্কোর হয়েছিলো ৪ উইকেটে ৭৫ রান।

এর আগে ওয়েলিংটনে ভারত – নিউজিল্যান্ড টি টোয়েন্টি সিরিজের (IND vs NZ 2022) প্রথম ম‍্যাচ ভেস্তে গেছিলো। টিম ইন্ডিয়া সিরিজের দ্বিতীয় ম‍্যাচ জেতার সুবাদে সিরিজ নিজেদের নামে করলো।

এটাই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভারতের দ্বিতীয় টি টোয়েন্টি সিরিজ জয়। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পান্ডিয়ার নেতৃত্বে টি টোয়েন্টি সিরিজ জিতেছিলো ভারত। (IND vs NZ 2022)

১৬১ রানতাড়া করতে নেমে এদিন শুরু’টা একেবারেই ভালো করতে পারেনি ভারত। ১৩ রানে প্রথম উইকেট হারায় টিম ইন্ডিয়া, আউট হয়ে যান ইশান কিষাণ মাত্র ১০ রান করে। এরপর সাউদি এবং দ্রুত ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ারকে ফিরিয়ে চাপে ফেলে দেয় ভারতকে। ২১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পরে যায় টিম ইন্ডিয়া। (IND vs NZ 2022)

আরও পড়ুন : IND vs NZ 2022 : ফের ফাঁস হলো শ্রেয়স আইয়ারের শট বলের বিরুদ্ধে দূর্বলতা

এমন সময় ভারতের প্রয়োজন ছিলো একটা ভালো পার্টনারশিপের। সেটা গড়ার চেষ্টা করেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং সূর্য কুমার যাদব। ছয় ওভার শেষে ৩ উইকেটে ৫৮ রান তোলে ভারত। কিন্তু ইশ সোধি এই জুঁটি ভয়ংকর হয়ে ওঠার আগেই আউট করে দেন সূর্য কুমার যাদবকে।

ক্রিজে হার্দিকের সাথে যোগ দিতে আসেন দীপক হুডা। ৯ ওভারে ভারতের স্কোর’কে ৭৫ রানে নিয়ে যান দুজনে। এরপর বৃষ্টি এসে বিঘ্ন ঘটায় ম‍্যাচে।

এর আগে ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো নিউজিল্যান্ড। ফিন অ্যালেনের উইকেট হারিয়ে শুরু’তেই চাপে পরে যায় কিউয়িরা। অধিনায়ক উইলিয়ামসন এই ম‍্যাচে না খেলায় নিউজিল্যান্ড’কে এদিন নেতৃত্ব দেন টিম সাউদি। দ্রুত আউট হয়ে যান চ‍্যাপম‍্যান’ও। পরবর্তী সময়ে দুর্দান্ত ব‍্যাটিং করেন ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপস। দুজনের ব‍্যাট থেকে আসে ঝকঝকে হাফ সেঞ্চুরি। জুঁটিতে দুজনে ৮৪ রান জোড়েন। এরপর ব‍্যাটিং ধস নামে ভারতের। ভারতের তরফে এদিন ৪ টি করে উইকেট নেন অর্শদীপ, মহম্মদ সিরাজ। একটি উইকেট নেন হর্ষল প‍্যাটেল।

ম‍্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মহম্মদ সিরাজ। সিরিজ সেরা হয়েছেন সূর্য কুমার যাদব।

আরও পড়ুন : FIFA World Cup 2022 : একসাথে বিশ্বকাপ দেখবেন বলে ২৩ লাখ টাকা খরচ করে একটা বাড়ি কিনে ফেললেন কেরালার ফুটবল ভক্তরা