IND vs NZ 2022 : নিউজিল্যান্ডের মুখোমুখি হতে নেপিয়ারে পৌঁছে গেলো ভারতীয় দল

0
10
IND vs NZ 2022 : Indian team reached Napier to face New Zealand
IND vs NZ 2022 : Indian team reached Napier to face New Zealand

চলতি টি টোয়েন্টি সিরিজে (IND vs NZ 2022) ইতিমধ্যে ১-০ গোলে এগিয়ে গেছে ভারত। মঙ্গলবার নেপিয়ারে ম‍্যাকলিন পার্কে সিরিজের শেষ টি ২০ ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত – নিউজিল্যান্ড। ইতিমধ্যে হার্দিক’রা পৌঁছে গেছে সিরিজের শেষ ম‍্যাচ খেলতে। 

নেপিয়ারে পৌঁছে একটি ছবি আপলোড করেছে ভারতের চায়নাম‍্যান বোলার কুলদীপ যাদব। সেখানে সতীর্থ সূর্য কুমার যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ এবং ভুবনেশ্বর কুমারের মতো তাবড় তাবড় ভারতের তারাদের দেখা গেছে একসাথে। (IND vs NZ 2022)

রোববার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচে দাপুটে জয় পেয়েছে ভারত। খেলা শেষে সতীর্থদের ভূয়সী প্রশংসা করেছেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

এদিন নিউজিল্যান্ডের (IND vs NZ 2022) বিপক্ষে বিধ্বংসী সেঞ্চুরি করেছিলেন সূর্য কুমার যাদব। সূর্যের ঝোড়ো ইনিংস অবাক করেছে হার্দিক’কে। তারকা ভারতীয় অলরাউন্ডার বলেছেন,

“অবিশ্বাস্য ইনিংস খেলেছে সূর্য। এমন ইনিংস মাঠে বসে দেখার সৌভাগ্য প্রতিদিন মেলেনা। কি বিরাট মাপের ব‍্যাটার সূর্য, আজ ফের প্রমাণ দিলো।”

ম‍্যাচ চলাকালীন বেশ কিছুটা সময় খেলা বন্ধ ছিলো। হার্দিক জানিয়েছেন, এমন পরিবেশে বোলিং করা সহজ ছিলো না মোটেই। তার বক্তব্য,

“বোলাররা দারুণ বোলিং করেছে। প্রতিটা বলেই উইকেট নেওয়ার চেষ্টা করছিলো। কিন্তু সেটা সম্ভব নয়। কিন্তু এই আক্রমণাত্মক মেজাজে বোলিং করাটাই আসল। বল ভিজে যাচ্ছিলো, ভিজে বল নিয়ন্ত্রণ করাটা সহজ ব‍্যাপার নয়। তবে বোলারার সেটা করে দেখিয়ে দিয়েছে।”

আরও পড়ুনঃ Narayan Jagadeesan : সাঙ্গাকারার রেকর্ড ভাঙা জগদীশনের উপর নজর KKR এর

টি ২০ বিশ্বকাপের প্রতি ম‍্যাচে বোলিং করেছিলেন হার্দিক। কিন্তু নিউজিল্যান্ডের (IND vs NZ 2022) বিরুদ্ধে এদিন ম‍্যাচে বোলিং করেননি তিনি। ম‍্যাচে দশ রান দিয়ে ৪ উইকেট নেন দীপক হুডা। ভারত অধিনায়কের বক্তব্য,

“বোলিং বিভাগে বিকল্পের প্রয়োজন আছে আমার। সব দিন সাফলতা পাওয়া যাবে না। কিন্তু বেশি পরিমাণে ব‌্যাটার’র বোলিং করতে পারলে দলের লাভ। বিকল্প থাকেব। সবাই সুযোগ পাক, সেটা চাই আমি।”

অধিনায়ক হিসেবে সাফলতার রহস্য কি, সেটা জানতে চাওয়া হলে হার্দিক বলেন,

“সবাইকে স্বাধীনতা দিতে আমি ভালোবাসি। দলের প্রত‍্যোকে জানে, কখন কি করণীয়। তাই মাঠে বাড়তি চাপ দেওয়ার দরকার থাকেনা। সেরা খেলাটা স্বাধীন ভাবে খেললে বেড়িয়ে আসে।”

১১টি চার এবং সাতটি ছক্কা মেরে ৫১ বলে অপরাজিত ১১১* রানের ইনিংস খেলেন সূর্য।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ইংল্যান্ডের খালি সুটকেস ভরার লড়াই শুরু আজ থেকে