IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সিরিজে নতুনদের সুযোগ দেওয়া উচিত ছিলো ভারতের, মত পাকিস্তানি তারকার

0
262
IND vs NZ 2022 : India should have given a chance to newcomers in The New Zealand series, says Pakistani Star
IND vs NZ 2022 : India should have given a chance to newcomers in The New Zealand series, says Pakistani Star

আসন্ন নিউজিল্যান্ড (IND vs NZ 2022) টি ২০ সিরিজে বিশ্রাম দেওয়া উচিত ছিলো অর্শদীপ সিং এবং ভুবনেশ্বর কুমার’কে। এমনটাই মনে করে প্রাক্তন পাকিস্তানি স্পিনার দানীশ কানেরিয়ার।

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে কানেরিয়া বলেছেন এই সিরিজে (IND vs NZ 2022) কিছু নতুন ক্রিকেটারকে সুযোগ দেওয়া উচিত ছিলো ভারতের। কানেরিয়ার মতে এই মুহূর্তে ভারতীয় দলে বিস্তর বদলের প্রয়োজন, তাই এবছর আইপিএলে ভালো পারফরম্যান্স দেওয়া ভারতীয় বোলারদের এই সিরিজে সুযোগ দিয়ে দেখে নিতে পারতো ভারত।

কানেরিয়া বলেছেন,

“ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংদের নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া উচিত ছিলো ভারতের। বরং টি নটরাজন বা অমন আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স দেওয়া বোলারদের খেলিয়ে দেখে নিতে পারতো। ভারতীয় দলে পরিবর্তনের সময় এসেছে, সেটা ভেবেই দল গড়ার দিকে নজর দিক ভারতের নির্বাচকরা।”

নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022) নির্বাচকরা মহম্মদ সিরাজ, উমরান মালিক’কে সুযোগ দিয়েছে। এছাড়া আছেন হর্ষল প‍্যাটেল, যিনি টি ২০ বিশ্বকাপের দলে ছিলেন।

জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজার মতো গুরুত্বপূর্ণ ভারতীয় ক্রিকেটারেরা চোটের জন্যে খেলতে পারেননি এবারের টি ২০ বিশ্বকাপ। তার ফল ভুগতে হয়েছে ভারতীয় দলকে। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : প্রাক্টিসে ঋষভ পন্তের সাথে বেশি করে সময় কাটাচ্ছেন ভিভিএস লক্ষণ

কানেরিয়া এবিষয় দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, বুমরাহ, জাদেজার মতো ক্রিকেটারদের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক ম‍্যাচ গুলো’র জন্য ফিট রাখতে ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টের উপর জোর দেওয়া উচিত টিম ইন্ডিয়ার। কানেরিয়া ব‍্যাক্ষা দিয়েছেন আইপিএলের মতো টুর্নামেন্ট কতোটা চাপ সৃষ্টি করছে ভারতীয় ক্রিকেটারদের উপর।

“এমনিতেই আইপিএলের মতো টুর্নামেন্ট নিংড়ে দেয় ক্রিকেটারদের। তাই ভারতের জাতীয় দলের ম‍্যানেজমেন্টের প্লেয়ারদের ওয়ার্কলোডের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত। আইপিএল নিঃসন্দেহে বিশ্বের সেরা ক্রিকেট লিগ, কিন্তু ক্রিকেটারদের ওয়ার্কলোড কমানোটাও সমান গুরুত্বপূর্ণ। দেশের হয়ে খেলার সময় গুরুত্বপূর্ণ ক্রিকেটারেরা খেলবেনা সেটা হওয়া উচিত নয়।”

এবারের টি ২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে ভালো খেলেছিলো ভারত। গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনাল উত্তীর্ণ করে। কিন্তু সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে মুখ থুবড়ে পড়ে রোহিত শর্মা’রা। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সিরিজের ট্রফি উন্মোচনে হাল্কা মেজাজে ধরা দিলেন হার্দিক, উইলিয়ামসন