IND vs NZ 2022 : সঞ্জু স‍্যামসন’কে বাদ দেওয়া ছাড়া গতি নেই ভারতের, বললেন ওয়াসিম জাফর

0
28
IND vs NZ 2022 : ‘India have To Drop Sanju Samson To Maintain The Balance Of The Team’ - Wasim Jaffer
IND vs NZ 2022 : ‘India have To Drop Sanju Samson To Maintain The Balance Of The Team’ - Wasim Jaffer

IND vs NZ 2022 – অতিরিক্ত বোলিং আক্রমণ মজুদ রাখতে এই মুহূর্তে টিম ইন্ডিয়ার ওডিআই দলের প্রথম একাদশ থেকে সঞ্জু স‍্যামসন’কে বাদ দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই ভারতীয় টিম‍ ম‍্যানেজমেন্টের। এমনটাই মত ওয়াসিম জাফরের।

ESPN Cricinfo তে আলোচনা করা কালীণ ওয়াসিম জাফর জানিয়েছেন বর্তমানে ৫০ ওভারের ক্রিকেট দলের প্রথম একাদশ থেকে সঞ্জু ছাড়া আর কোনও টপ অর্ডারের ব্যাটার’কে বাদ দিতে পারবে না ভারত। (IND vs NZ 2022)

তবে বিষয়টি যে অত্যন্ত দুর্ভাগ্যজনক, সেটাও জানাতে ভোলেননি জাফর। কিন্তু হার্দিক পান্ডিয়া অথবা রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার’কে প্রথম একাদশে সুযোগ করে দেওয়ার জন্য সঞ্জু’র জায়গা ছেড়ে দেওয়া ছাড়া আর কোনও গতি নেই। (IND vs NZ 2022)

রোববার সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় ওয়ানডেতে ঋষভ পন্ত’কে বসিয়ে সঞ্জু স‍্যামসন’কে খেলানো উচিত ছিলো বলেই দাবী করেছিলেন একাংশের ক্রিকেট বোদ্ধা। তবে এবিষয় জাফরের প্রতিক্রিয়া সম্পূর্ণ ভিন্ন।

ঋষভ পন্তকে চলতি ভারত – নিউজিল্যান্ড সিরিজে সহ অধিনায়ক করা হয়েছে। এছাড়া ওডিআই ক্রিকেটে পন্তের পারফরম্যান্স খুব একটা খারাপ নয় বলে মনে করেন ওয়াসিম জাফর। তিনি বলেছেন,

“এই মুহূর্তে ভারতের টপ অর্ডার দেখুন, কাউকে বাদ দেওয়া যাবেনা। শুরু’তে শুভমান গিল এবং শিখর ধাওয়ান, এরপর শ্রেয়স আইয়ার, যে এইমুহুর্তে ওডিআই’তে অবিশ্বাস্য ফর্মে আছে, তারপর সূর্য কুমার যাদব, তাকে তো বাদ দেওয়ার ব‍্যাপারে কেউ ভাবতেই পারবেনা এখন। ঋষভ পন্ত এখন এই জাতীয় দলের ভাইস ক‍্যাপ্টেন, এছাড়া ওয়ানডেতে খুব একটা খারাপ খেলেনা। তাই দলে যখন ষষ্ঠ বোলিং যোগ করতে হবে, তখন সঞ্জু স‍্যামসন কে জায়গা ছাড়তেই হবে। হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা’কে ছাড়া দলে ভারসাম‍্য বজায় রাখতে হলে ভারতকে সঞ্জু’কে বাদ দেওয়া ছাড়া উপায় নেই।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মেসি গোল করতেই বাংলাদেশে আনন্দের বিস্ফোরণ, দেখুন সেই ভাইরাল ভিডিও 

এই মুহূর্তে ফ‍্যানেরা দারুণ হতাশ টিম ম‍্যানেজমেন্টের উপর, সঞ্জু স‍্যামসন’কে ধারাবাহিক ভাবে সুযোগ পেতে না দেখে। সিরিজের প্রথম ম‍্যাচে ৩৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেললেও দ্বিতীয় ওডিআই’তে সুযোগ হয়নি সঞ্জু’র। ওই ম‍্যাচে শ্রেয়স আইয়ারের সাথে ম‍্যাচের গুরুত্বপূর্ণ সময় ৭৭ বলে ৯৪ রান জুড়েছিলেন তিনি জুঁটিতে। যার সাহায্যে স্কোরবোর্ডে ৩০৬ রান তুলতে পেরেছিলো ভারত। দ্বিতীয় ওয়ানডেতে সঞ্জু’র বদলে দীপক হুডা’কে নেওয়া হয়েছিল দলে। (IND vs NZ 2022)

তবে সঞ্জু স‍্যামসনের প্রাপ‍্য দীর্ঘ মেয়াদী সুযোগ পাওয়ার, সেটা অস্বীকার করেননি ওয়াসিম জাফর। প্রতিভাবান এই উইকেট কিপার – ব‍্যাটারের ধারাবাহিক ভাবে সুযোগ পাওয়া উচিত বলেই মনে করেন তিনি, অন্তত সীমিত ওভারের ক্রিকেটে।

সুযোগ পেলেই নিজেকে প্রমাণ করেছেন সঞ্জু স্যামসন। তার প্রশংসা করে ওয়াসিম জাফর বলেছেন,

“বিষয়টি অত্যন্ত হতাশজনক।যখনই দল থেকে কাউকে বাদ দেওয়ার প্রসঙ্গ ওঠে, তখন সঞ্জু স‍্যামসনের নামটা আগে ওঠে। তবে সাদা বলের ক্রিকেটে ওর দীর্ঘ মেয়াদী সুযোগ পাওয়ার প্রয়োজন আছে। টি টোয়েন্টি, ৫০ ওভারের ক্রিকেটে বেশ ভালো খেলে। সঞ্জু অসাধারণ খেলে, কিন্তু ধারাবাহিক ভাবে সুযোগ টা পাচ্ছে না।”

বৃষ্টির জন্যে ১২.৫ ওভার খেলা হয়ে বাতিল হয়ে গেছে দ্বিতীয় ওয়ানডে, বুধবার ক্রাইস্টচার্চে সিরিজের শেষ ওডিআই ম‍্যাচে মুখোমুখি হবে দুই দল। বর্তমানে ওয়ানডে সিরিজে ১-০ ব‍্যবধানে এগিয়ে কিউয়িরা।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বৃষ্টিতে খেলা বন্ধ, গ্রাউন্ডস্টাফদের গাড়িতে চেপে মাঠ প্রদর্শন করলেন সূর্য কুমার যাদব, দেখুন ভিডিও