IND vs NZ 2022 : হারের দায় বোলারদের উপর চাপালেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান

0
29
IND vs NZ 2022 India captain Shikhar Dhawan blamed the loss on the bowlers
IND vs NZ 2022 India captain Shikhar Dhawan blamed the loss on the bowlers

IND vs NZ 2022 – দলের বোলাররা পরিকল্পনা মাফিক বোলিং করতে পারেনি, টম ল‍্যাথামের মতো অ্যাটাকিং ব‍্যাটারের বিরুদ্ধে শর্ট লেংথে বোলিং করেছে। শুক্রবার নিউজিল্যান্ডের কাছে সিরিজের প্রথম ওডিআই ম‍্যাচে হারের কারণ হিসেবে এই বিষয় গুলো’কেই ব‍্যাক্ষা করেছেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান।

১০৪ বলে ১৪৫* রানের ঝোড়ো অপরাজিত ইনিংস খেলেন টম ল‍্যাথাম, তাকে যোগ‍্য সঙ্গত দেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৯৮ বলে অপরাজিত ৯৪* রানের ইনিংস খেলে। এর ফলে ভারতের দেওয়া ৩০৭ রানের টার্গেট ১৭ বল বাকি থাকতেই চেজ করে ফেলে নিউজিল্যান্ড, সাত উইকেট হাতে নিয়ে। (IND vs NZ 2022)

ম‍্যাচ হেরে স্বভাবতই হতাশ ভারত অধিনায়ক শিখর ধাওয়ান, তিনি বলেছেন –

“রান যথেষ্ট তুলেছিলাম। প্রথম ১৫ ওভারে বল সিম করছিলো‌। অন‍্যান‍্য মাঠের তুলনায় এই মাঠটা আলাদা। আমরা শর্ট লেংথে বেশি বোলিং করেছি, তার ফায়দা নিয়ে আক্রমণ করেছে ল‍্যাথাম। ফিল্ডিং’ও বেশ কিছু ভুল করেছি।”

তিনি আরও বলেন –

“ল‍্যাথাম শর্ট বল খেলে ম‍্যাচটা বের করে নিয়ে গেলো। ম‍্যাচের ৪০ নম্বর ওভারে চারটে বাউন্ডারি মেরেছিলো ল‍্যাথাম, ম‍্যাচ ঘুরে যায় সেখানেই। নিশ্চয়ই দল এই ব‍্যাপার গুলো থেকে শিখবে।”

আরও পড়ুনঃ

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন প্রশংসা করেছেন টম ল‍্যাথামের, তিনি বলেছেন ল‍্যাথামের এই ইনিংস খুবই স্পেশাল, ইডেন পার্কের মাঠের আয়তনের জন্যে যেকোনো টার্গেট চেজ করা সম্ভব –

“টোটাল’টা কম্পিটিটিভ ছিলো। তবে ইডেন পার্কে ভালো পার্টনারশিপ জুড়তে পারলে যে কোনও টার্গেট চেজ করা সম্ভব। টম ল‍্যাথাম দারুণ খেলেছে।

এমন ধরনের ড্রপ – ইন পিচে, বিপক্ষের বোলাররা ফুল এবং সোজাসুজি বোলি‌ং করার উপর নজর রাখে। তাই কখনও কখনও ব‍্যাট করা কঠিন হয়। তাই ল‍্যাথামের খেলা এই ইনিংস’টা আমার দেখা সেরা ওডিআই ইনিংস।”

তিনি আরও বলেন – IND vs NZ 2022 : চতুর্থ উইকেটে রেকর্ড পার্টনারশিপ জুড়ে ভারতকে ৭ উইকেটে হারালো ল‍্যাথাম, উলিয়ামসন

“স্পিনাররা আজকের ম‍্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সিমার’রাও ভালো। বোলিংয়ে একটা সময় ওদের দারুণ চাপে ফেলেছিলাম। দলের জন্য অবদান রাখতে পেরে ভালো লাগছে। টমি আজ দুর্দান্ত খেলেছে।”

এই জয়ের সুবাদে তিন ম‍্যাচের ওডিআই সিরিজে ১-০ ব‍্যবধানে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। রোববার সিরিজের দ্বিতীয় ওডিআই ম‍্যাচ খেলা হবে হ‍্যামিলটনে। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ Indian Cricket Team : বিশ্বকাপ জিততে হলে আইপিএল খেলা বন্ধ করুক রোহিত’রা, মত তারকা কোচের