IND vs NZ 2022 : হঠাৎ কেড়ে নেওয়া হয়েছিল নেতৃত্ব ! কিউয়িদের বিপক্ষে সিরিজে নামার আগেই ক্ষোভ প্রকাশ ধাওয়ানের

0
52
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "I Wasn't Hurt": Shikhar Dhawan On Being Removed As Captain For Zimbabwe Series At Last Minute

টি-টোয়েন্টি সিরিজের পর এবার ওয়ানডে সিরিজ। (IND vs NZ 2022) নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। এই সিরিজে অধিনায়ক হিসাবে দেখা যাবে শিখর ধাওয়ান’কে। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল’রা নেই এই সিরিজেও। এর আগে বেশ কয়েকটি সিরিজে অধিনায়ক হিসাবে দেখা গিয়েছিল ধাওয়ান’কে।

কিন্তু জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তে রাহুল’কে দলে ফিরিয়ে অধিনায়ক করে দেওয়া হয়েছিল। সেই নিয়ে এত দিন পর মুখ খুললেন ধাওয়ান। (IND vs NZ 2022)

ভারতের হয়ে ধাওয়ান এবং রোহিত একাধিক ম্যাচে ওপেন করেছেন। এখন রোহিত ভারতীয় দলের অধিনায়ক হলেও ধাওয়ানের ডাক পড়ে প্রথম সারির ক্রিকেটার’রা বিশ্রাম নিলে তবেই। এশিয়া কাপের আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ ছিল ভারতের। সেখানে ধাওয়ান’কে নেওয়ার ঘোষণা করা হয়েছিল। কিন্তু সিরিজ শুরুর কয়েক দিন আগে কেএল রাহুলকে পাঠানো হয়। তাকে অধিনায়কও করে দেওয়া হয়। (IND vs NZ 2022)

এত দিন সেই বিষয়ে চুপ ছিলেন ধাওয়ান। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন,

“আমার খারাপ লাগেনি। মনে হয়েছিল যা হয়, তা ভালোর জন্যই। দক্ষিণ আফ্রিকা’র বিরুদ্ধে সিরিজে আমাকে অধিনায়ক করা হয়েছিল। দল এবং ম্যানেজমেন্ট আমাকে একটা সুযোগ দিয়েছিল। খারাপ লাগেনি তাই। কেরিয়ারের এই পর্যায়ে পৌঁছে তাই আমি খুশি। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। এটা আমার কাছে একটা চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : অবশেষে সঞ্জু’কে না খেলানোর কারন জানালেন অধিনায়ক শিখর ধাওয়ান

তরুণ দল’কে নিয়ে আমরা বেশ কিছু সিরিজ জিতেছি। জিম্বাবোয়ে সফর নিয়ে যদি বলা হয়, তা হলে বলবো, আমাদের প্রধান দলের সহ-অধিনায়ক রাহুল, তাই দলে ফিরতে ওকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়।  সেই সময় সামনে এশিয়া কাপ ছিল। রোহিত যদি এশিয়া কাপে চোট পেতো তা হলে তো রাহুলকেই নেতৃত্ব দিতে হতো। তাই জিম্বাবোয়ে সফরে রাহুল’কে অধিনায়ক করা সঠিক সিদ্ধান্ত।”

প্রসঙ্গত, পরের বছর ওয়ানডে বিশ্বকাপ। ভারতের মাটিতেই হবে সেই প্রতিযোগিতা। (IND vs NZ 2022) এই নিয়ে ধাওয়ান বলেছেন,

“আমরা ভালো খেলছি। বেশ অনেক দিন ধরেই ভালো খেলছি। যদি নিজের কথা বলতে হয় তা হলে বলবো, আমাকে পারফর্ম করে যেতে হবে। আমি জানি যে, যত দিন রান করবো, তত দিন আমার জন্য ভালো। এটাই আমাকে চাঙ্গা রাখে, রানের খিদে বাঁচিয়ে রাখে।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : জাতীয় দলে সঞ্জু’র বেশি সুযোগ না পাওয়া নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন এই ভারতীয় ব্যাটার