IND vs NZ 2022 : সূর্য কুমার যাদবের মতো ব‍্যাটার তৈরী করা সম্ভব নয়, দাবী ভারতের ব‍্যাটিং কোচের

0
102
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "I don't think you can really make somebody like that" - Hrishikesh Kanitkar on Suryakumar Yadav

IND vs NZ 2022 : আরেকটা সূর্য কুমার যাদবের মতো ব‍্যাটার তৈরী করা সম্ভব নয়। এমনটাই জানিয়েছেন ঋষিকেশ কানিতকর। রোববার হ‍্যামিলটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় ম‍্যাচে ২৫ বলে ৩৪ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন যাদব। পরে বৃষ্টির জন্য ম‍্যাচ বাতিল হয়, টসে হেরে প্রথমে ব‍্যাট করতে নেমে ভারত ১২.৫ ওভার শেষে ৮৯ রান তুলেছিলো ১ উইকেট হারিয়ে।

Spark Sport এর আলোচনায় ঋষিকেশ কানিতকরের কাছে জানতে চাওয়া হয় তিনি ভবিষ্যতে আরও বেশি পরিমাণে সূর্য কুমার যাদবের মতো ব‍্যাটারদের ভারতীয় দলে দেখতে চান কি না, জবাবে তিনি বলেন, (IND vs NZ 2022)

“আমার তো সূর্যের মতো আরও ১০ টা ক্রিকেটার দেখার ইচ্ছা। কিন্তু আমার মনে হয়না ওর মতো ক্রিকেটার তৈরি করা সম্ভব। সূর্য একেবারেই আলাদা। ও যেটা করতে পারে, সেটা খুব কম ক্রিকেটারের পক্ষে করা সম্ভব।”

ভারতের তিনশো ষাট ডিগ্রির ক্রিকেটার সূর্য কুমার যাদবকে আধুনিক ক্রিকেটের একজন ট্রেন্ডসেটার বলে দাগিয়েছেন ঋষিকেশ, তিনি বলেছেন,

“গোটা বিশ্বের ব্যাটারদের কাছে এখন অনুপ্রেরণা সূর্য কুমার যাদব। তার ব‍্যাটিং করার ধরণ একেবারেই সাধারণ নয়। ও কিন্তু এমন ধরনের শট প্রাক্টিস করে।” 

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সঞ্জু স‍্যামসন’কে বাদ দেওয়া ছাড়া গতি নেই ভারতের, বললেন ওয়াসিম জাফর

ছোটো থেকেই এমন ক্রিকেটীয় অব‌্যাকারণ সূলভ শট প্রাক্টিস করে আসছে সূর্য কুমার যাদব, এমনটাই জানিয়েছেন কানিতকর, তিনি বলেছেন,

“ছোটো থেকেই সূর্য এধরনের শট খেলছে, প্রচুর পরিমাণে টেনিস বল ক্রিকেটে খেলেছে। সেখানেও এই ধরনের শট মারা প্রাক্টিস করেছে। বর্তমানে সেই সব রয়ে গেছে ওর সাথে।”

এর আগে যাদব নিজেই জানিয়েছিলেন, কিশোর বেলায় রবার বল ক্রিকেট খেলার সময় স্কুপ শট খেলা আয়ত্ত করেছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে (IND vs NZ 2022) দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ খেলাকালীণ কিউয়ি স্পিনার মাইকেল ব্রেসওয়েল ছক্কা মেরেছিলেন সূর্য।

রোহিত শর্মা, বিরাট কোহলির মতো তারকা’রা খেলতে যাননি নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022), সুযোগ পেয়েছেন একাধিক যুব তারকা’রা। এটা দলের ইয়ংস্টার’দের কে সামনের বছর বিশ্বকাপ দলে জায়গা করে নিতে নিজেকে প্রমাণ করার সুযোগ দিচ্ছে, এ ব‍্যাপারে ঋষিকেশের বক্তব্য,

“এটা যুব ক্রিকেটারদের কাছে দারুণ সুযোগ। বিদেশে খেলার দারুণ সুযোগ। সেখানে অনেক কিছু শিখতে পাবে। নিউজিল্যান্ড খুব ভালো দল। তাই আমার মনে হয় দলের যে সকল ক্রিকেটারেরা বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছে তারা ভালো কিছু করে দেখানোর চেষ্টা করবে নিউজিল্যান্ডে।”

শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর’রা এখনও অবধিবেশ ভালো খেলেছে নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022)। বুধবার ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ওডিআই’তে বৃষ্টি যাতে কোনও সমস্যা না সৃষ্টি করে, এখন তারই অপেক্ষায় আছে সবাই।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মেসি গোল করতেই বাংলাদেশে আনন্দের বিস্ফোরণ, দেখুন সেই ভাইরাল ভিডিও