IND vs NZ 2022 : অধিনায়ক হার্দিক পান্ডিয়া’কে নিয়ে এতো হইচই করার কোনও মানে নেই, মত সলমন বাটের

0
13
IND vs NZ 2022 : “I don’t know who is seeing him as captain” - Salman Butt reckons talk of Hardik Pandya as India’s new T20I leader is premature
IND vs NZ 2022 : “I don’t know who is seeing him as captain” - Salman Butt reckons talk of Hardik Pandya as India’s new T20I leader is premature

IND vs NZ 2022 – এখনই হার্দিক পান্ডিয়া’কে ভারতের নতুন টি ২০ অধিনায়ক হিসেবে ভেবে চলাটা ঠিক হবে না। এমনটাই মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। বাটের মতে এই সব বিষয় দিনের আলো দেখতো না যদি রোহিত শর্মা টি ২০ বিশ্বকাপে কিছু রান করতে পারতো।

শুক্রবার থেকে ওয়েলিংটনে শুরু হতে চলা ভারত – নিউজিল্যান্ড (IND vs NZ 2022) টি ২০ সিরিজে টিম ইন্ডিয়ার ক‍্যাপ্টেন করা হয়েছে হার্দিক’কে। সংশ্লিষ্ট সফরে সফরে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল’কে। তাই এই তারকা ভারতীয় অলরাউন্ডার কে দল চালানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

এবছর টি ২০ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে যাওয়ার পর থেকে রোহিত শর্মা’কে স‍রিয়ে হার্দিক পান্ডিয়া’কে দেশের টি ২০ দলের ক‍্যাপ্টেন করার দাবী জোড়ালো হয়ে উঠেছে। কিন্তু সলমন বাট আবার সেই কথায় বিশ্বাসী নন, তিনি বলেছেন,

“আমি জানিনা কারা হার্দিক’কে অধিনায়ক হিসেবে ভাবছেন। হ‍্যাঁ উনি আইপিএলে সফল, সেখানে অধিনায়ক হিসেবে সাফলতা পেয়েছেন। সেতো রোহিত শর্মা’ও ৫-৬ টা আইপিএল জিতেছেন। টি ২০ বিশ্বকাপে রোহিত শর্মা যদি কয়েকটি ভালো ইনিংস খেলে দিতো তাহলে কেউ ওনাকে ক‍্যাপ্টেনের পদ থেকে সরানোর কথা তুলতোনা।”

আরও পড়ুনঃ Australia vs England 2022 : খেলা চলার মাঝে আইপিএল নিয়ে গ্রীন’কে খোঁচা দিলেন বাটলার, দেখুন ভিডিও

রোহিতের এবছর টি ২০ বিশ্বকাপ দারুন হতাশজনক কেটেছে। গোটা টুর্নামেন্ট জুড়ে রোহিত শর্মা একটি মাত্র হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। একেবারেই নিজের পরিচিত ছন্দে ছিলেন না।

কোনও টুর্নামেন্ট দল ব‍্যর্থ হলে তাদের ক‍্যাপ্টেন কে ছাটাই করার প্রবণতা বেশি পরিমাণে এশিয়ান দেশ গুলোর মধ্যে বেশি পরিমাণে দেখা যায়। (IND vs NZ 2022) এক্ষেত্রে বক্তব্য রাখাকালীণ বিসিসিআই’এর কোহলি’কে অধিনায়কের পদ থেকে সরানোর ব‍্যাপারটা’কে রেফারেন্স হিসেবে টেনেছেন সলমন। পাকিস্তানের প্রাক্তন ওপেনারের বক্তব্য,

“আসলে এশীয় উপ মহাদেশের মানুষদের খুব দ্রুত বদল আনার প্রবণতা আছে। তাদের মধ্যে খুব কম মানুষের ধারণা আছে খেলাটা চলে কিভাবে। এই এখন দেখুন, মতামত দিতে গিয়ে সবাই অধিনায়কের অপসারণের দাবী তুলেছেন। বিশ্বকাপ কিন্তু একজন ক‍্যাপ্টেন জেতে। বাকী সব দল হেরে যায়। তাহলে বিশ্বকাপে অংশগ্রহণ কারী জয়ী দল বাদ দিয়ে প্রতিটা দেশের অধিনায়ক ছাটাই করে দেওয়া উচিত ?”- শেষে এই প্রশ্ন তুলেছেন বাট।

প্রসঙ্গত, এবছর অ্যাডিলেডে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিদায়  নিয়েছিলো রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। (IND vs NZ 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মানে নেই বিশ্বকাপে