IND vs NZ 2022 : ডি’ভিলিয়ার্সের সাথে সূর্য’কে তুলনা করে ডানহাতি ব্যাটারের প্রশংসায় ভাসলেন প্রাক্তন ভারত কোচ

0
11
IND vs NZ 2022 : 'He is devastating. He's like AB de Villiers at his best': India legend in awe of Suryakumar Yadav
IND vs NZ 2022 : 'He is devastating. He's like AB de Villiers at his best': India legend in awe of Suryakumar Yadav

ভারতীয় দলের তারকা ডানহাতি ব্যাটার সূর্যকুমার যাদব বর্তমানে বিপজ্জনক ফর্মে রয়েছেন। (IND vs NZ 2022)  অস্ট্রেলিয়া’য় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও সূর্যকুমার যাদব ঝলমলে ইনিংস খেলে সবাইকে তার ভক্ত বানিয়েছিলেন।

সূর্যকুমার যাদব বর্তমানে নিউজিল্যান্ডে রয়েছেন এবং সেখানেও তার আগুন ছড়িয়ে দিচ্ছেন। সূর্যকুমার যাদবের এই রূপ সবাইকে তার ভক্ত বানিয়েছে। অন্যদিকে, অনেক অভিজ্ঞ খেলোয়াড় ইতিমধ্যে যাদব সম্পর্কে বড় বড় বিবৃতি দিয়েছেন। এখন এই পর্বে, প্রাক্তন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী’ও সূর্যকুমার যাদবের প্রশংসা করেছেন এবং তাকে ভারতীয় দলের এবি ডি’ভিলিয়ার্স হিসাবে বর্ণনা করেছেন। (IND vs NZ 2022) 

আসলে রবিবার হ্যামিলটনে তিন ম্যাচের চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি মাত্র ১২.৫ ওভারের পরে বাতিল করা হয়েছিল। সেই ১২.৫ ওভারে, ২৫ বলে সূর্যকুমারের ৩৪ রান শাস্ত্রী’কে অবাক করে দিয়েছিল। ম্যাচের পরে প্রাইম ভিডিয়োর সঙ্গে কথা বলতে গিয়ে শাস্ত্রী ভারতের এই বিধ্বংসী তারকাকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসাবে প্রশংসা করেছেন, তিনি সূর্যের প্রশংসা করেছেন এবং তাকে কিংবদন্তি দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের সঙ্গেও তুলনা করেছেন।

রবি শাস্ত্রী বলেছেন, 

“সে (সূর্য) টি-টোয়েন্টি সেরা না হলেও, বিশ্বের সেরা খেলোয়াড়’দের একজন। ও অলরাউন্ড এবং ধ্বংসাত্মক প্রকৃতি’র খেলা খেলে। ম্যাচে যদি ও যদি ৩০-৪০ বল খেলে দেয়, তাহলে ও সেই ম্যাচ জিতবেই, কারণ সে সেই গতিতে স্কোর করে এবং যে ধরনের শট সে খেলে তা প্রতিপক্ষকে হতবাক করে দেয়। সূর্য অনেকটা এবি ডি ভিলিয়ার্সের মতো উচ্চমানে খেলোয়াড়। যখন এবি ওর বিধ্বংসী ইনিংসগুলো খেলতো, তখন প্রতিপক্ষরাও হতাশ হয়ে পড়তো, সূর্য’র ইনিংসেও এখন সেটাই দেখা যায়।”

আরও পড়ুন : INDIA ODI World CUP : ২০২৩ ওডিআই বিশ্বকাপ অবধি কোনও ভারতীয় ব‍্যাটার’কে বিশ্রাম দেওয়া উচিত নয়, মত সুনীল গাভাস্কারের

প্রসঙ্গত, ভারতীয় দলের মিস্টার ৩৬০ বলা সূর্যকুমার যাদবের জন্য, এই বছরটি স্বপ্নের চেয়ে কম নয়।  এই বছর তিনি তার পারফরম্যান্সের জোরে অনেক রেকর্ড অর্জন করেছেন এবং সকলকে তার ভক্ত’ও করেছেন। সূর্যকুমার যাদব যখন চলতি সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে’তে নামবেন, তখন তার আরেকটি রেকর্ড ভাঙার সুযোগ থাকবে। (IND vs NZ 2022) 

এক বছরে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড গড়ার হাতছানি থাকছে সূর্যর কাছে। বর্তমানে টিম ইন্ডিয়া’র অধিনায়ক রোহিত শর্মা’র সঙ্গে এই তালিকায় একই স্থানে রয়েছেন তিনি। রোহিত শর্মা ২০১৯ সালে এক বছরে ৭৮ টি ছক্কা মেরেছিলেন এবং নিজের ৭৪ টি ছক্কার রেকর্ড ভেঙেছিলেন। (IND vs NZ 2022) 

অন্যদিকে, সূর্যকুমার যাদব ২০২২ সালে এখনও পর্যন্ত ৭৪ টি ছক্কা মেরেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে আরও ৫ টি ছক্কা মারলে আবারও ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে নাম লিখবেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন : FIFA World Cup 2022 : ইরানের বিশ্বকাপে খেলা ফুটবলার’দের পরিবারকে হুমকি