IND vs NZ 2022 : অধিনায়ক হার্দিকের বড়ো গুন গুলো তুলে ধরলেন মহম্মদ কাইফ

0
5
IND vs NZ 2022 :
IND vs NZ 2022 : "Hardik Pandya ticked most boxes, very impressed with his captaincy" - Mohammad Kaif

IND vs NZ 2022 – এযাবৎ হার্দিক পান্ডিয়ার ক‍্যাপ্টেন্সি স্কিল নজর কেড়েছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফের। খুব বেশিদিন আগের কথাও নয়। ক্রিকেট থেকে মাঝখানে অপ্রাসঙ্গিক হয়ে পড়েছিলেন হার্দিক, চোটের কারণে। তারপর চোট সারিয়ে আইপিএলে দুর্দান্ত প্রত‍্যাবর্তন করেন তিনি।

আইপিএল ২০২২ এ অভাবনীয় কামব‍্যাক করেছিলেন হার্দিক পান্ডিয়া। অভিষেক বছরেই গুজরাট টাইটান্স’কে আইপিএল খেতাব এনে দিতে সাহায্য করেছিলেন তিনি অধিনায়ক হিসবে। কাইফ সেই সময়ের কথা তুলে ধরেছেন যখন গুজরাট টাইটান্স হার্দিক পান্ডিয়া’কে অধিনায়ক নির্বাচিত করার পর প্রশ্ন তুলেছিলো অনেকেই। (IND vs NZ 2022)

Sportskeeda – র সাথে আলোচনায় অধিনায়ক হার্দিক পান্ডিয়ার গুন গুলো তুলে ধরার চেষ্টা করেছেন কাইফ। (IND vs NZ 2022) তিনি বলছেন,

“আমি ভীষণ উত্তেজিত, কারণে আমার হার্দিক পান্ডিয়া’কে খুব ভালো অধিনায়ক মনে হয়। যখন ওকে গুজরাট টাইটান্সের ক‍্যাপ্টেন্সি দেওয়া হয়েছিল, তখন অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিল আদৌ সেই দায়িত্ব হার্দিক পালন করতে পারবে তো, তার কারণে ছিলো ওর অ্যাটিটিউড এবং বডি ল‌্যাংগুয়েজ। কিন্তু তারপর চাপের মধ্যে ক‍্যাপ্টেন্সি দেওয়ার পাশাপাশি যেভাবে শান্ত মাথায় ব‍্যাটিং এবং বোলিংটা করলো, তা সত্যিই প্রশংসা করার মতো।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ভারতীয় ক্রিকেটারদের বিদেশি ফ্রাঞ্চাইজি লিগে খেলার দরকার নেই, মত রবি শাস্ত্রীর

আইপিএল ২০২২ এর ফাইনালে আহমেদাবাদে হাজির ছিলেন কাইফ। সেখানে খুব কাছের থেকে হার্দিক পান্ডিয়া’কে ক‍্যাপ্টেন্সি দিতে দেখেছেন তিনি, এবং যতোটুকু লিডারশিপ স্কিল তিনি হার্দিকের মধ্যে দেখেছেন সেটা খুশি করেছে বলেই জানিয়েছেন কাইফ।

কাইফের মতে হার্দিকের ফিল্ডিং প্লেসমেন্ট, বোলিং চেঞ্জের বুদ্ধিমত্তা প্রমাণ করে দেয় কতোটা খেলাটা ভালো ভাবে বোঝেন তিনি। তার ট‍্যাক্টটাল বুদ্ধি’র ও প্রশংসা করেছেন কাইফ। তিনি বলেন,

“আমার হার্দিকের বোলিংয়ে বদল এবং ফিল্ডিং সাজানোর পদ্ধতি ভীষণ ভালো লাগে। আমি এবছর আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদে গেছিলাম, সেখানে খুব কাছের থেকে ওকে ফিল্ডিং সাজাতে দেখেছি। আমার মনে হয় ও ক‍্যাপ্টেন হিসেবে ভীষণ পরিপাটি, এবং নিজের গেমপ্ল‍্যান সম্পর্কে সবসময় স্পষ্ট। ওর খেলা না ট‍্যাক্টিক‍্যাল জ্ঞান অপরিসীম।”

প্রসঙ্গত, শুক্রবার ওয়েলিংটনে ছিলো ভারত – নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি ২০ ম‍্যাচ। প্রবল বৃষ্টির জন্যে সেই ম‍্যাচ ভেস্তে গেছে। রোববার সিরিজের দ্বিতীয় ম‍্যাচ মাউন্ট মাউনগানুইতে। এই টি ২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হার্দিক।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মেসিকে দেখতে কাতারে জন বিস্ফোরণ ভারতীয়দের, দেখুন ভিডিও