IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সফরে হার্দিক’দের জন্যে নয়া ফিল্ডিং কোচ নিয়োগ করলো বোর্ড

0
50
IND vs NZ 2022 : Board appointed new fielding coach for Hardik's tour of New Zealand
IND vs NZ 2022 : Board appointed new fielding coach for Hardik's tour of New Zealand

আসন্ন নিউজিল্যান্ডের (IND vs NZ 2022) বিপক্ষে সীমিত ওভারে সিরিজে ভারতের ফিল্ডিং কোচ হিসেবে নিযুক্ত করা হলো মুনীশ বালি’কে। টি ২০ বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় নেতৃত্বাধীন ভারতীয় কোচিং স্টাফকে বিশ্রাম দেওয়া হবে। নিউজিল্যান্ডে ভারতের দলকে কোচিং করাবেন ভিভিএস লক্ষণ। লক্ষণের দলের কোচিং স্টাফে যুক্ত করা হচ্ছে বালিকে। ১৮ ই নভেম্বর থেকে ওয়েলিংটনে সিরিজের প্রথম টি ২০ ম‍্যাচ, সফরে তিনটে টি ২০ এবং তিনটে ওয়ানডে ম‍্যাচ খেলবে ভারত – নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড সফরে ভারতের সাপোর্ট স্টাফ হিসেবে যাচ্ছেন মুনীশ বালি, ঋষিকেশ কানিতকর (ব‍্যাটিং কোচ) এবং সাইরাজ বাহুতুলে (বোলিং কোচ)। এনারা সবাই বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চিফ ভিভিএস লক্ষণের তত্ত্বাবধানে কাজ করেন। (IND vs NZ 2022)

এর আগে মুনীশ বালি এবং ঋষিকেশ কানিতকর আয়ারল্যান্ড, ইংল্যান্ড সফরে ভারতীয় দলের হয়ে কাজ করার পাশাপাশি সাউথ আফ্রিকা সফরে কাজ করেছিলেন জাতীয় দলের হয়ে। (IND vs NZ 2022)

নিউজিল্যান্ড সফরে ভারতের টি ২০ দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া এবং ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেয়ছেন শিখর ধাওয়ান। এই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের (IND vs NZ 2022) পর ফের বাংলাদেশ সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মা’কে।

নিউজিল্যান্ড সফরে সুযোগ পাওয়া ভারতীয় দলে বেশ কিছু উদীয়মান ক্রিকেটারকে সুযোগ দেওয়া হয়েছে। সফরের দুই ফর্ম‍্যাটের দলেই সুযোগ পেয়েছেন উমরান মালিক।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ভারতীয় ব‍্যাটার’রা মারতে ভয় পায়, বিস্ফোরক মন্তব্য বিশ্বকাপজয়ী ভারত তারকার 

এরপর বাংলাদেশ সফরে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করছেন রবীন্দ্র জাদেজা। চোট সারিয়ে পরিচিত স‍্যার জাড্ডুকে চেনা মেজাজে খেলতে দেখার অপেক্ষায় আছেন সকল ভারতীয় ফ‍্যানেরা।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে প্রথম বারের মতো জাতীয় দলে সুযোগ হয়েছে পেসার যশ দায়ালের। কিন্তু এবার’ও উপেক্ষিত পৃথ্বী শাহ। বাংলাদেশ সফরে টেস্ট দলে বাদ পড়েছেন হনুমা বিহারী, বিহারীর বাদ পড়াটা অবাক করেছে ক্রিকেট বিশেষজ্ঞ’দের। গোটা সফর থেকেই বাদ দেওয়া হয়েছে দীনেশ কার্তিক’কে। এক্ষেত্রে নির্বাচকরা ভরসা রেখেছেন ঋষভ পন্ত এবং সঞ্জু স‌্যামসনের উপর।

নিউজিল্যান্ড সফরের আগে ভিভিএস লক্ষণ জিম্বাবোয়ে সফরে সাদা বলের সিরিজে এবং সাউথ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে ভারতের কোচের পদ সামলেছিলেন।

লক্ষণের কোচিংয়ে ভারত জিম্বাবোয়ে’কে ৩-০ ব‍্যবধানে ওয়ানডে সিরিজে হারিয়েছিলো, এরপর সাউথ আফ্রিকা’কে ২-১ ব‍্যবধানে হারায় টি ২০ সিরিজে। এবার তার কাছে বড়ো চ‍্যালেঞ্জ হতে চলেছে নিউজিল্যান্ড সফরে এই সাফলতার রেশ ধরে রাখা।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিত’দের এতো ঘনঘন বিশ্রাম দেওয়া হয় কেনো ? প্রশ্ন তুললেন সুনীল গাভাস্কার