IND vs BAN 2022 : ইশান’কে ‘ডবল সেঞ্চুরির’ ক্লাবে স্বাগত জানালেন রোহিত শর্মা

0
16
IND vs BAN 2022 : 'Ye club ka mazza alag hai': Three-time double centurion Rohit Sharma welcomes Ishan Kishan to special league
IND vs BAN 2022 : 'Ye club ka mazza alag hai': Three-time double centurion Rohit Sharma welcomes Ishan Kishan to special league

IND vs BAN 2022 – চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন ইশান কিষাণ। সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র শেহবাগ এবং তে রোহিত শর্মার পর এই নজির গড়লেন তিনি।

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ম‍্যাচে ১৩১ বলে ২১০ রান করেছেন ইশান কিষাণ। এই ইনিংস খেলাকালীণ ওডিআই ক্রিকেটে দ্রুততম ক্রিকেটার হিসেবে ডবল সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন ইশান কিষাণ। (IND vs BAN 2022)

রোহিতের তিনটি ওডিআই ডবল সেঞ্চুরি আছে। সর্বোচ্চ স্কোর ২৬৪ রান। ইশানকে এই বিশেষ মাইলস্টোন অর্জন করার জন্যে অভিনন্দন জানিয়েছেন রোহিত, ট‍্যুইট করেছেন, (IND vs BAN 2022)

“এই ক্লাবের (ওডিআইতে ডবল সেঞ্চুরি) সদস্য হওয়ার মজা আলাদা। এখানে শুধু মজাই মজা।”

সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন ইশান। যার সুবাদে টাইগারদের বিরুদ্ধে ৪১০ রানের টার্গেট দিয়েছিলো ভারত। (IND vs BAN 2022)

চট্টগ্রামে এদিনের ম‍্যাচে পরে ১৮২ রানে অল আউট হয়ে বাংলাদেশ। জয় লাভ করে ২২৭ রানে।খেলা শেষে সাক্ষাৎকারে Sony Sports এর তরফে ইশানের থেকে জানতে চাওয়া হয় এদিন ম‍্যাচে ব‍্যাট করতে নামার আগে সতীর্থদের সাথে তার কোনও কথা হয়েছে কিনা। যেমনটা তিনি ওডিআই অভিষেক ম‍্যাচে খেলতে নামার আগে সতীর্থ’দের বলেছিলেন নেমেই ছক্কা মারবেন। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ধাওয়ানের পাশে থাকা উচিত দলের, মনে করেন ওয়াসিম জাফর

জবাবে ইশান বলেন,

“আমি সিরিজ খেলতে বাড়ি থেকে বেড়ানোর সময় বাবাকে বলেছিলাম যদি খেলার সুযোগ পাই, তো অন্তত দেড়শো রান করার চেষ্টা করবো।”

সেঞ্চুরির পর ডবল সেঞ্চুরি করার ভাবনা কখন এসেছিলো। বাঁ হাতি ওপেনারের কাছে সেটা জানতে চাওয়া হলে তিনি বলেন,

“আমি সেঞ্চুরি করার পর আর স্কোরবোর্ড দেখিনি। শুধু ব‍্যাটিং করার উপর নজর দিয়েছি। পিচ দুর্দান্ত ছিলো, ব‍্যাটিং উপভোগ করেছি ভীষণ। শুধু ভাবছিলাম যে বল চালিয়ে খেলার, চালাবো। এমন সময় দেখলাম আমার স্কোর ১৪৬, তারপর ১৯০ করে ফেলেছি যখন দেখলাম, তখন ভেবেছি এতো দুর যখন পৌঁছে গেছি, এবার ২০০ করা উচিত।”

ওডিআইতে সবচেয়ে দ্রুততম ডবল সেঞ্চুরি এদিন করেছেন ইশান। ৮৫ বল নিয়েছিলেন প্রথম সেঞ্চুরি করতে,

পরেরটা করতে নিয়েছিলেন মাত্র ৪১ বল। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : রোনাল্ডো’কে বসিয়ে অনুতপ্ত নন স‍্যান্টোস