IND vs BAN 2022 : রোহিত শর্মা আগে ব‍্যাট করতে এলোনা কেনো ? প্রশ্ন তুললেন সুনীল গাভাস্কার

0
22
IND vs BAN 2022 : 'Why didn't he come in to bat earlier?': Gavaskar after Rohit Sharma smashes 51* with dislocated thumb but India lose
IND vs BAN 2022 : 'Why didn't he come in to bat earlier?': Gavaskar after Rohit Sharma smashes 51* with dislocated thumb but India lose

বাংলাদেশের (IND vs BAN 2022) বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম‍্যাচে রোহিত শর্মার নয় নম্বরে ব‍্যাট করতে নামা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার। ভারত অধিনায়ক আগে ব‍্যাট করলে, আক্সার মাঝের ওভার গুলোতে খেলে দিলে এই ম‍্যাচ জিতে যেতো ভারত, এমনটাই মনে করেন সানি।

শেষের দিকে রোহিত শর্মা ঝোড়ো ব‍্যাটিং করলেও ভারত দ্বিতীয় ওডিআই ম‍্যাচে হেরে যায়। আঙুলে চোট পাওয়ায় রোহিত শর্মা নয় নম্বরে ব‍্যাট করতে আসেন। খেলেন ২৮ বলে অপরাজিত ৫১* রানের ইনিংস। কিন্তু ২৭১ রান চেজ করতে নেমে ৫ রান দুরে থমকে যায় ভারত। (IND vs BAN 2022)

Sony তে দ্বিতীয় ম‍্যাচ নিয়ে আলোচনা করার সময় সুনীল গাভাস্কার বলেছেন, রোহিত শর্মার আগে ব‍্যাট করতে নামা উচিত ছিলো। আক্সারের বড়ো শট খেলার ঝুঁকি নেওয়া উচিত হয়নি। ৫৬ বলে ৫৬ রান করে এদিন আউট হয়ে যান আক্সার প‍্যাটেল। রোহিত আগে ব্যাট করতে নামলে ভারতের এই ম‍্যাচে জেতার সম্ভাবনা ছিলো মত সুনীলের, তিনি বলেছেন,

“রোহিত শর্মা আগে ব‍্যাট করতে এলোনা কেনো ? ও যদি নয় নম্বরে ব‍্যাট করতে নামতে পারে, তাহলে সাত নম্বরেও আসতে পারতো। আমার মনে হয় এর ফলে আক্সার প‍্যাটেল একটু অন‍্যরকম ব‍্যাটিং করতে পারতো। আক্সার প‍্যাটেল হয়তো ভেবেছিলো যখন শার্দুল ঠাকুর এবং দীপক চাহার ব‍্যাট করতে নামছে তাহলে রোহিত শর্মা নামবেন না ব‍্যাট করতে। নাহলে ওমন ঝূঁকিপূর্ণ শট খেলতো না।

যদি রোহিত শর্মা আগে ব‍্যাট করতে আসতো তাহলে কে বলতে পারে, আক্সার হয়তো একটু ধরে ব‍্যাট করতো। এর ফলে ম‍্যাচের ফলাফল অন‍্যরকম হতো। যখন রোহিত শর্মা নয় নম্বরে ব‍্যাট করতে আসলো, তখন প্রায় দলকে একটা অবিশ্বাস্য জয়ের দিকে নিয়ে যাচ্ছিলো। রোহিত যদি সাত নম্বরে আসতো, তাহলে ভারতের জেতার চান্স থাকতো।”

ম‍্যাচে জয়ের জন্য ভারতের শেষ ওভারে প্রয়োজন ছিলো ২০ রান। প্রথম ৫ বলে ১৪ রান তুলেছিলেন রোহিত। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিলো একটা ছক্কার। কিন্তু বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান পরিস্থিতি দারুণ ভাবে সামাল দেন। ম‍্যাচ এবং সিরিজ দুটোই হেরে যায় ভারত। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : চোট পাওয়ার পর বিশ্বকাপ মিস করার আশঙ্কা তাড়া করে বেড়িয়েছিলো নেইমার’কে

শনিবার সিরিজের শেষ ওডিআই ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে দুই দেশ। আর সেই ম‍্যাচে খেলবেন না রোহিত শর্মা। এমনটাই জানিয়েছেন ভারত কোচ রাহুল দ্রাবিড়। এমনকি এরপর দুই ম‍্যাচের টেস্ট সিরিজে রোহিতের খেলা নিয়ে প্রশ্ন তৈরী হয়েছে, রাহুল বলেছেন,

“দলে একাধিক চোটাঘাতের সমস্যা তৈরী হয়েছে। কুলদীপ, দীপক, রোহিত পরের ম‍্যাচে খেলবেনা। রোহিত মুম্বই ফিরে যাচ্ছে চিকিৎসার জন্য। টেস্ট সিরিজে ও খেলবে কিনা সেটা নিয়ে নিশ্চিত নই আমি। এখনই কিছু বলা যাবেনা। ইঞ্জেকশন নিয়ে এই ম‍্যাচে খেলতে নামলো, এরজন্য প্রশংসা করতেই হয় ওর। আসলে খেলতে নামার জন্যে একপ্রকার বদ্ধপরিকর ছিলেন রোহিত। অসাধারণ লেগেছে ম‍্যাচটা যে জায়গায় নিয়ে গেলো ও।”

শনিবার সিরিজের (IND vs BAN 2022) শেষ ওডিআই থেকে স্বান্তনা জয় তুলে নিতে চাইবে ভারত। প্রথম ওয়ানডে এক উইকেটে হেরেছিলো টিম ইন্ডিয়া।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের ক্রিকেটারদের ঘন ঘন বিশ্রাম নেওয়া বন্ধ করতে হবে, মত প্রাক্তন ক্রিকেটারের