IND vs BAN 2022 : ধাওয়ানের পাশে থাকা উচিত দলের, মনে করেন ওয়াসিম জাফর

0
13
IND vs BAN 2022 : “We need to back Shikhar Dhawan as well” – Wasim Jaffer
IND vs BAN 2022 : “We need to back Shikhar Dhawan as well” – Wasim Jaffer

IND vs BAN 2022 – খারাপ পারফরম্যান্স অব‍্যাহত শিখর ধাওয়ানের। তবে আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপের কথা মাথায় রেখে শিখর ধাওয়ানের পাশে থাকা উচিত টিম ইন্ডিয়ার, এমনটাই মনে ওয়াসিম জাফর।

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের (IND vs BAN 2022) তিন নম্বর ওয়ানডে ম‍্যাচে মাত্র ৩ রান করে আউট হয়ে গেছিলেন ওয়াসিম জাফর। ধাওয়ানের কথা বলতে গিয়ে যুবরাজ সিং এবং বিরাট কোহলির উদাহরণ টেনেছেন জাফর। অফ ফর্ম কাটিয়ে ২০১১ সালের ৫০ ওভারের বিশ্বকাপে যুবরাজ এবং ২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি কি করে দেখিয়েছেন, আমরা সকলেই তা দেখেছি।

ESPNCricinfo কে ওয়াসিম জাফর বলেছেন,

“২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে তেমন একটা ছন্দে ছিলো না যুবরাজ সিং, তারপরও টিম তার পাশে ছিলো। কোহলিও এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ছন্দে ছিলেন না। আমাদের এই মুহূর্তে শিখর ধাওয়ানের উপর থেকে আস্থা হারালে চলবেনা। একবার ছন্দে ফিরলে, ধাওয়ান যে মাপের ক্রিকেটার, তাতে তিনি রেগুলার বেসিসে শতরান করার ক্ষমতা রাখে।”

ইদানিং সময় বেশি ওয়ানডে খেলার সুযোগ পায়নি ওয়াসিম জাফর বলেছেন,

“ধাওয়ানের পাশে থাকা উচিত দলের, দারুণ রেকর্ড তার। এরকম পারফরম্যান্স দেওয়ার কারণ সাম্প্রতিক কালে খুব বেশি একটা ওয়ানডে খেলা হয়নি। এটাই হয়তো বড়ো কারণ।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : রোনাল্ডো’কে বসিয়ে অনুতপ্ত নন স‍্যান্টোস

শেষ খেলা নয়টা ওয়ানডে ম‍্যাচে একটা মাত্র হাফ সেঞ্চুরি করেছেন ধাওয়ান। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওডিআই ম‍্যাচে ৭২ রান।

ধাওয়ানের সাম্প্রতিক কালের সিরিজ গুলোর পারফরম্যান্স গ্রাফ হলো – (IND vs BAN 2022)

বাংলাদেশের বিরুদ্ধে ৩ ম‍্যাচে ১৮ রান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম‍্যাচে ১০৩ রান।

সাউথ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম‍্যাচে ২৫ রান।

২০২২ সালে ২২ টা ম‍্যাচ খেলেছে ধাওয়ান, সেখানে ৩৪.৪ গড়ে ৬৮৮ রান করেছেন তিনি।

এবছর ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ে সফরে ভারতের দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন শিখর ধাওয়ান। প্রথমে ছিলেন শুভমান গিল।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : কোহলির সেঞ্চুরির সেঞ্চুরি দেখতে চান ইশান কিষাণ