IND vs BAN 2022 : কোচ রাহুল দ্রাবিড় এখনও কিছুই করে উঠতে পারেননি, বিস্ফোরক মন্তব্য কোহলি’র কোচের

0
13
IND vs BAN 2022 :
IND vs BAN 2022 : "We have to admit that his stint hasn't been a very successful one" - Virat Kohli's childhood coach on Rahul Dravid's tenure with Team India

IND vs BAN 2022 – জাতীয় দলের কোচ হয়ে আসার পর এখনও অবধি কোনও ইতিবাচক ফলাফল দিয়ে উঠতে পারেননি রাহুল দ্রাবিড়। এমনটাই বলেছেন বিরাট কোহলি’র ছোটোবেলার কোচ রাজকুমার শর্মা।

ইতিমধ্যে দল নিয়ে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা চালিয়েছেন রাহুল দ্রাবিড়। কিন্তু সেই সব পরীক্ষা নিরীক্ষার কোনো ভালো ফলাফল পাইনি তার দল। বরং ম‍্যাচ হারার মাশুল গুনতে হয়েছে, এবং সেটা বেশ কিছু গুরুত্বপূর্ণ ম‍্যাচেও, তবে সব হারের নেপথ্যে কোচ’কে একা দায়ী করা উচিত নয় বলেই মনে করেন তিনি। (IND vs BAN 2022)

India News Sports কে দেওয়া সাক্ষাৎকারে রাজকুমার শর্মা বলেছেন, (IND vs BAN 2022)

“আমি বলছিনা রাহুল দ্রাবিড় কোচ হিসেবে ব‍্যর্থ। তবে তার দল নিয়ে কিছু পরীক্ষা নিরীক্ষা এবং চিন্তা ভাবনার কোনও ইতিবাচক ফলাফর পাওয়া যায়নি। কোচ’কে সব ব‍্যাপারে দোষী বলা যায়না। কিন্তু আপাতত তার পরিসংখ্যান অনুযায়ী তিনি কিন্তু সফল নন।” 

এই মুহূর্তে ভারতীয় দল বাংলাদেশের (IND vs BAN 2022) বিরুদ্ধে তিন ম‍্যাচের ওডিআই সিরিজে খেলছে। গত রোববার সিরিজের প্রথম ম‍্যাচ’টা একেবারেই ভালো যায়নি ভারতীয় দলের। ঢাকায় ওই ম‍্যাচে ১ উইকেটে টাইগারদের কাছে হেরে যায় ‘মেন ইন ব্লু’।

টসে হেরে প্রথমে ব‍্যাট করতে নেমে ১৮৬ রানে অল আউট হয়ে গেছিলো ভারত, পরে বোলিং করা কালীণ দলের বোলারদের লড়াকু পারফরম্যান্স ভারতকে ম‍্যাচে ফেরায়। এমনকি ম‌্যাচে জয়ের সম্ভাবনা অবধি তৈরী করেছিলো টিম ইন্ডিয়া। কিন্তু শেষ অবধি হেরে বসে ম‍্যাচ। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স‍্যুইৎজারল‍্যান্ড ম‍্যাচে দল থেকে বাদ পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো 

একই আলোচনায় উপস্থিত ছিলেন প্রাক্তন ভারতীয় কিপার – ব‍্যাটার সাবা করিম। তিনি বলেছেন সাম্প্রতিককালে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের পারফরম্যান্স একেবারেই পাতে দেওয়ার মতো নয়। এই পরিস্থিতি বদলাতে ভারতীয় ক্রিকেট বোর্ড’কে ঘরোয়া ক্রিকেটে বদল আনার পরামর্শ দিয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেট’কে নতুন ভাবে সাজাতে বোর্ডের একটা কমিটি তৈরির প্রয়োজন আছে বলেই মনে করেন তিনি। ৫৫ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটারের বক্তব্য,

“২০১৩ সালের পর আমরা কোনও আইসিসির ট্রফি জিতিনি। আমাদের মেনে নিতেই হবে যে সাদা বলের ক্রিকেটে সাম্প্রতিককালে বিশেষ কিছুই করে উঠতে পারিনি আমরা। আমাদের খুব খাটতে হবে, এই পরিস্থিতি বদলাতে। পরিকাঠামোয় পূর্ণ গঠনের প্রয়োজন আছে।

শুধুমাত্র জাতীয় দলের উপর ফোকাস রাখলে চলবেনা। বিসিসিআই’কে ঘরোয়া ক্রিকেটের উপর নজরদারি করতে হবে। ঘরোয়া ক্রিকেট থেকে প্রত‍্যাশিত গুনমান দেখতে পাচ্ছি না। প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে একটা কমিটি বানিয়ে ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামো পূর্ণ গঠন করার প্রয়োজন আছে বলে মনে করি আমি।”

বুধবার ঢাকার শের ই বাংলা ন‍্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম‍্যাচ খেলতে নামবে ভারত।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স্টেডিয়ামের বাইরে মারধর করে বিতর্কে জড়ালেন এটো, দেখুন ভিডিও