IND vs BAN 2022 : ৩ বছর পর ওয়ানডে সেঞ্চুরি’র খরা কাটিয়েই পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন কিং কোহলি

0
183
IND vs BAN 2022 : Virat Kohli Slams 72nd International Century In 3rd ODI vs Bangladesh, Surpasses Ricky Ponting To Reach 2nd Spot In Elite List
IND vs BAN 2022 : Virat Kohli Slams 72nd International Century In 3rd ODI vs Bangladesh, Surpasses Ricky Ponting To Reach 2nd Spot In Elite List

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে (IND vs BAN 2022) এক বা দুই নয়, একেবারে ৩ বছর পর সেঞ্চুরি করলেন। শনিবার ১০ ই ডিসেম্বর অর্থাৎ আজ বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে দুরন্ত ব্যাটিং করে তিনি এই সেঞ্চুরি করেন।

এর মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়া’র প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের বড় রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। (IND vs BAN 2022)

৪ টি চারের সাহায্যে এদিন ৫৪ বলে অর্ধশতক ছুঁয়েছেন বিরাট কোহলি। এরপরে, তাকে ইশান কিষাণ’কে সমর্থন করতে দেখা যায়। যিনি অন্য প্রান্তে ব্যাট করছিলেনন। ৮৫ বলে ১১ টি চার ও ১ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন বিরাট কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল তার মোট ৭২ তম সেঞ্চুরি। এর ফলে অস্ট্রেলিয়া’র প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং, যার মোট ৭১ টি আন্তর্জাতিক সেঞ্চুরি ছিল, তিনি এখন বিরাট কোহলি’র থেকে পিছিয়ে গেলেন। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ইশানের ঝোড়ো দ্বিশতরানে অবসান ঘটলো ১০৫৬ দিনের অপেক্ষার, ভাঙল একাধিক রেকর্ড

এদিকে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৩ বছর পর প্রথমবারের মতো সেঞ্চুরি ছুঁয়ে ফেললেন ভারতীয় এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ২০১৯ সালের অগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পোর্ট অফ স্পেনে শেষবার একদিনের ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।

তারপর থেকে, তিনি অনেক হাফ-সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন এবং তিনবার ৮০-এর উপরে রান করার পরে আউট হয়ে গিয়েছিলেন। (IND vs BAN 2022) বিরাট অবশেষে ১০ ই ডিসেম্বর ২০২২-এ বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফেললেন।

ভারত-বাংলাদেশের শেষ তথা তৃতীয় ওয়ানডে ম্যাচের একাদশ – (IND vs BAN 2022)

বাংলাদেশ: আনামুল হক, লিটন দাস (অধিনায়ক), ইয়াসির আলী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

ভারত: শিখর ধাওয়ান, ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : শামি’র বদলে টেস্টে সুযোগ পেলেন জয়দেব উনাদকাট