IND vs BAN 2022 : ভারতের ক্রিকেটারদের ঘন ঘন বিশ্রাম নেওয়া বন্ধ করতে হবে, মত প্রাক্তন ক্রিকেটারের

0
18
IND vs BAN 2022 :
IND vs BAN 2022 : "This trend of taking breaks has to end" - Reetinder Sodhi hits out at Team India management over frequent resting of players

IND vs BAN 2022 – ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টের ব‍্যাপারটাকে সামনে এনে ঘন ঘন জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া বন্ধ করা উচিত ভারতীয় ক্রিকেট দলের টিম ম‍্যানেজমেন্টের। এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রিতেন্দর সোধি।

বুধবার ঢাকায় বাংলাদেশের কাছে ৫ রানে হেরে গেছে ভারত। এটাই চলতি ওডিআই সিরিজে ভারতের দ্বিতীয় হার। অর্থাৎ টানা দুই ওডিআই হেরে সিরিজ হেরেছে টিম ইন্ডিয়া এক ম‍্যাচ বাকি থাকতেই। (IND vs BAN 2022)

বাংলাদেশে আসার আগে নিউজিল্যান্ডে বর্ষায় বিঘ্নিত ওডিআই সিরিজ ১-০ ব্যবধানে হেরেছিলো ভারত। কিউয়ি সফরে খেলতে যাননি রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কে এল রাহুল’রা। টি টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তবে তিনি ওডিআই সিরিজ খেলেননি, ওডিআইতে নেতৃত্ব দিয়েছিলেন শিখর ধাওয়ান। (IND vs BAN 2022)

পান্ডিয়া’কে উদাহরণ হিসেবে সামনে তুলে ধরে সোধি দাবী করেছেন এমন বারবার বিশ্রাম দেওয়ায় ছন্দ নষ্ট হচ্ছে ক্রিকেটারদের। জাতীয় দলে এই সুযোগ দেওয়ার মিউজিক্যাল চেয়ার প্রতিযোগীতা এবার বন্ধ করে দেওয়া উচিত, এমনটাই মনে করেন রীতেন্দর সোধি। তিনি ভারতীয় ক্রিকেট দলের থি‌ংক ট‍্যাঙ্ক’কে এমন সব পরীক্ষা নিরীক্ষা বন্ধ করতে অনুরোধ করেছেন। এবিষয় India News কে রীতেন্দর সোধি বলেছেন, (IND vs BAN 2022)

“হার্দিক পান্ডিয়া দারুণ ফর্মে ছিলেন।কিন্তু বিশ্রাম নিয়ে ফেরার পর ব‍্যাটিং বা বোলিং, দুই বিষয়ে একটু সমস্যার সন্মুখীন হয়েছেন। আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স দেওয়ার পর ভারতকে অধিনায়কত্ব দিয়েছিলেন। কিন্তু তারপর থেকে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্সের গ্রাফ খানিকটা নেমেছে। হার্দিকের মতো খেলোয়াড়’দের খেলা চালিয়ে যেতে হবে। এসব বিশ্রাম দেওয়ার রীতি বন্ধ করা উচিত এবার।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : পেলের গড়া ৬৪ বছরের রেকর্ড ভেঙে দিলেন পর্তুগালের র‍্যামোস 

একই আলোচনায় উপস্থিত প্রাক্তন উইকেট কিপার – ব‍্যাটার সাবা করিম প্রশ্ন তুলেছেন ভারতীয় দলের ফিটনেস নিয়ে। বিশেষ করে জাতীয় দলের বোলারদের ফিটনেস নিয়ে ভীষণ চিন্তিত তিনি। বলেছেন,

“যেভাবে প্রায়শই জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিরা চোট পেয়ে বসছেন, তার জন্যে ইন্ডিয়াকে নতুন ফাস্টবোলার’দের একটি পুল বানাতে হবে। বুমরাহ, শামিদের ছাড়া এগানোর সময় এসেছে আমাদের। একই ব্যাপার স্পিনারদের ক্ষেত্রেও, আমাদের সেরা তিন স্পিনার কারা হতে চলেছে। ওয়ানডে ? চাহাল, আক্সার, সুন্দর ? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে তাদেরকে নিয়ে খেলা চালিয়ে যেতে হবে। অন‍্যান‍্য দের খেলানোর আর সময় নেই এখন।”

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম‍্যাচ চলাকালীন তিন জন ভারতীয় ক্রিকেটার চোটের তালিকায় ঢুকে পড়েছিলেন, চোটের জন্য খেলতে পারেননি কুলদীপ সেন, রোহিত শর্মা এবং দীপক চাহার খেলার সময় চোট পেয়েছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআইতে ভারতীয় দল বাছাই করা নিয়েও প্রশ্ন তুলেছেন সাবা করিম, কি কারণে রাহুল ত্রিপাঠী এবং রজত পতিদার’দের নিয়ে যাওয়া হয়েছে ? এমনটাই প্রশ্ন তার। বলেছেন,

“রজত পতিদার এবং রাহুল ত্রিপাঠী’কে বাংলাদেশে কি জন্যে নিয়ে যাওয়া হয়েছে ? ত্রিপাঠী ওডিআই দলে কি করছে ? ও তো একজন টি টোয়েন্টি স্পেশালিস্ট। কিন্তু ওকে ওডিআই দলে নেওয়া হয়েছে। আমার মনে হয়না ও খেলার সুযোগ পাবে। সিলেকশন কমিটি এবং ম‍্যানেজমেন্টের প্রথমে কোর টিম ঠিক করে নিতে হবে।”

শনিবার চট্টগ্রামে খেলা হবে সিরিজের শেষ ওডিআই ম‍্যাচ।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিত আতঙ্ক সামলে ভারতকে ৫ রানে হারিয়ে ওডিআই সিরিজ জিতলো বাংলাদেশ