IND vs BAN 2022 : দ্বিতীয় ওডিআইতে মরন বাঁচন লড়াইয়ে নামার আগে জোরকদমে প্রস্তুতি নিলো ভারত

0
15
IND vs BAN 2022 : Rohit Sharma's Team India sweats out in practice ahead of must win game against Bangladesh
IND vs BAN 2022 : Rohit Sharma's Team India sweats out in practice ahead of must win game against Bangladesh

IND vs BAN 2022 – বুধবার ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম‍্যাচে কঠিন লড়াই ভারতের। প্রথম ম‍্যাচে হেরে যাওয়ায় ভারতকে এই মুহূর্তে জিততেই হবে সিরিজের দ্বিতীয় ম‍্যাচে, সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে হলে।

ঢাকায় বাংলাদেশকে সিরিজের (IND vs BAN 2022) প্রথম ওডিআই ম‍্যাচে ১ উইকেটে হারিয়ে দিয়েছিলো ভারত। একই মাঠে বুধবার খেলা হবে সিরিজের দ্বিতীয় ওডিআই ম‍্যাচ।

শের ই বাংলা স্টেডিয়ামে সিরিজে ফেরার জোর কদমে প্রস্তুতি নিলো ভারতীয় দল। নেটে দীর্ঘ সময় অনুশীলন চালিয়েছে রোহিত’রা। উমরান, কুলদীপ দের’ও নেটে বহু সময় জুড়ে টানা বোলিং করতে দেখা গেছে। পরবর্তী সময়ে সেইসব প্রস্তুতির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে বিসিসিআই। (IND vs BAN 2022)

মঙ্গলবার ৩৭ এ পা দিয়েছিলেন শিখর ধাওয়ান। মরন বাঁচন ম‍্যাচে খেলতে নামার আগে ভারতের তরফে সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন তিনি। সন্মেলনে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাব দিতে গিয়ে হকচকিয়ে যান গব্বর। সংশ্লিষ্ট সাংবাদিক তার কাছে জানতে চান তিনি একেবারে নতুন ছন্দে পরের ম‍্যাচে খেলতে নামবেন। জবাবে ধাওয়ান বলেন, (IND vs BAN 2022)

“অবশ্যই, আমার পক্ষে তো আর পুরনো ইনিংস শুরু করা সম্ভব নয়। তাই একটি নতুন স্টার্ট করবো। আমরা সবাই খেলতে নামার জন‍্য মুখিয়ে আছি। আমরা সবাই ভীষণ ইতিবাচক।”

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া’কে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ

প্রথম ওয়ানডে ম‍্যাচে (IND vs BAN 2022) ৭ রান করে আউট হয়ে গেছিলেন ধাওয়ান। মেহেদী হাসান মিরাজের বলে রিভার্স স‍্যুইপ চালাতে গিয়ে নিজের উইকেট খোঁয়ান ধাওয়ান।

ডান হাতি এই ব‍্যাটার বেশ কিছু সময় হলো খারাপ স্ট্রাইক রেট মেনটেন করার জন্য খবরের শিরোনামে আসেন। তাকে ঘিরে প্রবল সমালোচনা হচ্ছে এখন। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু তার শেষ নয় ইনিংসের মধ্যে আটটিতে আশির কাছাকাছি স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন।

প্রথম ম‍্যাচে(IND vs BAN 2022) হেরে গেলেও দ্বিতীয় ম‍্যাচে দলের ঘুরে দাড়ানোর ব‍্যাপারে দারুণ আশাবাদী ধাওয়ান। তিনি বলেছেন,

“আম‍রা সবাই খুবই আত্মবিশ্বাসী। এটা প্রথম বার এমন নয় যে আমরা সিরিজের প্রথম ম‍্যাচে হেরেছি। তাই জানি কিভাবে কামব‍্যাক করতে হয় জানা আছে আমাদের। বাংলাদেশ অবশ্যই ভালো খেলেছে প্রথম ম‍্যাচে। লো স্কোরিং একটা উত্তেজনায় ভরপুর ম‍্যাচ দেখেছি আমরা। একেবারে শেষ মুহূর্তে তারা ম‍্যাচ জিতেছে। কিন্তু প্রতিদিন এরকম হওয়া সম্ভব নয়। আমরা আমাদের প্রথম ম‍্যাচ থেকে করা ভুল গুলো থেকে শিখেছি। পরের ম্যাচে আরও কার্যকর ক্রিকেট খেলার চেষ্টা করবো।”

India’s squad for Bangladesh ODIs: Rohit Sharma (C), KL  Rahul (VC), Shikhar Dhawan, Virat Kohli, Rajat Patidar, Shreyas Iyer, Rahul Tripathi, Rishabh Pant (WK), Ishan Kishan (WK), Shahbaz Ahmed, Axar Patel, Washington Sundar, Shardul Thakur, Mohd. Shami, Mohd. Siraj, Deepak Chahar, Kuldeep Sen

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : কোচ রাহুল দ্রাবিড় এখনও কিছুই করে উঠতে পারেননি, বিস্ফোরক মন্তব্য কোহলি’র কোচের