IND vs BAN 2022 : দলের লজ্জার হারের দিন মহম্মদ আজহারউদ্দিনের রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা

0
117
IND vs BAN 2022 : Rohit Sharma breaks Mohammad Azharuddin's record on the day of the team's embarrassing loss
IND vs BAN 2022 : Rohit Sharma breaks Mohammad Azharuddin's record on the day of the team's embarrassing loss

IND vs BAN 2022 – প্রায় মাস পাঁচেক বাদে রোববার মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই খেলেছিলেন রোহিত শর্মা। ম‍্যাচে লজ্জার হার হারলেও রেকর্ড গড়েছেন রোহিত।

এই ম‍্যাচে (IND vs BAN 2022) খেলতে নামার আগে ওয়ানডে ম‍্যাচে রান করার নিরিখে আজহারের থেকে তিন রান দুরে ছিলেন রোহিত। এদিন সেই রেকর্ড ভেঙে দিলেন হিটম‍্যান।

ভারত অধিনায়ক রোহিত শর্মার এইমুহূর্তে ওডিআইতে রান সংখ‍্যার পরিমাণ ৯,৪০৩ রান। একমাত্র ভারতীয় অধিনায়ক হিসেবে তিনটি ওডিআই বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া আজহার ওয়ানডেতে করেছিলেন ৩৩৪ ম‍্যাচে ৯৩৭৮ রান। হিটম‍্যান এদিন সেই রেকর্ড ভেঙে দিয়েছেন। (IND vs BAN 2022)

এদিন, হারের পর কোনও অজুহাত দিতে চাননি রোহিত। তার সাফ বক্তব্য এই পরিস্থিতি’তে দলের ব‍্যাটার’রা আগেও খেলেছিলো,তা ই হারের দায় ব‍্যাটার’দের উপর চাপিয়েছেন তিনি। ৩৫ বছর বয়সী এই ব‍্যাটারের বক্তব্য সতীর্থ’দের আরো চাপ নিয়ে খেলাটা খেলতে হবে বলে জানিয়েছেন ভারত কাপ্তান, তিনি বলেন, (IND vs BAN 2022)

“কিভাবে খেলতে হবে সেটা বোঝা উচিত আমাদের। হারের জন্যে কোনো অজুহাত দিতে চাইনা, কারণ এরকম পরিস্থিতিতে আগেও খেলেছি আমরা। এমন পরিস্থিতিতে স্পিনার’দের বিরুদ্ধে কিভাবে খেলবো সেটা খুঁজে বের করা উচিত আমাদের। দলের সবাই এরকম পরিস্থিতিতে খেলেছে আগে। চাপ সামাল দেওয়াটাই মূল বিষয়।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : শেষ ষোলোর ম‍্যাচে আর্জেন্টিনার কাছে হেরে বিদায়, অস্ট্রেলিয়ার ফুটবলার’দের প্রাপ্তি মেসির সাথে সেল্ফি

তিনি আরো বলেন,

“চাপ সামাল দিয়ে একবার খেলতে পারলে আপনা আপনি আত্মবিশ্বাস আসবে। চাপের পরিস্থিতি গুলো সামাল দেওয়া একান্ত প্রয়োজনীয়। আশা রাখছি পরের ম‍্যাচে ভুল গুলো শুধরে নেবো।”

অবশ‍্য ম‍্যাচের শুরু’তে মেন ইন ব্লু চাপ সৃষ্টির চেষ্টা করেছিলো, শুরুতেই উইকেট তুলে নিয়ে। একটা সময় ইনিংসের ৪৬ তম ওভার অবধি ম‍্যাচে জেতার বিষয়েও এগিয়ে ছিলো ভারত। তবে শেষ অবধি মেহেদী হাসান নার্ভের উপর নিয়ন্ত্রণ রেখে মুস্তাফিজুর রহমান’কে সঙ্গী করে ম‍্যাচ বের করে দিয়ে আসে। (IND vs BAN 2022)

জয়ের জন্য যথেষ্ট রান তুলতে পারেনি তারা। সেটাও স্পষ্ট করেছিলেন রোহিত। মাঝে কে এল রাহুল এবং ওয়াশিংটন সুন্দরের আরও বেশি সময় ক্রিজে থাকা উচিত ছিলো বলেই মত তার। রোহিত বলেছেন,

“খুব ক্লোজ গেম ছিলো। আমরা প্রবল ভাবে ম‍্যাচে ফেরার চেষ্টা করেছিলাম। ভালো ব‍্যাট করতে পারিনি আমরা। তবে বোলিং ভালো করেছি, একেবারে শেষ অবধি চাপ বজায় রেখেছিলাম ওদের উপর। তবে যে রান তুলেছিলাম, সেটা জয়ের জন্য যথেষ্ট ছিলোনা। আর তিরিশ চল্লিশ রান করতে পারলে ফারাক গড়ে ফেলতাম। রাহুল এবং সুন্দরের আরও একটু খেলার দরকার ছিলো, কিন্তু দূর্ভাগ্যবশত মাঝে কিছু উইকেট হারিয়ে ফেললাম, তারপর কামব‍্যাক করা সহজ ছিলো না।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : জিতবো, সেই বিশ্বাস রেখেছিলেন ম‍্যাচের সেরা মেহেদী