IND vs BAN 2022 : ঋষভ পন্ত টেস্ট ক্রিকেটের জন্যে আদর্শ ক্রিকেটার, মত দানীশ কানেরিয়ার

0
10
IND vs BAN 2022 : Rishabh Pant is the ideal cricketer for Test cricket, says Danish Kaneria
IND vs BAN 2022 : Rishabh Pant is the ideal cricketer for Test cricket, says Danish Kaneria

IND vs BAN 2022 – চট্টগ্রামে ভারত – বাংলাদেশের টেস্ট শুরু’র প্রাক্কালে ভারতের উইকেট কিপার – ব‍্যাটার ঋষভ পন্তের দারুণ প্রশংসা করেছেন প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার দানীশ কানেরিয়ার। পন্তকে প্রকৃত টেস্ট ক্রিকেটার বলেই দাগিয়েছেন তিনি।

এখনও অবধি ৩১ টা টেস্ট ম্যাচ খেলেছেন ঋষভ পন্ত। করেছেন পাঁচটি টেস্ট সেঞ্চুরি,ইংল্যান্ডের বিপক্ষে তিনটি, এবং একটি করে অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার বিরুদ্ধে। ২০২১-২২ মরসুমে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে ‘সিরিজ সেরা’র শিরোপা পেয়েছিলেন পন্ত। ভারত ২-১ ব‍্যবধানে জয়লাভের মধ্যে দিয়ে বর্ডার – গাভাস্কার ট্রফি দখলে রেখেছিলো নিজেদের। (IND vs BAN 2022)

নিজের YouTube চ‍্যানেলের ভিডিওতে কানেরিয়া বলেছেন,

“লাল বলের ক্রিকেটে একজন বিশ্বমানের ক্রিকেটার ঋষভ পন্ত। শুধু ভারত নয়, অস্ট্রেলিয়াতেও তার প্রমাণ দিয়েছে। টেস্ট ক্রিকেটে যে তিনি ভীষণ দক্ষ সেটার প্রমাণ দিয়েছেন।”

বাংলাদেশের বিরুদ্ধে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে পন্তের ভালো কিছু করে দেখানোর ব‍্যাপারে আশাবাদী কানেরিয়া, এই প্রাক্তন পাকিস্তানি লেগ স্পিনার বলেছেন,

“আমি এই সিরিজে পন্তের থেকে দুর্দান্ত ব‌্যাটিং দেখার আশায় আছি। এই মূহুর্তে টেস্ট ক্রিকেটের অন‍্যতম সেরা ব‌্যাটার – কিপার পন্ত। পন্তের ব‍্যাটিং খেলার রং বদলে দেয়। ওর উদ্দেশ্য ভীষণ স্পষ্ট।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ‘সৌদি আরবের বিরুদ্ধে হারটা শক্তিশালী করেছে আমাদের’-সেমিফাইনালে জিতে বললেন মেসি

এই সিরিজের (IND vs BAN 2022) প্রথম টেস্টে ভারতের সহ অধিনায়ক চেতেশ্বর পূজারা, তার কাছে এই সিরিজটা ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করেন কানেরিয়া। পাঁচ মাসের বেশি সময়ের পর ফের ভারতের টেস্ট ক্রিকেট দলে সুযোগ পেয়েছেন পূজি, তার সম্পর্কে কানেরিয়া বলেছেন,

“এই সিরিজ টা ভীষণ গুরুত্বপূর্ণ চেতেশ্বর পূজারার কাছে। দলে কামব‍্যাক করার আগে ইংল্যান্ডে রান করেছিল। ভারত চায় তিনি রান করুক।”

সাসেক্সের হয়ে ইদানিং বেশ দারুণ খেলেছিলেন চেতেশ্বর পূজারা, কাউন্টি চ‍্যাম্পিয়ানশিপের ডিভিশন টুতে ৬০.১০ গড়ে ১০৯৪ রান করেছিলেন এছাড়া রয়‍্যাল লন্ডন ওডিআই কাপে ৮৯.১৯ গড়ে ৬২৪ রান করেছিলেন, ভারতের এই টেস্ট স্পেশালিস্ট ব‍্যাটার দেশের হয়ে ইতিবাচক কিছু করে দেখাক বাংলাদেশের মাটিতে, চাইছে ক্রিকেট ভক্তরা। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : আর্জেন্টিনার বাতিস্তুতার গড়া সর্বকালের বিশ্বকাপ রেকর্ড ভেঙে দিলেন মেসি