IND vs BAN 2022 : চোট নিয়েও রোহিতের বিধ্বংসী ইনিংস দেখে মুগ্ধ ছোটবেলার কোচ দীনেশ লাড

0
21
IND vs BAN 2022 : “One Of The Best Knocks He Has Played”- Rohit Sharma’s childhood Coach Dinesh Lad
IND vs BAN 2022 : “One Of The Best Knocks He Has Played”- Rohit Sharma’s childhood Coach Dinesh Lad

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ হারলেও, (IND vs BAN 2022) দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মা’র লড়াকু ইনিংস সবার মনে থাকবে। ফিন্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান হিটম্যান। তখনই তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ফিল্ডিং করতে না পারলেও পরে ব্যাটিং করতে নামেন রোহিত। চোট নিয়েই অর্ধশতরান করেন ভারত অধিনায়ক।

অর্ধশতরান করলেও ম্যাচ জেতাতে পারেননি হিটম্যান। তবে তার লড়াকু ইনিংস প্রশংসিত হয়েছে গোটা ক্রিকেট বিশ্বজুড়ে। শিষ্যের এমন ইনিংস দেখে চুপ করে বসে থাকতে পারলেন না রোহিতের ছোটবেলার কোচ দীনেশ লাড। (IND vs BAN 2022) 

প্রসঙ্গত, বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ জেতার জন্য ভারতের দরকার ছিল ২৭২ রান। চোটের জন্য প্রথমে ব্যাট করতে নামতে পারেননি ভারত অধিনায়ক রোহিত। পরবর্তীতে ম্যাচের অষ্টম উইকেটের পতনের পর ড্রেসিংরুম থেকে বেরিয়ে আসেন রোহিত শর্মা।

বাঁ হাতে ব্যান্ডেজ ও সেলাই নিয়ে খেললেন লড়াকু ইনিংস। হাঁকালেন পাঁচটি ছক্কা। ২৮ বলে করলেন অপরাজিত ৫১ রান। (IND vs BAN 2022) 

কার্যত, এই ম্যাচে ফিল্ডিং করার সময় আঙ্গুলে চোট পান হিটম্যান। শেষ বলে জেতার জন্য যখন দরকার ছিল ৬ রান। তখন ব্যর্থ হন রোহিত। শেষ অবধি তার লড়াই যেতাতে পারেনি ভারত’কে। এই ম্যাচে শ্রেয়াস আইয়ার (৮২) এবং অক্ষর প্যাটেল (৫৬) ছাড়া অন্য কেউ দাগ কাটতে পারেনি।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ডবল সেঞ্চুরি’তে বাজিমাত ইশানের, ভাঙলেন ভারত অধিনায়ক রোহিতের রেকর্ড

ছাত্রের এমন লড়াকু পারফরম্যান্সে তৃপ্ত কোচ দীনেশ লাড। তিনি বলেন, (IND vs BAN 2022) 

“এটি সত্যিই একটি সাহসী ইনিংস ছিল। রোহিত জয়ের জন্য ক্ষুধার্ত ছিল। যেনতেন প্রকারে ও সেই ম্যাচ জিততে চাইছিল। রোহিত সবসময় জেতার চেষ্টা করে, তা সে প্রতিপক্ষ যেই হোক না কেন। যেই বোলার হোক না কেন। এই ইনিংসটি ওর খেলা সেরা ইনিংসের মধ্যে একটি।

আমার জন্য এবং সব ভক্তদের জন্য বিশেষ ইনিংস হিসেবে থেকে যাবে এটি। বুড়ো আঙুলে চোট লেগেছে, সেই অবস্থায় ঠিকমতো ব্যাট ধরা যায় না। অনেক ক্রিকেটার এই অবস্থায় শট মারার কথা ভুলে যান। কিন্তু রোহিত সেই ব্যথা ভুলে যেভাবে ব্যাট করেছে, তা সত্যিই প্রশংসনীয়।”

রোহিতের ছোটবেলার কোচ আরও বলেন,

“আমি পুরো ম্যাচটায় ওকে দেখেছিলাম। ভারত যখন হেরে গেল তখন ওকে দেখে এটাই মনে হচ্ছিল যে ও প্রচন্ড বিরক্ত। আর সেটা হওয়াই স্বাভাবিক। এতজন ক্রিকেটারের চোট আঘাত থাকলে কীভাবে দল জিতবে। এখানে ওরও কিছু করার নেই। তবে পরিস্থিতি মেনে নিয়েই এগিয়ে যেতে হবে।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ৩ বছর পর ওয়ানডে সেঞ্চুরি’র খরা কাটিয়েই পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন কিং কোহলি