IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম‍্যাচে জাতীয় দলে ডাক পেলেন কুলদীপ যাদব

0
24
IND vs BAN 2022 : Kuldeep Yadav gets call-up to national team for third ODI match against Bangladesh
IND vs BAN 2022 : Kuldeep Yadav gets call-up to national team for third ODI match against Bangladesh

IND vs BAN 2022 – চিটাগং – এ শনিবার বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম‍্যাচে ভারতীয় দলে যুক্ত করা হলো তারকা স্পিনার কুলদীপ যাদবকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটা প্রেস বিবৃতিতে জানানো হয়েছে ,

“বাংলাদেশের বিপক্ষে অন্তিম ওডিআই ম‍্যাচে কুলদীপ যাদবকে নেওয়া হলো ভারতীয় দলে।”

এছাড়া এদিন বিসিসিআই জানিয়েছে আসন্ন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে রোহিত শর্মার খেলা এখনও নিশ্চয় নয়।

প্রসঙ্গত, দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ চলাকালীণ স্ক‍্যান করা হয়েছিলো রোহিত শর্মার। এরপর মুম্বই চলে আসবেন রোহিত, তারপর বাংলাদেশের বিরুদ্ধে রোহিত শর্মার টেস্টে খেলার ব‍্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। (IND vs BAN 2022)

এদিন ম‍্যাচের শেষে রোহিত স্পষ্ট করে দিয়েছিলেন তার আঙুলের অবস্থা খুব একটা ভালো নয়। আঙুল ডিসলোকেটেড হয়েছে বলে শোনা যাচ্ছে। পরে হেডকোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন দলের অধিনায়কের টেস্টে খেলার ব্যাপারে নিশ্চিত নন তিনি। (IND vs BAN 2022)

ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে প্রচুর রান করেছিলেন সম্প্রতি। এবার তার টেস্টে অভিষেক হতে পারে, এখন শোনা যাচ্ছে এমনটাই। এর আগে ইংল্যান্ড সফরের স্ট‍্যান্ড বাই ক্রিকেটারের তালিকায় ছিলেন ইশ্বরণ। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সূত্র PTI কে জানিয়েছে, (IND vs BAN 2022)

“চলতি ‘এ’ টেস্ট সিরিজে ব‍্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন অভিমন্যু ইশ্বরণ। ও ওপেনার। সিলেটে দ্বিতীয় এ টেস্ট ম‍্যাচ শেষ হলে চট্টগ্রামে ভারতের টেস্ট দলে যোগ দেবেন তিনি‌।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022  : মেসি বিশ্বকাপ জিতুক, চান ইব্রাহিমোভিচ

টেস্ট সিরিজ থেকে ছিটকে যেতে পারেন রোহিত। এইমুহুর্তে ভারতীয় দলের ওপেনার হিসেবে আছেন কে এল রাহুল এবং শুভমান গিল। ইশ্বরণ ঢুকবেন তৃতীয় ওপেনার হিসেবে।

PTI এর ওই রিপোর্ট অনুযায়ী হয় মুকেশ কুমার, নাহলে উমরান মালিক, মহম্মদ শামির বদলে টেস্ট দলে সুযোগ পেতে পারেন। এবছর অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপে খেলাকালীণ কাঁধে চোট পেয়েছিলেন মহম্মদ শামি। তাই বাংলার অভিজ্ঞ পেসারের টেস্টে খেলা নিয়ে প্রশ্ন উঠেছে।

সিলেটে এখন বাংলাদেশের এ দলের বিরুদ্ধে এখন বেসরকারি টেস্ট ম্যাচ খেলছে ভারত এ। ম‍্যাচের প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন মুকেশ কুমার। হাঁটুর চোট সেরে না ওঠায় রবীন্দ্র জাদেজার বদলে সৌরভ কুমারের টেস্ট দলে ঢোকার সম্ভাবনা প্রবল। আক্সার প‍্যাটেলের ব‍্যাক আপ হিসেবে উপমহাদেশের পিচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

টেস্টে সুযোগ পেতে পারে সূর্য কুমার যাদব’ও। মুম্বইয়ের এই ব‍্যাটার এখন বিশ্রামে আছেন। তিনি রাজ‍্যের হয়ে গ্রূপ স্টেজের দ্বিতীয় ম‍্যাচ থেকে খেলবেন বলে শোনা যাচ্ছে।

কক্সবাজারের চলতি বেসরকারি টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচে ভারতের এ দলের অধিনায়ক অভিমন্যু ইশ্ব‍রণ করেছিলেন ১৪১ রান। দ্বিতীয় ম‍্যাচে ২৪৮ বলে ১৫৭ রান করেছিলেন তিনি।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : শাকিব’দের বিপক্ষে শেষ ওয়ানডে’র জন্য ভারতীয় স্কোয়াডে এই বাঁ-হাতি স্পিনার’কে নিলো টিম ম্যানেজমেন্ট