IND vs BAN 2022 : রোহিত না থাকলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও ভারত’কে নেতৃত্ব দেবেন কে এল রাহুল

0
31
IND vs BAN 2022 : KL Rahul likely to replace injured Rohit Sharma as captain for Bangladesh Test series
IND vs BAN 2022 : KL Rahul likely to replace injured Rohit Sharma as captain for Bangladesh Test series

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করতে (IND vs BAN 2022) গিয়ে চোট পান ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ চলাকালীন তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চোটের জায়গায় স্ক্যান করানোর জন্য।  সেই ম্যাচে ফিল্ডিং করতে না পারলেও ব্যাট করতে নামেন হিটম্যান।

অর্ধশতরান করলেও দল’কে ম্যাচ জেতাতে পারেননি তিনি। বর্তমানে পর পর দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে ভারত। সিরিজ হেরে বিরক্তি প্রকাশ করেছেন ভারত অধিনায়ক। (IND vs BAN 2022) 

মীরপুরে দ্বিতীয় ওডিআই ম্যাচ হারের পরই ভারতে চলে আসেন রোহিত। বিসিসিআইয়ের তরফ থেকে সরকারিভাবে ঘোষণা করা হয়, বাংলাদেশের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচে খেলবেন না হিটম্যান। 

তার পরিবর্তে দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন কে এল রাহুল। ওয়ানডে সিরিজের শেষে বাংলাদেশের বিরুদ্ধেই টেস্ট সিরিজ খেলবে ভারত। চোটের কারণে টেস্ট সিরিজ খেলাও অনিশ্চিত হিটম্যানের। রোহিত মাঠে নামতে না পারলে টেস্ট সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন রাহুল, এমনটাই খবর। (IND vs BAN 2022) 

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ডেথ ওভারে উমরান মালিক’কে বোলিং করতে দিয়ে ভুল করেছে রাহুল, মত জাফরের

আগামী বুধবার থেকে চট্টগ্রামে শুরু হবে ভারত বাংলাদেশ টেস্ট সিরিজ। রোহিত ছাড়া মহম্মদ শামি’ও ছিটকে যেতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে এই আসন্ন টেস্ট সিরিজ থেকে। টেস্ট সিরিজে অনিশ্চিত জাদেজাও। রোহিত-শামি’রা ছিটকে গেলে ভারতীয় দল যে বেশ সমস্যায় পড়বে, তা আর বলার অপেক্ষা রাখে না। (IND vs BAN 2022) 

টিম ইন্ডিয়া’র কাছে এই টেস্ট সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে হলে বাংলাদেশের বিরুদ্ধে জিততেই হবে কোহলি, রাহুল’দের। কিন্তু বাংলাদেশ সফরে ভারতীয় দল যেভাবে মিনি হাসপাতালে পরিণত হচ্ছে, তাতে আশঙ্কার মেঘ দেখছেন ক্রিকেট বিশেষজ্ঞ’রা।

India Test squad for 2022 Bangladesh tour :  (IND vs BAN 2022) 

Rohit Sharma (C), KL Rahul (VC), Shubman Gill, Cheteshwar Pujara, Virat Kohli, Shreyas Iyer, Rishabh Pant (wk), KS Bharat (wk), Ravichandran Ashwin, Ravindra Jadeja, Axar Patel, Kuldeep Yadav, Shardul Thakur, Mohd. Shami, Mohd. Siraj, Umesh Yadav.

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : রিয়াল মাদ্রিদ চাইছে র‍্যামোসকে