IND vs BAN 2022 : একেবারেই অভিজ্ঞ অধিনায়ক নন রাহুল ! রাহুলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন ওয়াসিম জাফর

0
15
IND vs BAN 2022 : 'KL Rahul is not a...: Wasim Jaffer drops epic remark on India vice-captain after Bangladesh seal ODI series
IND vs BAN 2022 : 'KL Rahul is not a...: Wasim Jaffer drops epic remark on India vice-captain after Bangladesh seal ODI series

ইতিমধ্যেই বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের (IND vs BAN 2022) প্রথম দু’টি ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে বসে রয়েছেে টিম ইন্ডিয়া। তার মধ্যে গোদের উপর বিষফোঁড়া, এই ম্যাচেই বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। যে কারণে তিনি তৃতীয় ওয়ানডে’তে খেলতে পারবেন না।

রোহিতের অনুপস্থিতি’তে দ্বিতীয় ম্যাচেই ভারত’কে নেতৃত্ব দেন কেএল রাহুল। রোহিতের অনুপস্থিতি’তে তৃতীয় ম্যাচেও দল’কে নেতৃত্ব দিতে পারেন কেএল রাহুল। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে রাহুলের নেতৃত্বের ধরণ নিয়েই প্রশ্ন তুলেছেন প্রাক্তন ভারত ওপেনার ওয়াসিম জাফর।‌ (IND vs BAN 2022)

ইএসপিএন ক্রিকইনফো’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন,

“আমাদের হাতে বেশ কিছু ভালো বোলার ছিল। মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, উমরান মালিক খুব ভালো পারফরম্যান্স করেছে। তবে বাংলাদেশের কাছে সব প্রশ্নের উত্তর ছিল। ওরা খুব ভালো ব্যাটিং করেছে। স্ট্রাইক রোটেট করেছে খুব ভালো ভাবে।

তবে অধিনায়কের মাঠে না থাকাটা বেশ কঠিন পরিস্থিতি’র মধ্যে ফেলে দিয়েছিল ভারত’কে। কেএল রাহুল খুব একটা অভিজ্ঞ অধিনায়ক নন, বিশেষ করে আন্তর্জাতিক পর্যায়ে। এটি প্রভাব ফেলতে পারে, তবে এটি অজুহাত হতে পারে না। বাংলাদেশ’কে অবশ্য কৃতিত্ব দিতেই হবে।” (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : ল্যাবুশানে-হেডের সেঞ্চুরি’র মহিমায় দ্বিতীয় দিনে ম্যাচের রাশ অজি’দের হাতেই

শনিবার অর্থাৎ আজ সিরিজের তৃতীয় ওয়ানডে’তে মুখোমুখি হবে ভারত এবং বাংলাদেশ। হোয়াইটওয়াশ যাতে না হতে হয়, সেই লড়াইয়ে নামবে ভারত। আর বাংলাদেশ স্বাভাবিক ভাবেই উল্টোটা চাইবে। তারা সিরিজ ৩-০ করতে চাইবে। তৃতীয় ওয়ানডে’তে রোহিতের পাশাপাশি ছিটকে গিয়েছেন কুলদীপ সেন এবং দীপক চাহার।

প্রসঙ্গত, চলতি সিরিজে তামিম ইকবালের চোট থাকার ফলে এই সিরিজে বাংলাদেশ দল’কে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। সিরিজে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন মেহেদি হাসান মিরাজ। প্রথম ম্যাচে দুরন্ত ব্যাট করে দল’কে জিতিয়েছেন। (IND vs BAN 2022)

দ্বিতীয় ম্যাচেও অনবদ্য শতরান করেন তিনি। ওয়ানডে সিরিজের পরে ভারতীয় দল বাংলাদেশে দুটি টেস্ট ম্যাচও খেলবে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : শাকিব’দের বিপক্ষে টেস্ট সিরিজে কি খেলবেন রোহিত শর্মা ? বড় আপডেট দিলেন বোর্ড সচিব জয় শাহ