IND vs BAN 2022 : শাকিব’দের বিপক্ষে টেস্ট সিরিজে কি খেলবেন রোহিত শর্মা ? বড় আপডেট দিলেন বোর্ড সচিব জয় শাহ

0
17
IND vs BAN 2022 : Jay Shah provides major update on Rohit Sharma's availability for Bangladesh Tests
IND vs BAN 2022 : Jay Shah provides major update on Rohit Sharma's availability for Bangladesh Tests

শাকিব’দের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডে’তে (IND vs BAN 2022) খেলা কালীন চোট পেয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশের বিরুদ্ধে শেষ ওয়ানডে খেলবেন না তিনি। এখন প্রশ্ন উঠছে টেস্ট সিরিজেও কি রোহিত শর্মা দলের বাইরে থাকবেন ? টেস্ট সিরিজ থেকে হিটম্যানের বাদ পড়ার খবর নিয়ে বড় আপডেট দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারতীয় ওপেনারের ফিটনেস সম্পর্কে একটি অফিসিয়াল আপডেট শেয়ার করেছেন তিনি।

জয় শাহ প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের করা মন্তব্যে সায় দিয়েছেন এবং নিশ্চিত করেছেন যে রোহিত শর্মা একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করার জন্য মুম্বাই’তে ফিরে এসেছেন এবং শনিবার তৃতীয় ও শেষ ওয়ানডে তিনি মিস করবেন। (IND vs BAN 2022)

তবে আগামী ১৪ ই ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের আগে রোহিত শর্মা দলে ফিরে আসবেন কিনা তা সময়ই বলবে। রোহিত শর্মা’কে দল খেলাতে পারবে কিনা সেটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

জয় শাহ বলেছেন, 

“বিসিসিআই মেডিকেল টিম দ্বারা রোহিত শর্মা’কে মূল্যায়ন করা হয়েছিল এবং ঢাকা’র একটি স্থানীয় হাসপাতালে তাকে স্ক্যান করা হয়েছিল। বর্তমানে বিশেষজ্ঞের পরামর্শের জন্য তিনি মুম্বাই ফিরে গেছেন এবং শেষ ওয়ানডে মিস করবেন। তবে আসন্ন টেস্ট সিরিজের জন্য তার প্রাপ্যতার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুনঃ PAK vs ENG 2022 : অভিষেকেই ৭ উইকেট নিয়ে বাজিমাত পাকিস্তানের নয়া স্পিন কিং’এর, বেহাল দশা বাটলার’দের

প্রসঙ্গত, সিরিজের দ্বিতীয় ওয়ানডে’তে ফিল্ডিং করতে গিয়ে চোট পান অধিনায়ক রোহিত শর্মা। তবে পরে তিনি চোটপ্রাপ্ত বুড়ো আঙুল নিয়েই ব্যাট করতে আসেন এবং সিরিজে দল’কে টিকিয়ে রাখতে ২৮ বলে ৫১ রান করেন। কিন্তু দল’কে জেতাতে পারেননি তিনি। রোহিত সুস্থ না হলে, কেএল রাহুল টেস্ট সিরিজে ভারত’কে নেতৃত্ব দেবেন এবং অভিমন্যু ঈশ্বরণ, যিনি বর্তমানে ভারত ‘এ’ দলের সঙ্গে বাংলাদেশে রয়েছেন, তিনি ব্যাকআপ ওপেনার হিসেবে দলে অন্তর্ভুক্ত হবেন। (IND vs BAN 2022)

এছাড়াও সিনিয়র ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামি’র চোট নিয়েও শঙ্কা রয়েছে। ওডিআই সিরিজে দুজনেরই থাকার কথা ছিল কিন্তু ইনজুরি’র কারণে তাদের নাম প্রত্যাহার করা হয়েছে। তিনিও যদি দলে জায়গা না পান, তাহলে ভারত ‘এ’ ক্রিকেটার’দের জন্য দরজা খুলে যেতে পারে।

ফাস্ট বোলার নবদীপ সাইনি এবং মুকেশ কুমার দুটি অনানুষ্ঠানিক টেস্টে ভালো করেছেন এবং বাঁ-হাতি স্পিনার সৌরভ কুমার’ও ভালো পারফর্ম করেছেন। ফলে তাদের সামনেও সুযোগ তৈরি হতে পারে। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের তারকা ব্যাটার’কে পরবর্তীতে বিরাট কোহলি হতে দেখতে চান দীনেশ কার্তিক