IND vs BAN 2022 : অত্যন্ত পরিশ্রমী বাংলার অভিমুন‍্য ইশ্বরণ, বললেন দীনেশ কার্তিক

0
14
IND vs BAN 2022 : Iswaran is a very hardworking cricketer, says Dinesh Karthik
IND vs BAN 2022 : Iswaran is a very hardworking cricketer, says Dinesh Karthik

IND vs BAN 2022 – চোট পাওয়া ভারত অধিনায়ক রোহিত শর্মার পরিবর্তে ভারতের ‘এ’ দলের অধিনায়ক অভিমুখী ইশ্ব‍রণের সুযোগ হয়েছে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের স্কোয়াডে। বাংলার তারকা এই ব‍্যাটারের ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স ধারাবাহিক ভাবে ভীষণ ভালো, এবার তারই ফলস্বরূপ তিনি প্রথম বারের মতো সুযোগ পেলেন জাতীয় দলে।

অভিমুন‍্য, ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে প্রচুর রান করেছিলেন সম্প্রতি। এবার তার টেস্টে অভিষেক হতে পারে, এখন শোনা যাচ্ছে এমনটাই। এর আগে ইংল্যান্ড সফরের স্ট‍্যান্ড বাই ক্রিকেটারের তালিকায় ছিলেন তিনি। (IND vs BAN 2022)

এই মুহূর্তে কে এল রাহুল, শুভমান গিল আছেন ভারতীয় দলে, তাই প্রথম একাদশে ইশ্বরণের জায়গা পাওয়া ভীষণ মুস্কিল, তবে তিনি খেলার সুযোগ পাক বা নাক, দলে সুযোগ পাওয়ার অত্যন্ত দাবী রাখে বলে মনে করেন দীনেশ কার্তিক, Cricbuzz কে কার্তিক বলেছেন,

“ইদানিং সময় বহুবার অভিমন‍্যু ইশ্বরণের নামটা শোনা গেছে ভারতীয় ক্রিকেট মহলে। সত্যিই ভীষণ ভালো খেলছে ও। ও সুযোগ পাওয়াটা দাবী রাখে। তবে কে এল রাহুল এবং শুভমান গিল ওপেন করবে, তাই ওর প্রথম একাদশে খেলার সুযোগ পাওয়াটা ভীষণ অনিশ্চিত।”

কার্তিক আরও বলেন,

“তবে আমি জোর গলায় বলতে পারি গত কয়েক বছর ধরে এই অভিমুন‍্য ইশ্বরণ হলেন সেই ক্রিকেটার তিনি টানা জাতীয় দলে জায়গা পাওয়ার দাবীদার। শেষ চার – পাঁচ বছর ধরে বাংলার হয়ে দারুণ ক্রিকেট খেলে আসছে ও। আমি ওর সাথে প্রাক্টিস করেছি, আমি জানি কী ভীষণ কঠিন পরিশ্রম করে। ও এই সুযোগটা ভীষণ ডিজার্ভ করে‌।”

আরও পড়ুনঃ Atk Mohunbagan : আল খায়াতি আদৌও যোগ দেবেন এটিকে মোহনবাগানে ? ওড়িশার বিরুদ্ধে মাঠে নামবেন মনবীর ? জানুন বিস্তারিত

ইশ্বরণ ছাড়া বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে চোটের পরিস্থিতি সামাল দিতে একেবারে শেষ মুহুর্তে ডাকা হয়েছিল নভদীপ সাইনি, সৌরভ কুমার এবং জয়দেভ উনাদাকাট। রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি চোটের কারণে ছিটকে যাওয়ায় এদেরকে শেষ মুহূর্তে সুযোগ দেওয়া হয়েছে এই সিরিজে খেলার।

বুধবার চট্টগ্রামের জাহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত – বাংলাদেশ।

India Squad 1st Test : (IND vs BAN 2022)

KL Rahul (C), Shubman Gill, Cheteshwar Pujara (VC), Virat Kohli, Shreyas Iyer, Rishabh Pant (WK), KS Bharat (WK), Ravichandran Ashwin, Axar Patel, Kuldeep Yadav, Shardul Thakur, Mohd. Siraj, Umesh Yadav, Abhimanyu Easwaran, Navdeep Saini, Saurabh Kumar, Jaydev Unadkat

আরও পড়ুনঃ AUS vs SA 2022 : সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে বোল‍্যান্ডের খেলার ইঙ্গিত দিলেন অসি কোচ ম‍্যাকডোনাল্ড