IND vs BAN 2022 : ডবল সেঞ্চুরি’তে বাজিমাত ইশানের, ভাঙলেন ভারত অধিনায়ক রোহিতের রেকর্ড

0
10
IND vs BAN 2022 : Ishan Kishan dethrones Rohit Sharma from the top spot in ODIs
IND vs BAN 2022 : Ishan Kishan dethrones Rohit Sharma from the top spot in ODIs

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরিতেই নজির গড়লেন ইশান কিষান। (IND vs BAN 2022) পুরুষদের একদিনের ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম যে শতরান করলেন, সেটাই দ্বিশতরান হল। সেইসঙ্গে কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে দ্বিশতরানেরও নজির গড়লেন তিনি।

শনিবার চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে মাত্র ১৩১ বলে ২১০ রান করেন ইশান কিষান। এদিন তার খেলা বিধ্বংসী ইনিংস সাজানো ছিল ২৪ টি চার এবং ১০ টি ছক্কায়। (IND vs BAN 2022) 

চট্টগ্রামে তাণ্ডব চালানোর পর শেষপর্যন্ত যখন তিনি আউট হন, তখনও ভারতের ইনিংসের ৮৫ টি বল বাকি ছিল। অর্থাৎ ক্রিজে টিকে থাকলে রোহিত শর্মা’র ২৬৪ রানের রেকর্ডও সম্ভবত ভেঙে ফেলতেন ইশান।

রোহিতের সেই নজির ভাঙতে না পারলেও দুর্দান্ত দ্বিশতরানের সৌজন্যে একাধিক রেকর্ড গড়েছেন ইশান। ছাপিয়ে গিয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক’কে। (IND vs BAN 2022) 

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ৩ বছর পর ওয়ানডে সেঞ্চুরি’র খরা কাটিয়েই পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন কিং কোহলি

এদিন ইশান পুরুষদের একদিনের ক্রিকেটে কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে দ্বিশতরান করার নজির গড়েন। মাত্র ২৪ বছর ১৪৫ দিনেই এই মাইলফলক স্পর্শ করেন তিনি। এতদিন এই রেকর্ড ছিল রোহিত শর্মা’র দখলে। যিনি ২৬ বছর ১৮৬ দিনে দ্বিশতরান হাঁকিয়েছিলেন।

শুধু তাই নয়, পুরুষদের ক্রিকেট ইতিহাসে প্রথম খেলোয়াড় হয়েছেন ইশান, যিনি একদিনের ক্রিকেটের প্রথম যে শতরান করলেন (আন্তর্জাতিক ক্রিকেটে ইশানের প্রথম শতরানও বটে), সেটা দ্বিশতরানে পরিণত করেছেন।

তবে ইশানের আগে মহিলাদের ক্রিকেটে সেই নজির আছে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার অ্যামেলিয়া কেরের। ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ২৩২ রান করেছিলেন এই কিউয়ি তারকা। (IND vs BAN 2022) 

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ইশানের ঝোড়ো দ্বিশতরানে অবসান ঘটলো ১০৫৬ দিনের অপেক্ষার, ভাঙল একাধিক রেকর্ড