IND vs BAN 2022 : হারের কোনও অজুহাত দিতে চান না ভারত অধিনায়ক রোহিত শর্মা

0
15
IND vs BAN 2022 : India captain Rohit Sharma does not want to give any excuse for defeat
IND vs BAN 2022 : India captain Rohit Sharma does not want to give any excuse for defeat

IND vs BAN 2022 : ম‍্যাচের চ‍্যালেঞ্জিং পরিস্থিতি’তে ভেঙে পড়েছে দলের ব‍্যাটিং ইউনিট, তাই স্বাভাবিক ভাবেই প্রথম ওডিআই ম‍্যাচে হারের পর হতাশ ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় ম‍্যাচে দলকে ঘুরে দাড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

মিরপুরের টার্নিং ট্রাকে বাংলাদেশের বোলিং আক্রমণ সামাল দিতে পারেননি ভারতের ব‍্যাটার’রা। ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। কে এল রাহুল একমাত্র ভারতীয় ব‍্যাটার যিনি ম‍্যাচে ৫০ ওভারের গন্ডি পেরিয়েছিলো। পাঁচ উইকেট নেন সাকিব আল হাসান। (IND vs BAN 2022)

হারের পর কোনও অজুহাত দিতে চাননি রোহিত। তার সাফ বক্তব্য এই পরিস্থিতি’তে দলের ব‍্যাটার’রা আগেও খেলেছিলো, তাই হারের দায় ব‍্যাটার’দের উপর চাপিয়েছেন তিনি। ৩৫ বছর বয়সী এই ব‍্যাটারের বক্তব্য সতীর্থ’দের আরো চাপ নিয়ে খেলাটা খেলতে হবে বলে জানিয়েছেন ভারত কাপ্তান, তিনি বলেন, (IND vs BAN 2022)

“কিভাবে খেলতে হবে সেটা বোঝা উচিত আমাদের। হারের জন্যে কোনো অজুহাত দিতে চাইনা, কারণ এরকম পরিস্থিতিতে আগেও খেলেছি আমরা। এমন পরিস্থিতিতে স্পিনার’দের বিরুদ্ধে কিভাবে খেলবো সেটা খুঁজে বের করা উচিত আমাদের। দলের সবাই এরকম পরিস্থিতিতে খেলেছে আগে। চাপ সামাল দেওয়াটাই মূল বিষয়।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সিরাজ’কে ওয়ানডে বিশ্বকাপের দলে দেখতে চান দীনেশ কার্তিক

তিনি আরো বলেন,

“চাপ সামাল দিয়ে একবার খেলতে পারলে আপনা আপনি আত্মবিশ্বাস আসবে। চাপের পরিস্থিতি গুলো সামাল দেওয়া একান্ত প্রয়োজনীয়। আশা রাখছি পরের ম‍্যাচে ভুল গুলো শুধরে নেবো।”

অবশ‍্য ম‍্যাচের শুরু’তে মেন ইন ব্লু চাপ সৃষ্টির চেষ্টা করেছিলো, শুরুতেই উইকেট তুলে নিয়ে। একটা সময় ইনিংসের ৪৬ তম ওভার অবধি ম‍্যাচে জেতার বিষয়েও এগিয়ে ছিলো ভারত। তবে শেষ অবধি মেহেদী হাসান নার্ভের উপর নিয়ন্ত্রণ রেখে মুস্তাফিজুর রহমান’কে সঙ্গী করে ম‍্যাচ বের করে দিয়ে আসে। (IND vs BAN 2022)

জয়ের জন্য যথেষ্ট রান তুলতে পারেনি তারা। সেটাও স্পষ্ট করেছিলেন রোহিত। মাঝে কে এল রাহুল এবং ওয়াশিংটন সুন্দরের আরও বেশি সময় ক্রিজে থাকা উচিত ছিলো বলেই মত তার। রোহিত বলেছেন,

“খুব ক্লোজ গেম ছিলো। আমরা প্রবল ভাবে ম‍্যাচে ফেরার চেষ্টা করেছিলাম। ভালো ব‍্যাট করতে পারিনি আমরা। তবে বোলিং ভালো করেছি, একেবারে শেষ অবধি চাপ বজায় রেখেছিলাম ওদের উপর। তবে যে রান তুলেছিলাম, সেটা জয়ের জন্য যথেষ্ট ছিলোনা। আর তিরিশ চল্লিশ রান করতে পারলে ফারাক গড়ে ফেলতাম। রাহুল এবং সুন্দরের আরও একটু খেলার দরকার ছিলো, কিন্তু দূর্ভাগ্যবশত মাঝে কিছু উইকেট হারিয়ে ফেললাম, তারপর কামব‍্যাক করা সহজ ছিলো না।”

আগামী ৭ ই ডিসেম্বর মিরপুরে খেলা হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ। সিরিজ জেতার আশা বাঁচিয়ে রাখতে হলে, ভারতকে সেই ম‍্যাচে জিততেই হবে‌।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের কাছে হারের পর টিম ইন্ডিয়ায় বড়সড় বদলের দাবী করলেন প্রাক্তন নির্বাচক