IND vs BAN 2022 : খেলার সুযোগ পেলে অন্তত দেড়শো করবেন, বাবাকে বলেছিলেন ইশান কিষাণ

0
24
IND vs BAN 2022 :
IND vs BAN 2022 : "I told my dad that if I get a chance I will score 150 at least" - Ishan Kishan

বাংলাদেশের (IND vs BAN 2022) বিরুদ্ধে খেলার সুযোগ পেলে অন্তত দেড়শো রান করবেন, বাবাকে এমনটাই বলেছিলেন ইশান কিষাণ।

সিরিজের শেষ ওয়ানডে ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন ইশান। যার সুবাদে টাইগারদের বিরুদ্ধে ৪১০ রানের টার্গেট দিয়েছিলো ভারত। (IND vs BAN 2022)

চট্টগ্রামে এদিনের ম‍্যাচে পরে ১৮২ রানে অল আউট হয়ে বাংলাদেশ। জয় লাভ করে ২২৭ রানে। খেলা শেষে সাক্ষাৎকারে Sony Sports এর তরফে ইশানের থেকে জানতে চাওয়া হয় এদিন ম‍্যাচে ব‍্যাট করতে নামার আগে সতীর্থদের সাথে তার কোনও কথা হয়েছে কিনা। যেমনটা তিনি ওডিআই অভিষেক ম‍্যাচে খেলতে নামার আগে সতীর্থ’দের বলেছিলেন নেমেই ছক্কা মারবেন। (IND vs BAN 2022)

জবাবে ইশান বলেন,

“আমি সিরিজ খেলতে বাড়ি থেকে বেড়ানোর সময় বাবাকে বলেছিলাম যদি খেলার সুযোগ পাই, তো অন্তত দেড়শো রান করার চেষ্টা করবো।”

সেঞ্চুরির পর ডবল সেঞ্চুরি করার ভাবনা কখন এসেছিলো। বাঁ হাতি ওপেনারের কাছে সেটা জানতে চাওয়া হলে তিনি বলেন,

“আমি সেঞ্চুরি করার পর আর স্কোরবোর্ড দেখিনি। শুধু ব‍্যাটিং করার উপর নজর দিয়েছি। পিচ দুর্দান্ত ছিলো, ব‍্যাটিং উপভোগ করেছি ভীষণ। শুধু ভাবছিলাম যে বল চালিয়ে খেলার, চালাবো। এমন সময় দেখলাম আমার স্কোর ১৪৬, তারপর ১৯০ করে ফেলেছি যখন দেখলাম, তখন ভেবেছি এতো দুর যখন পৌঁছে গেছি, এবার ২০০ করা উচিত।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : চোট নিয়েও রোহিতের বিধ্বংসী ইনিংস দেখে মুগ্ধ ছোটবেলার কোচ দীনেশ লাড

ওডিআইতে সবচেয়ে দ্রুততম ডবল সেঞ্চুরি এদিন করেছেন ইশান। ৮৫ বল নিয়েছিলেন প্রথম সেঞ্চুরি করতে, পরেরটা করতে নিয়েছিলেন মাত্র ৪১ বল। (IND vs BAN 2022)

ঘরোয়া ক্রিকেটেও এমন ইনিংস খেলাকালীণ চোখ ধাঁধানো স্ট্রাইক রেট বজায় রাখেন ইশান। সেটা সম্ভব ফৎ কিভাবে, তা জানতে চাওয়া হলে তিনি বলেন,

“এটা আমার গেমপ্ল‍্যানের অংশ।আমার চালিয়ে খেলতে ভালো লাগে বরাবর। আমি জানি একটু সেট হতে পারলেই খেলতে পারবো। বড়ো স্কোর করার সময় স্ট্রাইক রোটেট ক‍রাটা মাথায় রেখে এগোতে হয়। প্রস্ততি তো সেটা মাথায় রেখে করি, তবে হ‍্যাঁ, ফোকাসে থাকে ছক্কা মারার বল হলে মারবোই।”

মুম্বই ইন্ডিয়ান্সের এই তারকা ব‍্যাটার এদিন দ্বিতীয় উইকেটে ২৯০ রান জুড়েছেন বিরাট কোহলির সাথে। কোহলি এদিন ৯১ বলে ১১৩ রান করেছেন, ১১টা চার এবং ২ টো ছক্কার সহযোগে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ডবল সেঞ্চুরি’তে বাজিমাত ইশানের, ভাঙলেন ভারত অধিনায়ক রোহিতের রেকর্ড