IND vs BAN 2022 : রোহিত, রাহুল ও কোহলি’র পারফরম্যান্সে চরম অসন্তুষ্ট বিশ্বকাপজয়ী প্রাক্ত ভারত অলরাউন্ডার, নিজের ক্ষোভ উগ্রে দিয়ে তিনি বললেন….

0
26
IND vs BAN 2022 : 'How many centuries have they scored in last 3 years?': India legend blasts Rohit, Kohli, Rahul after Bangladesh loss
IND vs BAN 2022 : 'How many centuries have they scored in last 3 years?': India legend blasts Rohit, Kohli, Rahul after Bangladesh loss

টিম ইন্ডিয়া’র বিশ্রি পারফরম্যান্স’কে ঘিরে সমালোচনা যেন তীব্র আকার নিয়েছে। (IND vs BAN 2022) ওয়ানডে’তে সপ্তম র‌্যাঙ্কিংয়ে থাকা বাংলাদেশের কাছে পরপর দুই ম্যাচে হারের পর রোহিত শর্মা’দের সকলে একেবারে ধুইয়ে দিচ্ছে। একেই ব্যর্থতা, সেই সঙ্গে একাধিক চোট-আঘাত সমস্যা। বর্তমানে ভারত একেবারে কোণঠাঁসা হয়ে রয়েছে।

কার্যত, এশিয়া কাপের পর থেকে ভারতের সমস্যা অব্যাহত। যার জেরে ২০২১ সাল ভারতের সবচেয়ে সফল বছরগুলির মধ্যে একটি হলেও, ২০২২-এ ততটাই খারাপ দশা ভারতের। (IND vs BAN 2022) 

এশিয়া কাপের সুপার ফোর রাউন্ড থেকে ছিটকে যাওয়া, টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বাজে ভাবে হেরে যাওয়া, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে হার, এরপর বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে হার- ভারতের ঝুলিতে শুধুই যেন ব্যর্থতার উপাখ্যান।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ২ টি ম্যাচ বাজে ভাবে হেরে ইতিমধ্যেই ভারত সিরিজ হাতছাড়া করে বসে রয়েছে। আর ভারতের এ হেন বিশ্রি পারফরম্যান্স দেখে বিশ্বকাপজয়ী অলরাউন্ডার মদন লাল দলের সিনিয়র ব্যাটার’দের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন। (IND vs BAN 2022) 

প্লেয়িং ইলেভেনে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল এবং শিখর ধাওয়ানের উপস্থিতি সত্ত্বেও ভারত উভয় ম্যাচেই হেরে বসে রয়েছে। সেই সঙ্গে ব্যাটিং অর্ডারের হালও অত্যন্ত খারাপ। প্রথম ওয়ানডে’তে রাহুলের একটি হাফ সেঞ্চুরি বাদ দিলে, সব মিলিয়ে চলতি সিরিজে খুবই হতশ্রী পারফরম্যান্স অব্যাহত রোহিত’দের।

আরও পড়ুনঃ IPL 2023 : ফার্গুসন’কে ছেঁটে ফেলে এবার নতুন উন্নতমানের ফাস্ট বোলার’কে দলে নিতে মরীয়া গুজরাট কোচ নেহরা

অনেকে অবশ্য দ্বিতীয় ম্যাচে বুড়ো আঙুলের চোট নিয়েও রোহিতের লড়াকু প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন, তবে মদন লাল আগের পরিসংখ্যান তুলে এনে সিনিয়র ব্যাটার’দের ধুইয়ে দিয়েছেন। (IND vs BAN 2022) 

তিনি পিটিআই’কে বলেছেন,

“আপনি যদি রেকর্ড দেখেন, ওরা (সিনিয়র’রা) গত তিন বছরে কটি সেঞ্চুরি করেছে ? এবং গত এক বছরে কটি ? বয়সের কারণে, আপনার হাত-চোখের সমন্বয় কমে যায়। তবে ওরা অভিজ্ঞ খেলোয়াড় এবং ওদের পারফর্ম করা উচিত ছিল। আপনার টপ অর্ডার যদি পারফর্ম না করে, তাহলে আপনি জিততে পারবেন না।”

প্রসঙ্গত, কোহলি গত তিন বছরে মাত্র একটি সেঞ্চুরি করেছেন, আর সেটি হল এই বছরের শুরুর দিকে এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে। ভারতের অধিনায়ক রোহিতের তিনটি শতরান রয়েছে। রাহুলের আবার দুটি সেঞ্চুরি রয়েছে। কিন্তু রোহিত, রাহুল- দুজনেই টেস্টে সেঞ্চুরি করেছেন।

তবে শুধু ব্যাটিং নয়, ভারতের বোলিং নিয়েও অসন্তুষ্ট মদন লাল। জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি’র অনুপস্থিতি’তে বোলিং বিভাগও রীতিমতো নড়বড় করছে। (IND vs BAN 2022) 

আরও পড়ুনঃ INDW vs AUSW 2022 : ম্যাচ হেরে ফিল্ডিংয়ের খুঁত বার করলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত