IND vs BAN 2022 : ভারতীয় দলের সম্পদ হয়ে উঠতে পারেন ওয়াশিংটন সুন্দর, মত ভারতের প্রাক্তন নির্বাচকের

0
44
IND vs BAN 2022 : 'He Can be a Wonderful Asset for India' - Saba Karim Picks the No. 7 Batter for Bangladesh ODIs
IND vs BAN 2022 : 'He Can be a Wonderful Asset for India' - Saba Karim Picks the No. 7 Batter for Bangladesh ODIs

IND vs BAN 2022 – সদ‍্য সমাপ্ত ভারতের নিউজিল্যান্ড সফরে ওয়াশিংটন সুন্দরের পারফরম্যান্স দেখে আপ্লুত প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম‍্যাচে ঝোড়ো ১৬ বলে অপ‍রাজিত ৩৭* রানের ইনিংস খেলেছিলেন তিনি, এরপর সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে কঠিন পরিস্থিতির মধ্যে করেন হাফ সেঞ্চুরি।

সাত নম্বরে ব‍্যাট করতে নেমে নিজেকে প্রমাণ করার পর সুন্দর দেখিয়েছেন একজন অলরাউন্ডার হিসেবে টিম ইন্ডিয়া’কে নির্ভরতা দিতে প্রস্তুত তিনি। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে (IND vs BAN 2022) খেলছেন না রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়া, তাদের অবর্তমানে এখন দলকে ভরসা দিয়ে জায়গা পাকা করার মস্ত বড়ো সুযোগ রয়েছে সুন্দরের কাছে।

সাংবাদিকদের সাথে আলাপে ভারতের জাতীয় দলের প্রাক্তন নির্বাচক, সাবা করিম বলেছেন, যেকোনও পরিস্থিতি’তে সাত নম্বরের উপরে ব‍্যাট করা উচিত হবে না সুন্দরের। তিনি বলেছেন, (IND vs BAN 2022)

“আমি চাই ওয়াশিংটন সুন্দর সাত নম্বরে ব‍্যাট করা জারি রাখুক। কারণ বোলিং অলরাউন্ডার হিসেবে ভারতীয় দলের সম্পদ হয়ে ওঠার ক্ষমতা রাখে ও। সুন্দরের ব‍্যাট গভীরতা প্রদান করছে ভারতীয় দলকে, টিম কম্বিনেশনের উপর নির্ভর করে সুন্দর সাত বা আট নম্বরে ব‍্যাট করতে পাঠানো হোক পরিস্থিতি বুঝে।” 

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর বেলজিয়ামের কোচের পদ ছাড়লেন মার্টিনেজ

আগামী বছর ভারতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। তার কথা মাথায় রেখে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে দলে একজন ব‍্যাটিং অলরাউন্ডার হিসেবে শাহবাজ আহমেদ’কে ভাবা উচিত বলে মনে করেন করিম। বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার জায়গা হয়েছে শাহবাজের, ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার জন্য ওডিআই সিরিজে খেলার সুযোগ পেতে পারেন তিনি, বলেছেন,

“ভারতীয় দলে একজন ব‍্যাটিং অলরাউন্ডার হিসেবে শাহবাজ আহমেদ’কে দেখি আমি, যে বাঁ হাতি স্পিন টাও করতে পারেন তিনি‌। ম‍্যাচের যেকোনো কম্বিনেনে টিকে যাবে, কারণ গত দুই মরশুম ধরে দারুণ ফর্মে আছে এই ভারতীয় অলরাউন্ডার। আমি নিশ্চিত ‌‌‌আন্তর্জাতিক ক্রিকেটেও আঙ ভালো করে দেখাবে সূর্য।” 

India ODI squad For Bangladesh : (IND vs BAN 2022)

Rohit Sharma (capt), KL Rahul (vc), Shikhar Dhawan, Virat Kohli, Rajat Patidar, Shreyas Iyer, Rahul Tripathi, Rishabh Pant (wk), Ishan Kishan (wk), Ravindra Jadeja, Axar Patel, Washington Sundar, Shardul Thakur, Mohammed Shami, Mohammed Siraj, Deepak Chahar, Yash Dayal

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ফিরলো ২০১০ এর বিতর্কিত হ‍্যান্ডবল প্রসঙ্গ তবুও ঘানার কাছে ক্ষমা চাইলেন না সুয়ারেজ