IND vs BAN 2022 : ‘দেশ’কে আগে রাখো, আইপিএল’কে নয় !’ রোহিত’দের কড়া কথা শোনালেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত তারকা

0
16
IND vs BAN 2022 : 'Country comes first, take rest during IPL matches': Madan Lal lashes out at Indian players
IND vs BAN 2022 : 'Country comes first, take rest during IPL matches': Madan Lal lashes out at Indian players

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ হেরে ক্রিকেটার’দের ফিটনেস নিয়ে (IND vs BAN 2022) প্রশ্ন তুলেছিলেন অধিনায়ক রোহিত শর্মা। সেই সঙ্গে ওয়ার্কলোডের প্রসঙ্গ নিয়েও মুখ খোলেন হিটম্যান। রোহিতের এই মন্তব্য’টি যে যথাযথ, তা বুঝতে ভুল হয়নি প্রাক্তন ক্রিকেটার’দের।

কারণ গত কয়েক মাস ধরেই ভারতীয় দলের সঙ্গে নেই জাসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা’র মতো সিনিয়র ক্রিকেটার। এমনকি বাংলাদেশ সিরিজ শুরুর আগেই চোট পেয়ে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। একাধিক ক্রিকেটারের ছিটকে যাওয়া স্বাভাবিকভাবেই ভারতীয় দলে প্রভাব ফেলেছে। (IND vs BAN 2022)

শুধু বাংলাদেশ সফরে নয়, অস্ট্রেলিয়া’র মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও বুমরাহ এবং জাদেজা’র অভাব বোধ করে ভারতীয় দল। এবার ভারতীয় ক্রিকেটার’দের চোট আঘাত নিয়ে সরব হলেন প্রাক্তন ক্রিকেটার মদন লাল। (IND vs BAN 2022)

১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য মদন লাল বলেন,

“এটা শুনে খুব খারাপ লাগছে যে, জাতীয় দলের একজন অধিনায়ক বলছে তার দলে কোনও সমস্যা রয়েছে। ক্রিকেটার’রা নাকি পুরোপুরি ফিটই নয়। রোহিতের এমন বক্তব্য শুনে আমিও অবাক হয়েছি। ক্রিকেটার’দের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলছে খোদ অধিনায়ক। এর দোষটা কার ? টিম ম্যানেজমেন্টই বা কী করছে ? যারা ফিটনেস ট্রেনার এবং ফিজিও রয়েছেন, তাদের ভূমিকাটাই বা কী ? আমি সত্যি অবাক।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিত না থাকলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও ভারত’কে নেতৃত্ব দেবেন কে এল রাহুল

প্রসঙ্গত, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচের পর, রোহিত দলের ওয়ার্কলোডের প্রসঙ্গ টেন এনেছিলেন। সেই প্রসঙ্গে মদনলাল বলেন,

“আমি মানছি, গোটা একটা ক্যালেন্ডার বর্ষে অনেক সিরিজ খেলতে হচ্ছে ভারত’কে। সেইভাবে ক্রিকেটার’রা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছে না। যেহেতু পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছে না, তাই চোট আঘাত লেগেই রয়েছে।  তবে আমার মতে, তোমাকে যদি দেশের হয়ে খেলতেই হয় তাহলে আইপিএলের দুই মাস বিশ্রাম নাও।  তুমি যখন জাতীয় দলের ক্রিকেটার, তখন তোমাকে দেশ’কে প্রাধান্য দিতেই হবে।” (IND vs BAN 2022)

পাশাপাশি প্রাক্তন এই তারকা ক্রিকেটার আরও বলেন, (IND vs BAN 2022)

“এখনকার বেশিরভাগ ক্রিকেটার’কে দেখি আইপিএলের দিকে ঝুঁকতে। যে কারণে আন্তর্জাতিক ম্যাচ এবং আইসিসি টুর্নামেন্টে ভারতীয় দলের ফলাফল এমন হচ্ছে। আমাদের সময় এতো টুর্নামেন্ট হয়তো ছিল না, নিজেদের ফিটনেস এবং ফর্ম ধরে রাখতে রাজ্য দলের হয়ে খেলতাম।

কিন্তু বর্তমানে বেশিরভাগ ক্রিকেটার’রাই আইপিএল’কে প্রাধান্য দিচ্ছে। একজন ভালো ক্রিকেটার যেকোনও ফরম্যাটে সেট হয়ে ওঠার ক্ষমতা রাখে। এই ভারতীয় দলে বর্তমানে সেই মানের খুব কম ক্রিকেটার রয়েছে।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ডেথ ওভারে উমরান মালিক’কে বোলিং করতে দিয়ে ভুল করেছে রাহুল, মত জাফরের