IND vs BAN 2022 : রাহুলের কাছে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে নেতৃত্ব দেওয়াটা বিরাট ব‍্যাপার, মত ভারতীয় তারকার

0
14
IND vs BAN 2022 : Big deal for Rahul to lead team in Test against Bangladesh, says Indian star
IND vs BAN 2022 : Big deal for Rahul to lead team in Test against Bangladesh, says Indian star

IND vs BAN 2022 – বুড়ো আঙুলে চোট পাওয়ার কারণে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ মিস করবেন রোহিত শর্মা। রোহিতের অবর্তমানে কে এল রাহুল নেতৃত্ব দেবেন জাতীয় দল’কে।

এর আগেও দেশকে একটি টেস্ট ম্যাচে কে এল রাহুল নেতৃত্ব দিয়েছেন দেশকে। তৎকালীন ভারত অধিনায়ক বিরাট কোহলি চোটের জন‍্য খেলতে না পারায় সাউথ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে রাহুল নেতৃত্ব দেন। ম‍্যাচে ভারত ৭ উইকেটে হেরে গেছিলো। (IND vs BAN 2022)

কে এল রাহুলের দলকে নেতৃত্ব দেওয়ার ব‍্যাপারে নিজের বক্তব্য রেখেছেন দীনেশ কার্তিক, তিনি বলেছেন,

“ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়াটা বিরাট ব‍্যাপার হতে চলেছে কে এল রাহুলের কাছে। গতবার যখন সাউথ আফ্রিকার বিরুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন তখন পরিকল্পনা মাফিক কিছুই করতে পারেনি, কিন্তু এবার বিরাট সুযোগ আছে তার কাছে।”

সাকিবদের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম‍্যাচে ফিল্ডিং করা কালীণ আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। পরে ব‍্যাট করতে নেমে একটা দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন। আপাতত ডাক্তার দেখাতে বাংলাদেশ থেকে ভারতে এসেছেন রোহিত খুব শীঘ্রই তার চোটের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : সেমিফাইনালেই তার রেকর্ড ভাঙুক মেসি, চান বাতিস্তুতা

অবশ্য এটা এখনো নিশ্চিত নয় যে রোহিত শর্মা দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলবেন কিনা এ বছর জুলাই মাসে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ম্যাচে জসপ্রীত বুমরাহ’র সহ অঝিনায়কের ভূমিকা পালন করেছিলেন ঋষভ পন্ত। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে চেতেশ্বর পূজারা দলের সহ অধিনায়কের ভূমিকা পালন করবে। পন্ত বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল, লাল বলের ক্রিকেটের মধ্যে দিয়ে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করবেন তিনি। (IND vs BAN 2022)

টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের একজন নির্ভর যোগ‍্য ব‍্যাটার হলেন ঋষভ পন্ত। উইকেট কিপিং টাও দারুণ করেন তিনি। তার প্রথম একাদশে থাকাটা পাকা এক প্রকার। (IND vs BAN 2022)

বুধবার সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত-বাংলাদেশ চট্টগ্রামের জাহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ধাওয়ানের ওডিআই ভবিষ্যৎ অনিশ্চিত, মত প্রাক্তন ভারত ওপেনারের