IND vs AUS 2023 : তাকে উপেক্ষা করে সূর্যকে সুযোগ দেওয়ায় বিস্ফোরক মন্তব্য করলেন সরফরাজ, বললেন…

0
16
IND vs AUS 2023 : Sarfaraz Khan ends silence on Suryakumar Yadav's Test selection over him for India vs Australia series amid criticism
IND vs AUS 2023 : Sarfaraz Khan ends silence on Suryakumar Yadav's Test selection over him for India vs Australia series amid criticism

আসন্ন বর্ডার-গাভাস্কার সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য (IND vs AUS 2023) বিসিসিআই ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণার পর থেকেই রীতিমতো সমালোচনার ঝড় বয়ে চলেছে সর্বত্র। বিশেষ করে টানা ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পরেও সরফরাজ খানকে সুযোগ দেওয়া হয়নি। অথচ সে ভাবে লাল-বলের ক্রিকেট না খেলেও দলে জায়গা করে নিয়েছেন সূ্র্যকুমার যাদব।

এমনকি  ইশান কিষাণও জায়গা করে নিয়েছেন ভারতের টেস্ট দলে। তবে ঋষভ পন্ত না থাকায়, ইশানকে নিয়ে খুব বেশি চর্চা না হলেও, আলোচনা চলছে সরফরাজের পরিবর্তে সূর্যের দলে সুযোগ পাওয়া নিয়ে। (IND vs AUS 2023) 

লাল বলের ক্রিকেটে সূর্যকুমার পরীক্ষিত নন। তুলনায় রঞ্জি ট্রফিতে সরফরাজের রানের আধিক্য নজর কাড়া। ২৫ বছরের এই তারকা ব্যাটার ২০১৯-২০ মরশুমে ১৫৪.৬৬-এর ৯২৮ রান করেছিলেন।  ২০২১-২২ মরশুমে আবার ১২২.৭৫-এর ৯৮২ রান করেছেন সরফরাজ, এবং চলতি মরশুমে এখনও পর্যন্ত প্রায় ৯২ গড়ে ৫০০ রান করেছেন তিনি।

অন্যদিকে সূর্যকুমারের লাল-বলের ক্রিকেটে পারফরম্যান্স কার্যত নেই বললেই চলে। গত ডিসেম্বরে রঞ্জি ট্রফির খেলায় তিনি ৮০ বলে ৯০ রান করার আগে পর্যন্ত গত তিন বছর লাল বলের ক্রিকেটই খেলেননি।

সাংবাদিক বিমল কুমার সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে সূর্যকুমারের দলে নির্বাচন হওয়া সম্পর্কে জিজ্ঞেস করেছিলেন সরফরাজকে, এবং জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য সূর্যকে যেভাবে অপেক্ষা করতে হয়েছিল, সেটা সরফরাজের কাছে অনুপ্রেরণার কিনা তা জানতে চেয়েছিলেন এই  সাংবাদিক, সরফরাজ তাকে জানিয়েছেন যে, সূর্য আর তার মধ্যে একটি ভালো বন্ধুর মতো সম্পর্ক রয়েছে, এবং তিনি সূর্যের থেকে অনেক কিছু শিখেছেন। (IND vs AUS 2023) 

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : কিষাণ, গিলের পারফরম্যান্স দেখে তৃপ্ত সুনীল গাভাস্কার

সরফরাজ বলেন,

“সূর্যকুমার আমার ভালো বন্ধু। আর আমরা যখন একসঙ্গে দলে থাকি, তখন একসঙ্গে অনেকটা সময় কাটাই। ওর কাছ থেকে অনেক কিছু শিখতে পারি আমি। ওকে দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করতে হয়েছিল তবে ও যে ভাবে খেলছে, তাতে ওর অভিজ্ঞতা বাড়ছে, যাতে সবটা সহজ হয়ে যাচ্ছে।”

প্রসঙ্গত, দল ঘোষণার পরে গত সপ্তাহে টাইমস অফ ইন্ডিয়াকে একটি সাক্ষাৎকারে তার প্রথম প্রতিক্রিয়া দিয়েছিলেন। বলছিলেন, (IND vs AUS 2023) 

“যখন দল ঘোষণা করা হয়েছিল এবং সেখানে আমার নাম ছিল না, আমি খুব দুঃখ পেয়েছিলাম। এই পৃথিবীতে আমার জায়গায় যে কেউ দুঃখিত হবে, কারণ আমি আশা করেছিলাম যে, সুযোগ পাবো। কিন্তু নির্বাচিত হইনি। গতকাল (দল ঘোষণার দিন) সারা দিন আমার খুব মন খারাপ ছিল। আমরা তখন গুয়াহাটি থেকে দিল্লি যাচ্ছিলাম। আমি ভাবছিলাম, কী কারণে এবং কেনও এটা ঘটছে। আমার নিজেকে তখন একা মনে হচ্ছিল। আমি কেঁদেওছিলাম।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ঝোড়ো সেঞ্চুরিতে বাবরের রেকর্ড স্পর্শ করলেন শুভমন গিল, ভাঙলেন বিরাটের রেকর্ড