IND vs AUS 2023 : আসন্ন বর্ডার-গাভাস্কার সিরিজের আগে ফিটনেস যাচাই করতে সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি খেলতে চলেছেন রবীন্দ্র জাদেজা

0
16
IND vs AUS 2023 : Ravindra Jadeja Included In Saurashtra Squad For Ranji Trophy Game Ahead Of Border-Gavaskar Trophy 2023
IND vs AUS 2023 : Ravindra Jadeja Included In Saurashtra Squad For Ranji Trophy Game Ahead Of Border-Gavaskar Trophy 2023

গত বছরের সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ চলাকালীনই চোটের কারণে মাঝপথে (IND vs AUS 2023) টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন রবীন্দ্র জাদেজা। এরপর থেকে ভারতীয় দলের বাইরেই রয়েছেন জাদেজা। তার ডান হাটুতে অস্ত্রোপ্রচারও হয়। দীর্ঘ দিন পরে এবার অবশেষে ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন ভারতের এই তারকা অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য ভারতের টেস্ট দলে সুযোগ পেয়েছেন জাড্ডু।

অবশ্য দীর্ঘ দিন মাঠের বাইরে থাকায় জাদেজার ম্যাচ ফিটনেস নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। তাই গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়া সিরিজের (IND vs AUS 2023) আগে ম্যাচ ফিট হতে রঞ্জি ট্রফিকেই বেছে নিলেন জাড্ডু। ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা রঞ্জি ট্রফির শেষ লিগ ম্যাচের জন্য রবিবার চেন্নাইতে সৌরাষ্ট্র দলের সঙ্গে যোগ দেবেন।  জয়দেব উনাদকাট এবং চেতেশ্বর পূজারা রয়েছেন এই টিমে। আগামী ২৪ শে জানুয়ারি থেকে তামিলনাড়ুর বিরুদ্ধে খেলবে সৌরাষ্ট্র।

সৌরাষ্ট্র কোচ নীরজ ওদেদ্রা সম্প্রতি এই বিষয়ে স্পোর্টস স্টারকে বলেছেন,

“ওর প্রশিক্ষণ এবং ওয়ার্কলোড জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রোটোকল অনুসারে হবে।”

সঙ্গে তিনি আরও বলেন,

“আসলে আমি জাড্ডুকে একটি হোয়াটসঅ্যাপ টেক্সট পাঠিয়েছিলাম যে, ছেলেরা ওকে ফিরে পেয়ে সত্যিই খুশি। ও অবিলম্বে পাল্টা উত্তর দিয়েছে যে, ও দলের সঙ্গে খেলার জন্য উন্মুখ। ও সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফি খেলেছে বেশ কিছু দিন। ওর মতো দক্ষ একজন খেলোয়াড় দলে যোগ দিলে, তাতে সকলের মনোবল বাড়বে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : প্র্যাকটিসের চেয়ে নিয়মিত ভাবে ম্যাচ খেলাকেই বেশি প্রাধান্য দেন শামি

প্রসঙ্গত, ২০২২ সালে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের আগে জাদেজার নাম দলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে জানানো হয়, তিনি ফিট নন। অর্থাৎ এনসিএ-র থেকে ক্লিনচিট না নিয়েই তার নাম ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। এরপর তিনি এনসিএ-তে যান। সেখানে গিয়ে ফিটনেস পরীক্ষা দেন। (IND vs AUS 2023)

জানা যায়, ফিটনেস পরীক্ষায় পাস করলেও এনসিএ-র ফিজিও খুশি ছিলেন না তাকে নিয়ে। এই পরিস্থিতিতে তাকে নামানোর ঝুঁকি নিতে চায়নি বোর্ড। তাই তাকে এখন রঞ্জি খেলতে পাঠানো হচ্ছে।

গাড়ি দুর্ঘটনা থেকে সেরে ওঠা ঋষভ পন্তের অনুপস্থিতিতে আসন্ন বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য বাঁ-হাতি জাদেজার গুরুত্বকে আরও বাড়িয়ে দেয়। গত তিন বছরে জাদেজার ২৫.১৬ গড়ে ৩১ টি টেস্ট উইকেট রয়েছে, যার মধ্যে একটি পাঁচ উইকেট রয়েছে। তিনি ব্যাট হাতে সমান ভাবে চিত্তাকর্ষক। ৪০-এর নীচে রানরেটে ৬৭৯ রান করেছেন তিনি, যার মধ্যে দুটি সেঞ্চুরি এবং তিনটি হাফসেঞ্চুরি। (IND vs AUS 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : উমরানকে বিশ্ব শাসন করার টোটকা দিলেন মহম্মদ শামি