IND vs AUS 2023 : কে এস ভারত’কে অস্ট্রেলিয়া সিরিজে ভারতের প্রথম একাদশে দেখতে চান এই প্রাক্তন নির্বাচক

0
12
IND vs AUS 2023 :
IND vs AUS 2023 : "KS Bharat is a tough cricketer, he should get a chance in the Test series against Australia" - MSK Prasad

২০১৯ সালের নভেম্বর মাসে প্রথবারের মতো ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পান (IND vs AUS 2023) উইকেট কিপার-ব্যাটার শিখর ভারত। তবে তিনি পরিবর্ত ক্রিকেটার হয়ে মাঠে নামেন। ঋদ্ধিমান সাহা’র চোট লাগার ফলে ভারতীয় দলের হয়ে উইকেট কিপিং করতে দেখা যায় তাকে।

এরপর ২০২১ সালের নভেম্বরে, ভারত ঋদ্ধি’র পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামেন এবং দুটি ক্যাচ নেন। এছাড়া অক্ষর প্যাটেলের বলে টম লাথাম’কে (৯৫) স্টাম্প আউট’ও করেন তিনি। কিন্তু দেশের জার্সি গায়ে তার অভিষেক এখনও পর্যন্ত হয়ে ওঠেনি। বর্তমানে অস্ট্রেলিয়া’র বিপক্ষে (IND vs AUS 2023) ভারতীয় দলে আবার সুযোগ পাওয়ার পর, জাতীয় দলে অভিষেক করতে মরীয়া হয়ে উঠেছেন কেএস ভারত।

সম্প্রতি জাতীয় দলের নির্বাচক কমিটি’র প্রাক্তন চেয়ারম্যান এমএসকে প্রসাদ ভারতের সম্পর্কে বলেছেন,

“এতদিন ধরে দলের সঙ্গে থেকেও প্রথম একাদশে জায়গা না পাওয়ার পরে যেকোনও ক্রিকেটারেরই মনবল ভেঙে যেতে পারে। কিন্তু কে এস ভারত ভারতীয় এ দলের হয়ে নিয়মিত রান করে চলেছেন। উনি  খুব শক্ত মনের ক্রিকেটার। অন্য কিছু দিয়ে তৈরি উনি।”

তিনি আরও বলেন, (IND vs AUS 2023)

“সাহা’র পরিবর্তে ভারত একজন নির্ভরযোগ্য উইকেট কিপার-ব্যাটার হিসেবে উঠে এসেছে। আমরা তাকে সেই ভাবেই তুলে ধরতে চেয়েছি। তবে ভারতের দুর্ভাগ্য সেই সময় পন্ত ভারতীয় দলে জায়গা পায়। ভালো পারফরমেন্সের জন্য অনেক এগিয়ে যায় পন্ত। এর জন্য ভারতের আর দলে জায়গা পাওয়া হয়নি। আমার মনে হয় এখন আবার সুযোগ এসেছে ওর কাছে। এখন দলে পন্ত নেই। আর এই সুযোগটাই  ভারত’কে ভালো ভাবে কাজে লাগাতে হবে।”

আরও পড়ুনঃ Murali Vijay : সেহওয়াগের মতো স্বাধীনতা বা সমর্থন কোনওটাই পাননি তিনি ! এমনই বিস্ফোরক দাবী মুরলি বিজয়ের

প্রসঙ্গত, ঋষভের দুর্ঘটনা ভারতীয় দলের দরজা খুলে দিয়েছে ভারতের সামনে। এ বিষয়ে প্রসাদ বলেন,

“এই সুযোগের যোগ্য প্রাপক কেএস। ও গত কয়েক বছর ধরে ভারত এ এবং ঘরোয়া ক্রিকেটে খুব ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছে। ভারতীয় দলে থাকার জন্য নিজের জন্য একটি সুনির্দিষ্ট অভিজ্ঞতা তৈরি করেছে ৷ তাই আমি নিশ্চিত সে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে আলাদা আত্মবিশ্বাস বহন করবে।

ও কয়েক বছর ধরেই ভারতীয় দলের সঙ্গে রয়েছে ফলে টিম ম্যানেজমেন্টের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়েছে ওর। এটি ওর জন্য একটি দুর্দান্ত সুযোগ এবং যদি ও ভালো উইকেট কিপিং করতে পারে এবং কিছু রানও তুলতে পারে, তাহলে দলের জন্য ভালো ক্রিকেটার হয়ে উঠতে পারে ও। তবে এটাও ওকে মাথায় রাখতে হবে যে ভারতীয় দলে সুযোগ পাওয়াটা খুব একটা সহজ কাজ হবে না ওর জন্য।” (IND vs AUS 2023)

আরও পড়ুনঃ Virat Kohli : ব‍্যাটিংয়ের রাজা কোহলি, কুর্নিশ জানালেন প্রাক্তন পাকিস্তানি তারকা ক্রিকেটার