IND vs AUS 2023 : ভারত সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়া’র, দলে রয়েছে একাধিক চমক

0
27
IND vs AUS 2023 : Australia announce Test squad for tour of India, includes four spinners
IND vs AUS 2023 : Australia announce Test squad for tour of India, includes four spinners

আগামী ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। (IND vs AUS 2023) টিম ইন্ডিয়া’র বিরুদ্ধে চারটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে অজি’রা। আর সেই ভারত সফরের জন্য ১৮ জনের দল ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে শুধুমাত্র টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে। প্যাট কামিন্সের নেতৃত্বে ভারতে আসছে অজি দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা করে নিতে এই সিরিজ ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ। (IND vs AUS 2023) তবে এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ক্রমতালিকায় সবার উপরে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। 

ভারত সফরের কথা মাথায় রেখে দলে অতিরিক্ত স্পিনার রেখেছে অজি টিম ম্যানেজমেন্ট। কারণ ভারত টেস্টে স্পিন সহায়ক উইকেট করবে। তাই ন্যাথন লিঁয়’র পাশাপাশি আরও বেশ কিছু স্পিনার’কে সঙ্গে নিয়ে ভারতে আসছে টিম অস্ট্রেলিয়া। (IND vs AUS 2023)

অস্ট্রেলিয়া’র জাতীয় নির্বাচক জর্জ বেইলি বলেছেন,

“এই ভারত সফর আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে নামার আগে নিজেদের বুঝে নেওয়া যাবে। শুধু তাই নয়, ভারত’কে হারিয়ে নিজেদের শক্তি আরও বৃদ্ধি করাই টার্গেট আমাদের। ভারতের মাটিতে ওরাই ফেভারিট। ফলে এই সিরিজে ভালো লড়াই দেখা যাবে।”

এই দলে একাধিক স্পিনার রাখা হয়েছে, এই প্রসঙ্গে বেইলি বলেছেন,

“ভারত স্পিন সহায়ক উইকেট করবে। ফলে ওদের বিরুদ্ধে লড়াই করতে হলে স্পিন দিয়েই বাজিমাত করতে হবে। তাই ন্যাথন লিঁয়’র সঙ্গে আরও কয়েক জন স্পিনার’কে পাঠানো হচ্ছে।”

এই ভারত সফরে সুযোগ পেয়েছেন টড মুরফি। (IND vs AUS 2023) তরুণ এই ক্রিকেটারের প্রসঙ্গে তিনি বলেছেন,

“অস্ট্রেলিয়া এ দলের হয়ে এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে টড মুরফি। আশা করি ভারত সফরে দলে সুযোগ পেলে ওর স্পিন সবাইকে মুগ্ধ করবে।”

আরও পড়ুনঃ IND vs SL 2023 : জাহির খানের উত্তরসূরী পেয়েছে ভারত, সিরাজের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

আসুন এবার জানা যাক ১৮ জনের দলে সুযোগ পেয়েছেন কারা কারা –  (IND vs AUS 2023)

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জস হেজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথন লিঁয়, লান্স মরিস, টড মুরফি, ম্যাট রেনশো, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন এবং ডেভিড ওয়ার্নার।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : এলবিডব্লিউ হলেন রোহিত, আউট দিলেন কোহলি, ভাইরাল হলো ভিডিও