IND VS AUS 2022 : অস্ট্রেলিয়া সিরিজের প্রাক্টিস চালু করলেন রবীন্দ্র জাদেজা, দেখুন ভিডিও

0
29
IND VS AUS 2022 : Ravindra Jadeja Gears Up For Australia Tests, Bowls In Nets With Taped Knee (Watch)
IND VS AUS 2022 : Ravindra Jadeja Gears Up For Australia Tests, Bowls In Nets With Taped Knee (Watch)

IND VS AUS 2022 – ভারতের ক্রিকেট ফ‍্যানেদের কাছে এটি দারুণ সুখবর। দীর্ঘ পাঁচ মাস পরে চোট সারিয়ে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করতে চলেছেন তারকা ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ভারতের ‌অন‍্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তাকে আগামী মাস থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে চলা বর্ডার গাভাস্কার ট্রফিতে ভারতের হয়ে খেলতে দেখা যাবে। (IND VS AUS 2022)

গতবছর এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে শেষ বার খেলতে দেখা গেছিলো রবীন্দ্র জাদেজাকে। এরপর হাঁটুতে চোট পান, মাঠের বাইরে থাকেন পাঁচ মাস। অবশেষে চোট কাটিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। (IND VS AUS 2022)

সৌরাষ্ট্রের এই ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় নিজের প্রাক্টিসের ভিডিও শেয়ার করেছেন। তাকে নেটে বোলিং করতে দেখা গেছে সেখানে। ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহর মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারেরা খেলবেন আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে। চোটের কারণে এই সিরিজ মিস করতে চলেছেন তারা। এমন সময় রবীন্দ্র জাদেজার দলে প্রত‍্যাবর্তন করাটা খুব গুরুত্বপূর্ণ।‌ (IND VS AUS 2022)

চলতি বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ ২০২১-২০২৩ সাইকেলে ভারতের শেষ অ্যাসাইনমেন্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টেস্ট ম্যাচ। দীর্ঘ ছয় বছর গ‍্যাপের পর ফের ভারত – অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার গাভাস্কার ট্রফি খেলা হচ্ছে।

আসন্ন এই সিরিজ আগামী মাসে শুরু হবে, প্রথম ম‍্যাচ নাগপুরে। আর এই সিরিজ ঠিক করে দেবে ভারত টানা দ্বিতীয় বারের মতো বিশ্বটেস্ট চ‍্যাম্পিয়ান শিপ ফাইনালে খেলার সুযোগ পাবে কিনা। ভারতকে ফাইনালে খেলতে হলে চারটি টেস্টের মধ্যে অন্তত তিনটি জিততে হবে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ইশানের কাণ্ডে চোটলেন গাভাস্কার, শোনালেন কড়া কথা !

গত শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচের দল ঘোষণা করেছে। ৯-১৩ ফেব্রুয়ারি নাগপুরে এবং ১৭-২১ ফেব্রুয়ারি দিল্লিতে খেলা হবে সিরিজের প্রথম দুই ম‍্যাচ। এই সিরিজের মধ্যে দিয়ে দীর্ঘ পাঁচ মাস বাদে ভারতীয় দলে প্রত‍্যাবর্তন করছেন রবীন্দ্র জাদেজা। তবে পুরোপুরি ফিট না হয়ে ওঠায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে জায়গা পাননি জসপ্রীত বুমরাহ।

এছাড়া খেলবে না উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্ত। ৩০ শে ডিসেম্বর, ২০২২ সালে একটি ভয়ংকর গাড়ি দূর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন অনুমান করা হচ্ছে অন্তত মাস ছয়েক ক্রিকেট খেলতে পারবেন না তিনি। এখন তার অবর্তমানে ভারতীয় দলের একজন ভালো মানের উইকেট কিপার প্রয়োজন। 

গত কয়েক বছর ধরে এই ভূমিকা পালন করে যাচ্ছেন ঋষভ পন্ত। তিনি অনুপস্থিঙ্গঙঙচঙত থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে  উইকেট কিপার ব্যাটার হিসেবে নেওয়া হয়েছে কে এস ভারত এবং ইশান কিষাণকে। এখনও অবধি দেশের হয়ে কেউই টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাননি, এখন দেখার বিষয় হলো প্রথম একাদশে কে খেলার সুযোগ পান।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত শর্মা সিরাজের মতো একজন বোলার চাইছিলো, ভারত পেসারের পারফরম্যান্সে তৃপ্ত কাইফ