FIFA World Cup 2022 : “আমার চোখে তুমি সর্বকালের সেরা” : রোনাল্ডো কে বললেন বিরাট কোহলি 

0
12
"In my eyes you are the best ever" said Virat Kohli to Ronaldo FIFA World Cup 2022

কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে পর্তুগাল ছিটকে যাওয়ার পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতি বিশেষ বার্তা রাখলেন বিরাট কোহলি।

মরোক্কোর কাছে ০-১ গোলে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। রোনাল্ডোর বয়স ৩৭। হয়তো এটাই শেষ বিশ্বকাপ তার। তাই ফিফা পরবর্তী সময়ে একটি ভিডিও বানিয়ে ছেড়েছে ফিফা, ‘Thank You Ronaldo’ শীর্ষকে। (FIFA World Cup 2022)

বিশ্বকাপ (FIFA World Cup 2022)  থেকে বিদায় নেওয়ার সাথে সাথে মাঠে কান্নায় ভেঙে পড়েন রোনাল্ডো। পাঁচ বারের ব‍্যালন ডি’অর জয়ীর পাশে থেকেছেন ফ‍্যানেরা। তার প্রতি বিশেষ বার্তা রাখলেন কোহলি।

ভারতের ব‍্যাটিং কিংবদন্তি এই মুহূর্তে বাংলাদেশ সফরে আছেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন বার্তায় কোহলি বলেছেন, (FIFA World Cup 2022)

“কোনো ট্রফি বা টাইটেলর ক্ষমতা নেই তোমার কৃতিত্ব কেড়ে নেওয়ার, তুমি খেলাটার জন্যে যা করেছো। একটা ট্রফি ঠিক করে দেবেনা ফ‍্যানেদের উপর তোমার প্রভাব, আমিও আছি সেই তালিকায়। তোমার খেলা দেখার সময় সবাই এটা টের পায়, এটা ভগবানের দান।”

কোহলি আরও বলেন –

“যখনই খেলতে দেখতে নামো একদম হৃদয় থেকে খেলেছো। হার্ড ওয়ার্ক এবং ডেডিকেশান ছাড়া এটা সম্ভব নয়। তুমি সর্বকালের সেরা কিংবদন্তি।”

প্রসঙ্গত, ম‍্যাচেও টানা দ্বিতীয় বারের মতো রোনাল্ডো কে প্রথম একাদশের বাইরে রেখেছিলেন স‍্যান্টোস। প্রথমবার গনসালো র‍্যামোসের করা হ‍্যাটট্রিকে রাউন্ড অফ সিক্সটিনে স‍্যুইৎজারল‍্যান্ড কে হারিয়েছিলো পর্তুগাল, কিন্তু অ্যাটলাস লায়ন্স’দের বিপক্ষে তেমন কোনও কার্যকর ফুটবল খেলতে পারেননি র‍্যামোস। (FIFA World Cup 2022)

মরোক্কোর বিরুদ্ধে ম‍্যাচে ৫১ মিনিটে পর্তুগাল কোচ মাঠে নামান রোনাল্ডো’কে। একটি গোল মুখি শট’ও নিয়েছিলেন তিনি, কিন্তু তা সেভ দিয়ে দেন মরোক্কোর গোলকিপার ইয়াসিন বুনু।

পর্তুগালের বিদায়ের পর কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা গেছে রোনাল্ডো’কে। এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ ছিলো তার।

আরও পড়ুনঃ Yuvraj Singh : ‘তুমি তো গোটা বিশ্বের হিরো’, যুবরাজ সিং’কে জন্মদিনে বিশেষ উইশ করলেন স্ত্রী হাজেল কিচ 

পর্তুগালের বিশ্বকাপের থেকে বিদায়ের পর ইনস্টাগ্রামে রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রডরিগেজ জোর সমালোচনা করেছেন জাতীয় দলের কোচ ফার্নান্দো স‍্যান্টোস’কে। তিনি বলেন –

” আপনি কখনও বিশ্বের সেরা ফুটবলার উপেক্ষা করতে পারেন না।সবচেয়ে বড়ো অস্ত্র ও।…জীবন সবাইকে শেখায়,আমরা আজ হারিনি, শিখেছি।”

মরোক্কোর বিরুদ্ধে খেলতে নামার মধ্যে দিয়ে রেকর্ড তৈরী করেছেন রোনাল্ডো।ম‍্যাচের সেকেন্ড হাফে সাবস্টিটিউট হিসেবে খেলতে নেমে কুয়েতের ফুটবলার বাদের আল – মুতাওয়ার পুরুষদের আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশী ম‍্যাচ খেলার নজির স্পর্শ করেছেন তিনি।এটাই দেশের হয়ে ১৯৬ তম ম‍্যাচ ছিলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : “শুভমান গিল দুর্দান্ত ক্রিকেটার” : কে এল রাহুল