IPL 2023 : “কলকাতার জন‍্যে সেরাটা নিংড়ে দেবো” – ভিডিও বার্তায় বললেন নয়া নাইট তারকা লর্ড শার্দুল ঠাকুর

0
17
I will give the best for Kolkata new Knight star Shardul Thakur said in a video message ipl 2023
I will give the best for Kolkata new Knight star Shardul Thakur said in a video message ipl 2023

আইপিএলে (IPL 2023) নতুন ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্যে মুখিয়ে আছেন তারকা ভারতীয় অলরাউন্ডার শার্দুল ঠাকুর। দিল্লি ক‍্যাপিটালস থেকে ট্রেডের মাধ‍্যমে তাকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

উদীয়মান ভারতীয় অলরাউন্ডার আমান খানকে দিয়ে শার্দুল ঠাকুর’কে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (IPL 2023)। ২০২২ সালের আইপিএলের মেগা নিলাম থেকে আমান’কে দলে নিয়েছিলো কেকেআর ২০ লাখ টাকা দিয়ে।

মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের অফিসিয়াল ট‍্যুইটার হ‍্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে শার্দুল ঠাকুর’কে নিজস্ব বক্তব্য রাখতে দেখা গেছে। তিনি বলেন –

“হাই বন্ধুরা। আমি শার্দুল। একটা ছোট্টো ভিডিও আছে আপনাদের জন্য। কাল সবাই একটা বড়ো খবর পেয়েছেন যে আমি কলকাতা নাইট রাইডার্সে যোগ দিচ্ছি। নতুন ফ্রাঞ্চাইজি’তে যোগ দিয়ে দারুণ লাগছে। খুব ভালো লাগছে এই ট্রেড টা হয়েছে দেখে। আমি কথা দিচ্ছি কলকাতার জন্যে নিজের সেরাটা দেবো।

নতুন মানুষদের সাথে আলাপ হবে ভেবেই আনন্দ হচ্ছে।

ভালো স্মৃতির অপেক্ষায় আছি। কলকাতা আমি আসছি।”

আইপিএল ২০২২ এ ১৪ ম‍্যাচে ৯.৭৯ ইকনমি রেটে ১৫ উইকেট নিয়েছিলেন শার্দুল ঠাকুর। ২০১৭ সাল থেকে আইপিএলে নিয়মিত ভাবে খেলে আসছেন শার্দুল ঠাকুর, এটাই ছিলো তার খারাপ বোলিং পারফরম্যান্স। ব‍্যাট হাতে পালগড়ের এই ক্রিকেটার ১৩৮ এর স্ট্রাইক রেটে ১২০ রান করেছিলেন। (IPL 2023)

আসন্ন নিউজিল্যান্ড সফরে ভারতের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন শার্দুল ঠাকুর। ২০২২ এর আইপিএলের মেগা নিলাম থেকে ১০.৭৫ কোটি টাকার বিনিময়ে এই মেগা অলরাউন্ডার’কে দলে তুলে নিয়েছিলো দিল্লি ক‍্যাপিটালস। তাকে ছাড়াও টিম সেফার্ট, কে এস ভারত, মনদীপ সিং এবং অশ্বিন হেববার’কে দলে নিয়েছিলো দিল্লি ক‍্যাপিটালস। (IPL 2023)

নিলামে ভারতীয় বোলিং অলরাউন্ডারদের ভীষণ ডিমান্ড ছিলো, তাই দিল্লি ক‍্যাপিটালস ছাড়া চেন্নাই সুপার কিংস, গুজরাট টাইটান্স এবং পঞ্জাব কিংস শার্দুল ঠাকুর’কে দলে নিতে চেয়েছিলো। (IPL 2023)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ব্রাজিলের প্রথম অনুশীলনে অনুপস্থিত নেমার 

২০২২ এর আইপিএলে খেলার অভিজ্ঞতা ভুলতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। ১৪ ম‍্যাচে ৮ টিতে হেরে লিগ টেবিলের সাত নম্বর স্থানে শেষ করে কেকেআর। এরপর কোচের পদ ছেড়েছেন ব্রেন্ডন ম‍্যাকালাম, এরপর ফ্রাঞ্চাইজির নতুন কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে চন্দ্রকান্ত পন্ডিতকে। সহকারী কোচের পদে নেওয়া হয়েছে জেমস ফস্টার’কে, কেকেআর প্রাক্তনী রায়ান টেন দুশখাটে’কে নেওয়া হয়েছে ফিল্ডিং কোচ হিসেবে। ২০১২ এবং ২০১৪ সালের আইপিএল চ‍্যাম্পিয়ান দলের কাছে এখন প্রত‍্যাবর্তন করাটাই লক্ষ‍্য।

লকি ফার্গুসন, রহমানুল্লাহ গুরবাজের পর দুইবারের আইপিএল চ‍্যাম্পিয়ান দল ২০২৩ এর আইপিএলের জন্যে তৃতীয় ক্রিকেটার হিসেবে তুলে নিলো শার্দুল ঠাকুর’কে।

মঙ্গলবার বন্ধ হবে আইপিএল ২০২৩ (IPL 2023) এর ট্রেড উইন্ডো। এবার এবিষয় সবচেয়ে বেশি সক্রিয় কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুনঃ Sania Mirza : বিয়ে ভাঙার গুঞ্জনের মাঝে সানিয়া মির্জা’কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন শোহেব মালিক