BAN vs IND 2022 : মাত্র এক রানে আউট হয়েছিলেন, চা পান বিরতিতেই প্রাক্টিসে নেমে গেলেন কোহলি

0
165
Having been dismissed for just one run, Kohli went down to practice at the tea break in BAN vs IND 2022 1st Test
Having been dismissed for just one run, Kohli went down to practice at the tea break in BAN vs IND 2022 1st Test

BAN vs IND 2022 – বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের প্রথম দিনটা একেবারেই ভালো যায়নি বিরাট কোহলির। বুধবার ফের আরেকবার স্পিনের বিরুদ্ধে তার ব‍্যাটিং দৈন‍্যতা ধরা পড়েছে।

তাইজুল ইসলামের গোৎ খাওয়া বল সামাল দিতে পারেননি কোহলি। খানিকটা শর্ট লেংথের বল থাকায় ব‍্যাকফুটে খেলতে বাধ্য হন কোহলি। (IND vs BAN 2022)

আউট হওয়ার পর কোহলিকে বেশ কিছুটা সময় অবাক হয়ে তাকিয়ে থাকতে দেখা যায় পিচের দিকে। এরপর চেতেশ্বর পূজারার সাথে কিছু সময় আলোচনার পর তিনি রিভিউ নেন। কিন্তু বল ট্রাকিং আম্পায়ারের সিদ্ধান্ত’কে মান‍্যতা দেয়। (IND vs BAN 2022)

এমন ভাবে আউট হওয়াটা হয়তো কিছুতেই মেনে নিতে পারেননি, তাই চা পান বিরতিতে কোহলিকে প্রাক্টিসে নেমে পড়তে দেখা গেছে। (IND vs BAN 2022)

প্রথম দিনের খেলা শেষে ২৭৮ রান তুললো ভারত ৬ উইকেটে। দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা, এছাড়া দলের প্রয়োজনে এদিন জুঁটিতে ১৪৯ রান’ও জুড়েছিলেন তারা।

প্রথম দিনের খেলা শেষে ৮২* (১৬৯ বল) রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শ্রেয়স আইয়ার। একটা সময় যখন ম‍্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাত থেকে বেড়িয়ে গেছিলো তখন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে পরিস্থিতি সামাল দিয়েছিলো দারুণ ভাবে। (BAN vs IND 2022)

তৃতীয় সেশনে ভারত যখন এদিনের খেলা শুরু করে তখন স্কোরবোর্ডে দলের রান সংখ্যা ৫ উইকেটে ১৭৪ রান। তত সময় সেট হয়ে যাওয়ার পর বেশ চালিয়ে খেলা শুরু করেছিলেন চেতেশ্বর পূজারা এবং শ্রেয়স আইয়ার। পরপর দুটো চার মেরে হাফ সেঞ্চুরি করে ফেলেন পূজারা, ২০১৯ সালের জানুয়ারি মাসের পর ফের টেস্টে হাফ সেঞ্চুরি করলেন তিনি। (BAN vs IND 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : সেঞ্চুরি হাতছাড়া করে অনুতপ্ত নন চেতেশ্বর পূজারা

এর কিছু সময় পর শ্রেয়স আইয়ার’ও নিজের হাফ সেঞ্চুরি করে ফেলেন। তিনি নেন ৯৩ বল। টানা রান জোড়ার পর মধ্যে দিয়ে জুঁটিতে সেঞ্চুরি জোড়েন দুজনে, পাশাপাশি ভারত ডবল সেঞ্চুরির গন্ডি পেরিয়ে যায় স্কোরবোর্ডে। (BAN vs IND 2022)

ভাইস ক‍্যাপ্টেন পূজারা আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন খেলা এগানোর সাথে সাথে। তাকে আটকানোর কোনও পথ খুঁজে পাচ্ছিলোনা টাইগাররা। শেষ অবধি দলের হয়ে কাজের কাজটা করেন তাইজুল ইসলাম। তার বলে আউট  হয়ে ফেরেন পূজারা ২০৩ বলে ৯০ রান করে।

এরপর ব‍্যাট করতে আসেন আক্সার প‍্যাটেল। এদিনের খেলার একেবারে শেষ বলে মেহেদী হাসান মিরাজের বলে আউট হয়ে ফিরে যান তিনি ২৬ বলে ১৪ রান করে। অবশ্য তার জন্যে ভারতের প্রথম দিনের ম‍্যাচের রাশ নিজেদের হাতে রাখতে সমস্যা হয়নি।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : পন্তের আগ্রাসী ব্যাটিংয়ের প্রশংসা করলেন প্রাক্তন ভারতের নির্বাচক