VIRAL VIDEO : ২১৯ কিমি / প্রতি ঘন্টা বেগে বোলিং করলেন হাসান আলী !

0
19193
Hasan Ali bowls a 219 Kmph ball against Bangladesh
Hasan Ali bowls a 219 Kmph ball against Bangladesh

২১৯ কিমি / প্রতি ঘন্টা বেগে বোলিং করলেন হাসান আলী ! এক্ষেত্রে তিনি ভেঙে ফেললেন শোয়েব আখতারের করা সবচেয়ে জোড়ে বোলিং করার রেকর্ড। ২২ শে ফেব্রুয়ারি, ২০০৩ সালে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ শোয়েব এই রেকর্ড গড়েছিলেন। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এই নজির স্থাপন করেন তিনি।

মজার বিষয় হলো বাংলাদেশের বিরুদ্ধে ম‍্যাচে স্কোরবোর্ডে যান্ত্রিক সমস্যায় হাসান আলী’র নামের পাশে ওই গতিবেগ দেখা গেছিলো। আপাতত অক্ষত আছে হাসান আলী’র এই রেকর্ড।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ক‍্যাচ ফস্কে তীব্র সমালোচনার সন্মুখীন হয়েছিলেন পাকিস্তানের পেসার হাসান আলী। শুক্রবার মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম‍্যাচে দুরন্ত ভাবে প্রত‍্যাবর্তন করলেন তিনি। ৩ উইকেট তুলে নিয়ে ম‍্যাচের সেরা নির্বাচিত হয় এই পাক পেসার।

ম‍্যাচে প্রথমে ব‍্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। পরবর্তী সময়ে আফিফ হোসেন, নুরুল হাসান এবং মেহেদী হাসানের সৈজন‍্যে স্কোরবোর্ডে ভদ্রস্থ রান তোলে বাংলাদেশ দল। ৭ উইকেট হারিয়ে তারা তোলে ১২৭ রান। পাকিস্তানের তরফে এদিনে সফল বোলার হাসান আলী, তিনি নেন ৩ টি উইকেট।

‘ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ’ পেয়ে আপ্লুত হাসান আলী বলেন,

“খুবই ভালো লাগছে এই পু্রস্কার পেয়ে।বিশ্বকাপে আমার পারফরম্যান্স একেবারেই ভালো ছিলো না। পেশাদার ক্রিকেটারদের কেরিয়ারে ওঠা – পড়া লেগেই থাকে। এর আগে এখানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলেছি। এখানকার পিচ সাধারণত স্লো থাকে। তাই স্ট‍্যাম্প টু স্ট‍্যাম্প বোলিং করে যেতে হয় বৈচিত্র্য সহ তাহলেই ফল মেলে।” 

আরও পড়ুনঃ BAN VS PAK: ম‍্যাচ হেরে দলের ব‍্যাটারদের দুষলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ

বাংলাদেশের দেওয়া ১২৮ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা একেবারেই ভালো করতে পারিনি পাক দল। পাওয়ার প্লে’তে ৪ উইকেট পড়ে যায় তাদের। এরপর ফাকার জামান এবং খুশদিল শাহ মিলে ৫৬ রান জোড়েন জুঁটি’তে।

পরবর্তী সময়ে সাদাব খান এবং মহম্মদ নাওয়াজ মিলে জুঁটিতে ১৫ বলে ৩৬ রান জুড়ে পাকিস্তানের জয় নিশ্চিত করে ফেলে। পরিশ্রম বৃথা গেলেও প্রশংসা করতেই হয় বাংলাদেশের বোলারদের। ৪ উইকেটে ম‍্যাচে জয়লাভ করে পাকিস্তান ক্রিকেট দল।

আরও পড়ুনঃ BAN VS PAK : বিশ্বকাপের ব‍্যার্থতার রেশ ঝেড়ে বাংলাদেশের বিরুদ্ধে ম‍্যাচে ঘুরে দাড়ালো হাসান আলী !